অনলাইনে ব্লগিং (Blogging) করে আয় করুন।

 ব্লগিং করে আয়।

ব্লগিং অনলাইন আয়ের একটি খুব পুরানো তবে খুব কার্যকর পদ্ধতি হতে পারে। এই সময়ে মাসিক এক সৎ পরিমাণ নগদ অর্জন করা সম্ভব।

এটি মূলত একটি ডিজিটাল সংবাদপত্রের সাজান। আপনি আপনার মনের মত একটি বিষয় লিখবেন। যে কেউ অবশ্যই জানতে হবে যা আসবে এবং পড়বে।

আপনি যে নিবন্ধটি এখন পড়ছেন তাও একটি ব্লগ। সুতরাং, আপনি বিষয়টি বুঝতে পারবেন। আপনি যদি লেখার বিষয়ে আগ্রহী হন তবে আপনি সহজেই এখান থেকে আয় উপার্জন করতে পারবেন।

যে বিষয় সম্পর্কে আপনি সবচেয়ে কৌতূহল, জ্ঞান বা অভিজ্ঞতা সম্পর্কে ব্লগিং এটি সর্বাধিক দরকারী।

সুতরাং আপনি যে কুলুঙ্গিতে সহজভাবে কাজ করছেন সেই বিষয়ে আপনি কাজ করবেন। কুলুঙ্গি মূলত স্পোর্টস, প্রযুক্তি, আইন, রান্না, জীবনী, ভ্রমণ ইত্যাদির মতো নির্দিষ্ট বিভাগগুলিকে বোঝায় উদাহরণস্বরূপ, ভ্রমণের ক্ষেত্রে, আপনি কোনও নির্দিষ্ট জায়গায় ভ্রমণের সময় আপনি কী অনুভব করেছেন সে সম্পর্কে একটি গভীর ব্লগ লিখবেন।

এখন সর্বাধিক জিনিস আপনি যেখানে লিখবেন। এই ক্ষেত্রে, আপনি নিজেরাই একটি ব্লগ সাইট তৈরি করা ভাল। এখন কোনও খরচ ছাড়াই একটি ব্লগ সাইট করা খুব সহজ। তবে ফ্রি সাইটগুলিতে মানুষের বিশ্বাস কম ।

সুতরাং আমাদের পরামর্শটি হ’ল প্রথমে কোনও ওয়েবসাইট হোস্টিংয়ের জন্য কেনাকাটা করার জন্য কিছু অর্থ ব্যয় করা এবং একটি উত্তেজক সাইট তৈরি করা। তারপরে সেখানে লেখা শুরু করুন। আপনি দেখতে পাবেন যে আপনি কেবল ভাল ফলাফল পাচ্ছেন।

এক জিবি হোস্টিং এবং একটি বিনামূল্যে থিম সহ একটি ডট কম ডোমেন কিনুন। আপনার ব্লগিং শুরু করার জন্য এই তিনটি জিনিসই যথেষ্ট। এই ক্ষেত্রে আপনার জন্য ব্যয় হবে প্রায় তিন হাজার টাকা।

আপনি যদি এইভাবে ব্লগিংয়ে ব্যয় করেন তবে আপনার ব্র্যান্ডিং আরও ভাল হতে চলেছে এবং তাই আয়ের পরিমাণ ফি সাইটের তুলনায় অনেক বেশি হতে চলেছে। এবং তাই আপনার সাইটের দাম ভবিষ্যতের মধ্যে টন হতে চলেছে। বিশেষ করে ক্ষেত্রের মধ্যে একটি সৎ সাইটের মূল্য লক্ষ্য কয়েক পর্যন্ত যায়।

এবং ফ্রি সাইটগুলির ক্ষেত্রে গুগল আপনাকে সম্পূর্ণ ডোমেন সরবরাহ করবে না। এর ক্ষেত্রে আপনি সাব ডোমেন পাবেন। এই সময়ে, কেবল কোনও ব্লগ সাইট খোলার ক্ষেত্রে, আপনি সহজেই ব্লগস্পট দিয়ে 10 মিনিটের মধ্যে একটি ব্লগ সাইট খুলতে পারবেন।

এবং এই ক্ষেত্রে আপনি মোবাইল এবং কম্পিউটার উভয় দিয়ে চালিয়ে যাবেন। সুতরাং যারা মোবাইলে অনলাইন আয়ের কথা ভাবছেন, তাদের পক্ষে এটি একটি দুর্দান্ত সুযোগও হবে।

তবে, আপনি যদি ডিজিটাল বিপণনের বিষয়ে পাশের অসংখ্য জিনিস নিয়ে কিছু ধারণা পেয়ে থাকেন তবে আপনি সহজেই আপনার ব্লগে প্রচুর ট্র্যাফিক বা দর্শকদের নিয়ে আসবেন। যার মাধ্যমে আপনি আপনার আয়কে খুব সহজেই গুণতে পারবেন।

ভালো ভাবে কাজ করতে পারলে আপনার ইনকাম ও ভাল হবে। ইনশা আল্লাহ

Related Posts