অনলাইনে সেলস মার্কেটিং করে কিভাবে টাকা উপার্জন করবেন।

সেলস মার্কেটিং করে কিভাবে অর্থ উপার্জন করা যায়।

বর্তমান সময়ে সেলস মার্কেটিং বিষটি নিয়ে তরুণ তরুণী থেকে শুরু করে সকলের মাঝে অর্থ উপার্জনের আগ্রহ ও এই নতুন বিষয়গুলো জানার উদ্দীপনা দেখা যায়।

অনেকেই রয়েছে যারা নিজের আয়ে চলতে চায়। কারন বর্তমানে শিক্ষিত বেকারত্বের হার বৃদ্ধি পাচ্ছে,তাই সবাই চায় অনলাইন বা বাসায় বসে ইনকাম করতে।অনেকে আবার বিভিন্ন ওয়েবসাইটে টাকা ইনকামের কথা শুনে ইনকামের চেষ্টা চালাতে থাকে।আবার অনেকেরই পরিপূর্ণ কোনো ধারোনা নেই এ বিষয়ে।

আপনি যদি ভেবে থাকেন যে আপনাকে অনলাইনে নিজের পরিচয় বা ক্যারিয়ার তৈরি করতে হবে তাহলে অবশ্যই আপনাকে বিভিন্ন অনলাইনে বা ডিজিটাল মার্কেটিং বিষয়ে ধারনা রাখতে হবে, তবে সে ধারনা হতে হবে সম্পূর্ন নির্ভূল।

বর্তমান সময়ে সেলস মার্কেটিং এর অনেক মাধ্যম থাকলেও সবচেয়ে জনপ্রিয় ব্যবহৃত মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। আপনি অনলাইনে নিজের ক্যারিয়ার অ্যাফিলেট মার্কেটিং এর মাধ্যমে যদি তৈরি করতে চান তাহলে অবশ্যই আপনাকে ভালো মানের প্রশিক্ষন নিতে হবে। কারন অ্যাফিলেট মার্কেটিং বিষয়টি অতোটা সহজ নয়।

আবার বুঝলে অনেক সহজ
আপনিও বাংলা কোর্সগুলো শেষ করে হয়ে উঠতে পারবেন একজন সফল সেলস মার্কেটার।

ডিজিটাল মার্কেটিং হলো আপনি কোনো কম্পানির পণ্য যে মাধ্যম গুলোতে ডিজিটাল ভাবে প্রচারণা হয় একে বলা হয় ডিজিটাল মার্কেটিং, আর এই প্রচারনার মাধ্যমে প্রোডাক্ট ক্রয়বিক্রয় কেই বলে ডিজিটাল সেলস মার্কেটিং। এই মাধ্যমগুলো হতে পারে ফেসবুক, ইউটিউব বা কোনো ওয়েবসাইট ইত্যাদি।
যখন আপনার এই কাজের মাধ্যমগুলোকে প্রোমোট করা হবে তখন আপনার পণ্যের বিবরণ সকলের কাছে পৌছে যাবে। আপনি ইচ্ছে করলে আপনার কাজের জন্য কিছু সহযোগিদেরও নিতে পারেন। আমরা যেমন দোকানে পন্য কিনতে গেলে দোকানদার কুশলবিনেময় করেন কিংবা জানতে চায় কি পন্য নিবেন এবং তার বিবরনও দিয়ে থাকেন, ঠিক অনলাইন মার্কেটিং এও আপনি আপনার গ্রাহকের কাছে পন্যের বিবরন সঠিকভাবে উপস্থাপন করতে পারেন এতে ক্রেতার মনে আপনার প্রোডাক্ট কেনার প্রতি আগ্রহ জন্মাবে।

আর খেয়াল রাখতে হবে আপনার অনলাইন মার্কেটিং এর প্রোডাক্টগুলো যেন মানসম্পন্ন হয় এবং এর দামও হতে হবে ক্রেতাদের ক্র‍য়সীমার মধ্যে।ডেলিভারির মাধ্যমগুলোও যেন ক্রেতাদের জন্য উপযুক্ত হয়। যখন আপনি এই বিষয়গুলো সঠিকভাবে আপনার কাজে উপস্থাপন করতে পারবেন আপনার প্রোডাক্টের জনপ্রিয়তা বেড়ে যাবে। এবং আপনি হয়ে উঠবেন একজন সফল অনলাইন মার্কেটার।

এই মাধ্যমগুলোর মাধ্যমে আপনি যে কমিশন পাবেন সেটাই আপমার ইনকাম।কিন্তু এই ইনকাম নির্ভর করবে আপনার পরিশ্রমের উপর।

বর্তমান সময়ে মানুষ যতই অনলাইন নির্ভর হয়ে উঠছে ততই ডিজিটাল সেলস মার্কেটিং এর কাজ ও বৃদ্ধি পাচ্ছে।তাহলে যারা সেলস মার্কেটিং এর মাধ্যমে ইনকাম করতে চান তারা অনলাইনে সময় দিতে পারেন।আর এই মূল্যবান সময়টুকুই হবে অনলাইন ইনকামের পুজি।

তাহলে আর দেরি কেনো? আজ থেকেই তৈরি করুন আপনার ইনকামের সহজ পথ।

Related Posts

18 Comments

মন্তব্য করুন