অনলাইন টিকিট কাটুন বাংলাদেশ বিমানে।

হ্যলো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি। আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই ব্যক্ত করি সব সময়।

বন্ধুরা আমরা সকলেই ভ্রমণ করতে খুবই পছন্দ করি। আর সেই ভ্রমণ যদি হয় কোন জাহাজে করে তাহলে তো কোন কথাই নেই পুরোটাই স্বপ্ন মনে হয়। কারণ বন্ধুরা আমাদের মধ্যে অনেকেই উড়োজাহাজে কখনো ওঠেনি বা উড়োজাহাজ কখনো কাছ থেকে দেখেনি। শুধু যখন উড়োজাহাজ আকাশ থেকে উড়ে যায় অনেকেই সেভাবে দেখেছে।

বন্ধুরা আপনি কিন্তু উড়োজাহাজে করে বাংলাদেশের মধ্যে বিভিন্ন জায়গায় ঘুরতে পারেন এতে করে আপনার বেশি টাকা খরচ হবে না। বন্ধুরা উড়োজাহাজে করে যদি করতেই হয় তাহলে আপনি বাংলাদেশ বিমানে করতে পারেন এতে আমাদের দেশের সরকারি বিমান খুবই ভালো এবং খুবই আরামদায়ক ভ্রমণের জন্য এক কথায় বলতে গেলে বাংলাদেশ বিমান হল সেরা বিমান।

বন্ধুরা এখন অনেকের মনে প্রশ্ন আসতে পারে যাদের কোনো অভিজ্ঞতা নেই তাদের তারা বলতে পারে আমরা কিভাবে টিকিট কাটতে পারি আমরা তো চিনি না কোথা থেকে টিকিট কাটতে হয়। বন্ধুরা আপনার কোথাও যাওয়ার প্রয়োজন নেই আপনি এখন ঘরে বসেই টিকিট কাটতে পারবেন কারণ আমরা সকলেই জানি এটা ডিজিটাল যুগ এখন ঘরে বসেই সবকিছু করা সম্ভব। ঠিক সেইভাবেই একটি টিকিট আপনি বাংলাদেশ বিমানে কাটতে পারেন ঘরে বসে মোবাইল ফোন বা কম্পিউটার ব্যবহার করে।

তো চলুন দেখি কিভাবে আপনি বাংলাদেশ বিমানের  ভ্রমণের জন্য টিকিট কাটতে পারবেন। এর জন্য আমাদের বাংলাদেশ বিমানের অফিশিয়াল ওয়েবসাইট ঢুকতে হবে। সাইটটির  লিংক আমি নিচে দিয়ে দিব আপনারা সেখানে ক্লিক করে সরাসরি তাদের সাইটে প্রবেশ করে টিকিট কাটতে পারবেন।

কিভাবে আপনি বাংলাদেশ বিমানের টিকিট কাটবেন?

বন্ধুরা উপরের লিংকে ক্লিক করার পর আপনাকে বাংলাদেশ বিমানের অফিশিয়াল ওয়েবসাইটে নিয়ে আসবে। বাংলাদেশ বিমানের অফিশিয়াল ওয়েবসাইট: https://www.biman-airlines.com/

সেখানে আপনি সবকিছু ভালোভাবে একবার পড়ে নিবেন। এবার দেখবেন ওপরেই টিকিট কাটার সিস্টেম রয়েছে। কে আপনি কোথা থেকে কোথায় যাবেন সেটা সিলেক্ট করুন ধরেন আপনি ঢাকা থেকে যশোর যাবেন সেটা সিলেক্ট করুন। তারপরে দেখবেন পাশেই রয়েছে কয়জন যাত্রী যাবে আপনি সেটা সিলেক্ট করুন।

এবার নিচে দেখতে পাবেন যে রাউন্ডে নাকি অন ওয়ে। এর মানে হল আপনি কি শুধু যাবেন নাকি যে আবার ফিরে আসবেন এটা সিলেক্ট করুন  এবং সর্বশেষে আপনার ভ্রমণ যাত্রা তারিখ দিয়ে দিন। তারপর ওকে ক্লিক করুন। এবার একটু লোড নিবে পরের মুহূর্তেই দেখবেন তাদের ওই তারিখে কোন টিকিট বিমান আছে নাকি তারা স্বাধীনতা আপনাকে জানিয়ে দিবে এবং আপনার ভাড়া কত কত রয়েছে সেটিও জানিয়ে দিবে।

তো বন্ধুরা আমরা যারা নিজেদের মতো করে সিলেট করে তারপর ওকে করব। তারপর আবার একটি ফর্ম আসবে সেখানে আপনারা আপনাদের নাম, আপনাদের ইমেইল, আপনাদের ফোন নম্বর, আপনাদের বয়স  এই সকল কিছু ভালোভাবে এবং সঠিকভাবে দিবেন দিয়ে ওকে ক্লিক করুন। এবার তারা দেখবেন আপনার সব ইনফর্ম গুলো আপনাকে একবার দেখাবে আপনি যদি কিছু পাল্টাতে চান তারা সেই সুযোগটা দিবে।

তো সব দেখার পর আপনি বুকিং এ ক্লিক করুন এবং সেখানে এসে আপনি একটি অপশন পাবেন যেখান থেকে আপনি কোন সিটে বসতে চান সেটি দেখতে পারবেন আপনি আপনার  সিট সিলেট  করে বুকিং ক্লিক করুন এবার আপনার সামনে একটি প্রেমেন্ট মেথর আসবে । সেখানে আপনি আপনার পেমেন্ট মেথড টি সিলেক্ট করুন এখানে বিভিন্ন ক্ষেত্রে আপনি পেমেন্ট করতে পারবেন যেমন ক্রেডিট কার্ড, ভিসা কার্ড, বিকাশ, নগদ ইত্যাদি।

ওকে করুন দেখবেন আপনার ইমেইলে একটি এসএমএস চলে এসেছে যেটি মূলত আপনার টিকিট হবে এটি আপনি এয়ারপোর্টে দেখানো মাত্র আপনাকে তারা ভার্চুয়াল টিকিট থেকে আসল টিকি দিয়ে দিবে তো এভাবে খুব সহজে আপনি টিকিট কেটে ভ্রমণ করতে পারবেন।

Related Posts

15 Comments

মন্তব্য করুন