অনলাইন থেকে অর্থ উপার্জন করুন ৫টি উপায়ে

সবাই চায় ঘরে বসে এখন থেকে অর্থ উপার্জন করতে। কিন্তু সবাই ভালো উপায় খুঁজে না পেয়ে বিভিন্ন কোন পদ্ধতিতে অনলাইন থেকে অর্থ উপার্জনেরচেষ্টা করে থাকে। ভুল পদ্ধতিতে চেষ্টা করলে শুধু সময় লস হবে। কিন্তু ভালো কোন আউটপুট আসবে না। এখানে আপনি এমন কিছু উপায় পাবেন। যেগুলোর মাধ্যমে অবশ্যই আপনি অর্থ উপার্জন করতে  সক্ষম হবেন।

অনলাইন ইনকাম করতে পদ্ধতিগুলো কতটুকু কার্যকর হবে?

অনলাইন ইনকাম করার জন্য প্রধান শর্ত হচ্ছে বিশ্বস্ত একটি উপায় খুঁজে বের করা। এখানে আমরা যে পদ্ধতি গুলো আপনাদের সাথে শেয়ার করব এই পদ্ধতিগুলোর শতভাগ বিশ্বস্ত কিছু পদ্ধতি। মূলত এই পদ্ধতিগুলোর ব্যবহার করেই অনলাইন থেকে সবাই মন্তব্য করার জন্য করে থাকে। চলুন শুরু করা যাক, আজকের বিশ্বস্ত সব অনলাইন ইনকামের পদ্ধতি সম্পর্কে বিস্তারিত।

ব্লগিং করে অর্থ উপার্জন –

এটি শতভাগ সঠিক।  যতগুলো অনলাইন থেকে অর্থ উপার্জনের পদ্ধতি রয়েছে তার মধ্যে ব্লগিং হচ্ছে শতভাগ বিশুদ্ধ একটি পদ্ধতি। এই পদ্ধতির মাধ্যমে যে কেউ অনলাইন থেকে ধৈর্য্যসহকারে কাজ করে অর্থ উপার্জন করতে সক্ষম হবে। আমি যখন প্রথম পর্ব শুরু করেছিলাম, তখন আমি মোবাইল ফোন নিয়ে কাজ শুরু করেছিলাম। তার মানে আপনি বুঝতে পেরেছেন আমার অনলাইন থেকে প্রথম ইনকাম ছিল ব্লগিং থেকে এবং মোবাইল এর মাধ্যমে।

আপনিও যদি আমাকে অন্য মোবাইল দিয়ে একটি ব্লগ সাইট তৈরি করে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে চান তাহলে আপনি এখান থেকে জেনে নিতে পারেন মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি করার পরিপূর্ণ নিয়ম। 

ব্লগিং থেকে কিভাবে টাকা ইনকাম হয়?

রকেটের মাধ্যমে বিভিন্ন পদ্ধতিতে অনলাইন থেকে উপার্জন করা সম্ভব। যারা ব্লগিং করে থাকেন, তাদের মধ্যে নব্বই পার্সেন্ট ব্লগার গুগল বিজ্ঞাপনের মাধ্যমে অর্থ উপার্জন করে থাকে। আপনি একটা ব্লগ তৈরি করতে পারেন। এরপরে আপনার ব্লগে গুগলের বিজ্ঞাপন দেখিয়ে সেখান থেকে প্রতি মাসে একটি প্যাসিভ ইনকাম তৈরি করতে পারেন।

 অ্যাফিলিয়েট করে অনলাইন থেকে অর্থ উপার্জন করা –

এটি খুবই অসাধারণ একটি পদ্ধতি। আপনার যদি ইতিমধ্যে একটি ওয়েবসাইট থেকে, তাহলে এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার মার্কেটিং শুরু করতে পারেন। অথবা অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য নতুন একটা ওয়েবসাইট ডিজাইন করে নিতে পারেন। অথবা আপনি চাইলে ব্লগিং এবং অ্যাফিলিয়েট মার্কেটিং দুটি একসাথে শুরু করতে পারেন। এক্ষেত্রে আপনাকে টেকনিক্যালি আপনার ব্লগটা কে পরিচালনা করতে হবে। অ্যাফিলিয়েট মার্কেটিং এর দ্রুত সফলতা পাওয়ার জন্য মূলত একটি নির্দিষ্ট রিলেটেড ওয়েবসাইট তৈরি করা প্রয়োজন।

<

কিভাবে এ পদ্ধতি থেকে ইনকাম করা যায়?

এটি খুব সহজ পদ্ধতিত। প্রথমে কোন একটা ওয়েবসাইটের অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করবেন। এবং উক্ত প্রোগ্রাম থেকে যে ইউনিক লিংকটা পাবেন। সেই লিংকটি আপনি আপনার ব্লগের মাধ্যমে প্রমোট করবেন। যখন কেউ আপনার লিংকটা ভিজিট করে কোন কিছু ক্রয় করবে। তখন আপনি সেখান থেকে একটি নির্দিষ্ট পরিমাণের কমিশন পাবেন।

ইউটিউব এর মাধ্যমে অর্থ উপার্জন করা –

ব্লগের মত প্রথম দিকে যখন আমি আমার ইউটিউব চ্যানেল শুরু করেছিলাম। তখন আমি মোবাইল দিয়ে কাজ করতাম। এখনো আমি অধিকাংশ কাজ মোবাইলের মাধ্যমে করে থাকি। তো বুঝতে পেরেছেন আমি মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল তৈরি করে এবং সেই চ্যানেলের মাধ্যমে ইউটিউব থেকে বর্তমানে উপার্জন করে যাচ্ছি। আপনিও চাইলে আপনার মোবাইল ফোন দিয়ে একটা ইউটিউবে চ্যানেল শুরু করতে পারেন। মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলে অর্থ উপার্জন করার প্রমাণ হিসেবে আমার ইউটিউব চ্যানেলটি দেখে আসতে পারেন। আমার ইউটিউব চ্যানেলে ভিজিট করতে এখানে ক্লিক করুন। 

 মোবাইল দিয়ে লিখে অনলাইন থেকে অর্থ উপার্জন –

আপনি যদি মোবাইল দিয়ে লিখে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে চান, তাহলে grathor.com একটি অসাধারণ প্ল্যাটফর্ম। আপনি যত ভালো নিতে পারবেন কত ভালো এখান থেকে পেমেন্ট পেতে পারেন। এই হচ্ছে  ওয়েবসাইটে আপনার লেখা প্রকাশ করার জন্য প্রথমে কিভাবে আপনাকে লিখতে হবে তার নিয়মাবলী গুলো দেখে নিবেন। অবশ্যই আপনাকে ওয়েবসাইটের  বৈশিষ্ট্য মেনে আপনার লেখাগুলো প্রকাশ করতে হবে।

মার্কেটিং এক্সপার্ট হিসেবে অর্থ উপার্জন করুন –

বর্তমান সময়ে যারা অনলাইনে কাজ করেন। সবার জন্যে মার্কেটিংয়ের সার্ভিস গুরুত্বপূর্ণ। আপনি যদি একজন মার্কেটিং এক্সপার্ট হিসেবে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে চান।  তাহলে যারা মার্কেটিংয়ের সার্ভিসের কোজ করতেছে। তাদের সাথে কাজ করার জন্য ডিল করুন।

 একজন মার্কেটের হিসেবে সার্ভিস প্রোভাইড করে খুব ভালো পরিমাণে অর্থ উপার্জন করা সম্ভব। অনলাইনে যতগুলো বিজনেস রয়েছে সবকিছুই মার্কেটারদের মাধ্যমে উন্নত হয়ে থাকে। 

আশাকরি আপনাদের ভাল থেকে অর্থ উপার্জনের জন্য এই পাঁচটি  আইডিয়া খুবই ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে আর্টিকেলটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। এবং কমেন্ট এ আপনার মতামত জানান।

Related Posts

22 Comments

  1. https://blog.jit.com.bd/fiftzone-4043
    ইন্টারন্যাশনাল ওয়েবসাইট Website একেবারে নতুন এবং তারা খুব বড় বড় কোম্পানির সাথে Advertising পার্টনার করেছে (LACOSTE, BOSS, FILA, Rakuten, LUSH, Reebok, amazon, Alibaba.com and CALVIN KLEIN)ইত্যাদি।খুব ভালো ইনকাম লিংক এ ঘুরে আসার আমন্ত্রন রইলো ভালো লাগলে রেজিস্টার করবেন।🥰🥰🥰🥰

মন্তব্য করুন