অনলাইন থেকে আয় বা আউটসোর্সিং করার ইচ্ছা থাকলে এই পোস্টটি পড়ুন।

ইন্টারনেট প্রসারের এই সময়ে এসে আপনি হয়তো অনলাইন থেকে আয় করার কোন একটা রাস্তা বা পদ্ধতি খুঁজছেন। কেউ কেউ হয়তো আবার অনলাইন হতে আয় করা টাকা বিকাশে নিতে চাচ্ছেন। যদি আপনার এ রকম চিন্তা থাকে তবে আপনার আয় করার জন্য নিশ্চিত কিছু উপায় রয়েছে যা আপনি কাজে লাগাতে পারেন। এর জন্য আপনার বেশি কিছুর প্রয়োজন হবেনা। প্রয়োজন শুধু আপনার সামান্য মেধা, শ্রম ও সময়। এই কয়টি বিষয় সঠিকভাবে কাজে লাগালে মোবাইল নেট ব্যবহার করে ঘরে বসেই টাকা আয় করতে পারবেন। বিষয়টি এই সময়ে এসে কারও অবিশ্বাস করার কথা নয়। আজকের এই লেখার মাধ্যমে আমি আপনাকে দেখিয়ে দেব কিভাবে সহজে ঘরে বসে মোবাইল ব্যবহার করে ঘরে বসে আয় করবেন।

ছাত্র, ছাত্রী, বেকার, গৃহিনী বা চাকরিজীবী আপনি যা ই হন না কেন আপনার সকল কাজের ফাঁকে অবসর সময়ে কিছু ব্যয় করে অনলাইন হতে আয় করতে পারেন। এ জন্য আপনার রোটিম কাজে কোন ধরনের ব্যাঘাত ঘটবে না। মূল কাজটি ঠিক রেখেও অল্প কিছু সময় ব্যয় করে মোবাইল ইন্টারনেট ব্যবহার করে বাড়তি ‍কিছু টাকা আয় করতে পারেন।

একটি বিষয় ভেবে দেখুন, অন্য মানুষের মত আপনিও আপনার মূলবান সময়টাকে ফেইসবুক, টুইটার ও ইউটিউবে ব্যয় করছেন। আমি নিজেও প্রতিটি মূহুর্তে ভেবে খুব দুঃখ হয় বিগত বৎসরগুলোতে কেন আমি ইন্টারনেটে অযথা সময় ব্যয় করলাম। প্রায় পাঁচ বছর ধরে আমি ফেইসবুক, টুইটার এবং বিভিন্ন অনলাইন গেম খেলে আমার মূল্যবান সময় পার করেছি। এখন ভাবি আমি এ সময়টা কেম ব্লগিং করে কাটালাম না।

এ রকম অনেক লোক আছে যারা একইভাবে বিভিন্ন সাইটে চ্যাট করে ঘন্টার পর ঘন্টা সময় পার করে দিচ্ছে। যদি হিসাব করে দেখেন, আপনি প্রতিদিন গড়ে কতটুকু সময় ইন্টারনেটে পাড় করছেন তাহলে কমপক্ষে ৩/৪ ঘন্টাতো হবেই যা বছরে অন্তত ১৫০০-২০০০ ঘন্টা পার হয়ে যাবে। কিন্তু আপনি কি নিজের কাছে প্রশ্ন করেছেন, আপনার মূল্যবান সময়গুলো ব্যয় করে আপনি কি পেয়েছেন? আমি এটি নির্ধিদ্বায় বলতে পারি আপনার ফলাফল শূন্য।

আপনার সামান্য সময় ব্যয় করে যদি কিছু টাকা ইনকাম হয় তবে অন্যের দিকে আর তাকানোর প্রয়োজন নেই। ইন্টারনেট জগৎটা শুধু সামাজিক যোগাযোগ আর গেমিং এ সীমাবদ্ধ নয়। আপনার সামান্য ইচ্ছায় ইন্টারনেট হতে কিছু টাকা আয় করতে পারেন। এই জন্য আমি আজ আপনাদের সাথে আমার অনলাইন ভিউটা শেয়ার করেছি।

আমাদের দেশের সকল স্তরের লোকেদেরই কিছু বাড়তি আয়ের প্রয়োজন হয়। এই অল্প আয় দিয়েই সে তার নিত্য প্রয়োজনীয় বাড়তি কিছু ছোট খাটো সখ এবং প্রয়োজন মেটাতে পারে। তাছাড়াও স্বাভাবিকভাবেই এখনকার জেনারেশনের লোকেরা আরও স্মার্ট ইনকাম করতে চায়। ছোট খাটো ব্যাপারে অনেক সময় তারা ফ্যামেলির কাছ থেকে টাকা চেয়ে নিতে পারে না। এই জন্য অল্প কিছু সময় ব্যয় করে মোবাইল দিয়ে অনলাইন হতে টাকা আয় করে নিজের প্রয়োজন মিটাতে পারেন। তাহলে নিজেকে আপনার আত্মনির্ভরশীল মনে হবে। তাছাড়া আমাদের দেশে অনেক গৃহিনী আছেন যাদের বাসায় বসে থাকা ছাড়া কোন কাজই থাকে না। তারা অযথা এই সময় ব্যয় না করে নিজের প্রয়োজন মিটাতে কিছু কাজ করতে পারেন।

পরবর্তী পোস্টে অনলাইন থেকে ঘরে বসে আয় করার কিছু উপায় নিয়ে আলোচনা করবো। আশা করি সাথেই থাকবেন।

Related Posts