অনলাইন থেকে ইনকাম করতে চান, তাহলে পড়ুন

এখন ২০২১ সাল চলছে। আর ২০২১ সালে এসে যদি কেউ অনলাইন আর্নিং সম্পর্কে না জানে তাহলে বলা হবে, যে অনলাইন জগতে সম্পূর্ণ নতুন। আর এখন কি আর ঐ যুগ আছে না কি যে, অফিসে গিয়ে স্যারের সামনে কাজ করব আর স্যার বলবে সাহেব ফাইল টা এনেছেন। কালকের কাজটি পূর্ণ করেছেন। খালি দেখি বসে থাকেন। কাজ আর করতে দেখি না। কিন্তু মাস শেষ হলে স্যালেরীর জন্য ঠিকই হাজির হয়ে যান। আপনাদের স্যালেরী দিতে দিতে আমার কোম্পানী ডাউন হয়ে যাচ্ছে। এই সব শুনতে কি আর কারো মন চায়। আর স্যার যখন এই সব কথা বলে তখন মন চায়। হয়তো জুতাটা খুলে স্যার কে মারি না হয় নিজের জুতা দিয়ে নিজেকেই মারি। আর মাঝে মধ্যে ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখি, একদিন স্যারের সাথে ঝগড়া করে কোম্পানী থেকে চাকরি ছেড়ে বের হয়ে যাব। অতঃপর ঘড় থেকে প্রেসার আসবে। তখন ঘড় থেকে শুধু একটা জামা নিয়ে আর একটা ব্যাগ নিয়ে বেরিয়ে যাব। পরে আর ঘরে ফিরে আসব না  পরে নিজের দক্ষতায় বড় একটা কোম্পানীতে চাকরী নিব এবং খুব গুরুত্ব সহকারে কাজ করব কাজ করার পর বস আমার উপর খুশী হয়ে আমাকে প্রমোশন দিয়ে বড় একটা পদে নিয়োগ দিবে। অতঃপর আমি ছোট একটা কোম্পানী দিব। অতঃপর আস্তে আস্তে আমার কোম্পানী স্যামসাংয়ের মত বড় একটা কোম্পানী হয়ে দাড়াবে। অতঃপর আমি আমার বসের কাছ থেকে ছাড়পত্র চেয়ে এসে পড়ব। অতঃপর আমার পূর্বের বসকে গিয়ে বলব দেখুন আমি আপনার থেকে বড় কোম্পানী খুলেছি। আমার আপনার আয়ের তিনগুণ। অতঃপর স্যার আমার সাথে নম্র ব্যবহার করবে আমাকে সম্মান দিয়ে কথা বলবে। অতঃপর ঘড়ের লোকেরা আমাকে জোর করে ঘড়ে নিয়ে যাবে। এখন সব কাজ তো হয়ে গেল এখন একটা সুন্দর মেয়ে বিয়ে করা উচিত। তাই একটা সুন্দর মেয়ে দেখার পর বিয়ে ঠিক হয়ে গেল। বিয়ের সব ঠিক হয়ে গেল। অতঃপর কাজী সাহেব মোহর আলোচনা করলেন। অতঃপর কাজী সাহেব কবুল বলতে বললেন, মেয়ে কবুল বলে ফেলেছে। এখন যেই আপনি কবুল বলবেন। তখন মা এসে বলে কিরে তুই অফিসে যাবি। হারামযাদা কাম কাজ তো কিছুই করস না। যাও কয়দিন দইরা করতাছছ এখন আবার আইলসামি শুরু হইছে। সকাল ১০টা পর্যন্ত ঘুমাইতাছছ। ওঠ।

তো আজ মজার একটা গল্প করলাম। তো যাই আজ আমি আপনাদের যে ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দেব সেই ওয়েবসাইটটির নাম হচ্ছে, Yendex.toloka

এই ওয়েবসাইটটিতে আপনি কম্পিউটারেও কাজ করতে পারবেন এবং মোবাইলেও কাজ করতে পারবেন। এই সাইটটির এ্যপস আপনি প্লে ষ্টোরে Toloka লিখে সার্চ করলে পেয়ে যাবেন। তো এই সাইটটিতে কাজ করার জন্য আপনার কোন শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন হবে না। আপনি শুধু সাইটটিতে সাইনআপ করবেন এবং একটা প্রোফাইল তৈরী করবেন। অতঃপর কাজ শুরু করবেন। কাজও যে অনেক কঠিন এরকম নয়। ধরুন আপনাকে ক্লায়েন্ট কয়েকটি ইমেজ দিবে এবং ইমেজের মধ্যে যে কোন প্রাণীর ছবি থাকবে। তখন আপনাকে নির্ণয় করতে হবে যে, ছবিটিতে কয়টি প্রাণী আছে। বা আপনাকে একটা কাটা ছবি দেয়া হবে এবং ঐ ছবির ভিতরে একটা প্রাণী থাকবে এবং আপনাকে জিজ্ঞাসা করা হবে ছবিটিকি প্রাণীটিকে কেটে ফেলেছে। আপনাকে হ্যা বা না উত্তর দিতে হবে। এছাড়াও আরো অনেক কাজ রয়েছে এই ওয়েবসাইটটিতে।

আর এই ওয়েবসাইট থেকে আর্ন করা ডলার আপনি পেপাল, স্ক্রিল, পাইওনিয়ার এবং পাপারা দিয়ে তুলতে পারবেন।

তো আশা করি আপনাদের উক্ত ওয়েবসাইটটি পছন্দ হয়েছে। তাহলে দেখা হবে আবার কোনো নতুন আর্টিক্যেলে। ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন। এবং গ্রাথর ডট কমের সাথেই থাকুন। আল্লাহ হাফেজ।

 

বিঃদ্রঃ: আমি এই পর্যন্ত যতগুলো আর্টিক্যেল দিয়েছি । এর মধ্যে আমি একটা ফেক আর্টিক্যেল দিই নি। সুতরাং কারো যদি কোন আর্টিক্যেলের বিরুদ্ধে অভিযোগ থাকে। তাহলে কমেন্ট করতে পারেন।

Related Posts

12 Comments

মন্তব্য করুন