অনলাইন ভিত্তিক ২টি ব্যবসায়িক ধারনা।

সাইবার সুরক্ষা বিজনেস আইডিয়াঃ

অতি ক্ষুদ্র থেকে অতি বিশাল যত রয়েছে তাদের মাঝে রয়েছে উদ্বেগ, উৎকন্ঠা। রয়েছে হারানো ও হুমকি মোকাবেলার ভয়। সকল কর্পোরেশনই আজকাল সাইবার সুরক্ষা উদ্বেগ বাড়ছে। ব্যতিক্রমও রয়েছে। বড় বড় কর্পোরেট সংস্থাগুলোর বিস্তৃত সাইবার সিকিউরিটি বিভাগ যা হ্যাক, ফিশিং, স্পাইওয়্যার এবং মুক্তিপণ জাতীয় হামলার আক্রমণের তথ্য সুপার হাইওয়ে সিস্টেম।

তাদের ব্যবহার্য ও বহনযোগ্য কম্পিউটার সিস্টেমগুলো সার্বক্ষণিক পর্যবেক্ষণ করে। কিন্তু ছোট ছোট ও মাঝারি যে সংগঠনগুলি রয়েছে তারা এই ধরনের অবকাঠামো বহন করতে পারে না। এই কারণে অনেক বড় সংস্থা অনেক প্রতিষ্ঠিত সাইবার সুরক্ষা সংস্থা থেকে সাইবার সুরক্ষা সিকিউরিটি সেবা নেয়।

আপনাকে প্রথমে আপনার ব্যবসা প্রতিষ্ঠা করতে হবে। আপনাকে আপনার ব্যবসায়ের নিখুঁত বিপণন করতে হবে। আপনাকে এই সাইবার সুরক্ষা সেবাটি সঠিকভাবে সরবরাহ করতে হবে। এক্ষেত্রে আইটি পরামর্শদাতারা সাধারণত বাড়ি থেকে অনলাইনে ব্যবসায চালু করতে বলেন। আপনি এই সাইবার সুরক্ষা সেবা ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থোপার্জন করতে পারেন। আপনি যদি এই ব্যবসা করতে পারেন তাহলে সেটা আপনার জন্য হবে ভাল থেকে অতি ভালো।

ভার্চুয়াল ট্রেড বিজনেস আইডিয়াঃ

ক্ষুদ্র ব্যবসায়িক ধারণা সম্পর্কে পরামর্শ হিসাবে আমি বলতে পারি আপনি নতুন কোনো ব্যবসা বাণিজ্য শুরু করতে পারেন। ব্যবসা শুরু করার জন্য মূলধন এবং একটি চ্যানেল দরকার। ধরুন, আপনি বাংলাদেশে চাল ব্যবসা শুরু করবেন। এক্ষেত্রে আপনাকে কিছু সিস্টেম বা রুলস মানতে হবে প্রথম। প্রথমেই একাধিক স্থানে বিশেষ করে জেলা পর্যায়ে যেখানে চাল বেশি উৎপাদিত হয় সেখানে চালের বর্তমান বিক্রয় মূল্যের তথ্য সংগ্রহ করুন।

কম মূল্যে পণ্য (চাল) কিনে দাম যেখানে বেশি বিশেষ করে ঢাকা বা এর মত শহরে ক্রয়ক্রিত চাল বিক্রি করুন। আপনি নিজে যে শহরেই থাকুন না কেন, নিজের শহরে বসে একই ব্যবসা সঠিকভাবে করতে পারেন। এর মতো বাড়িতে বসে আরও অনেক ব্যবসা শুরু করতে পারেন। যেমনঃ কর্ন, মুরগী, গবাদি পশু, গম ইত্যাদি। স্বল্প সংখ্যক কর্মী নিয়োগ এবং স্বল্প বিনিয়োগ যোগাযোগ, নির্ভরযোগ্য অংশীদার এবং সুস্থ মানুষের সাথে বাংলাদেশে এ জাতীয় লাভজনক ব্যবসা শুরু করার জন্য প্রয়োজনীয় হযতো আপনারও আছে।

<

Related Posts