অন্যান্য দেশের ফুটবল নিয়ে যেমন খুব ভালো করে আয়োজন করে প্লেয়ার তৈরি হয়। আমাদের দেশ বাদে

বাংলাদেশের ফুটবল খেলা নিয়ে এবং তার দল সম্পর্কে বিস্তারিত আলোচনা।শুরু করা যাক, আমাদের দেশের ফুটবল খুব একটা ভালো কিছু আমাদেরকে ভালো ফুটবল খেলা উপহার দিতে পারে না। কারন,
আমাদের দেশের ফুটবল খেলাই তেমন একটা গ্ররুত্ত্য পাই না।
অন্যান্য দেশের ফুটবল নিয়ে যেমন খুব ভালো করে আয়োজন করে প্লেয়ার তৈরি হয়। আমাদের দেশ বাদে  বাকি সব অন্যান্য উন্নত বিশ্বের বিভিন্ন দেশের ফুটবল খেলা খুব ভালো করে আয়োজন করে প্লেয়ার বাছাই করে থাকে। তাদের দেশে বিভিন্ন ফুটবল খেলার লিগ হয়ে থাকে। সেই তুলনায় অনেক কম ফুটবল খেলার লিগ হয়ে থাকে আমাদের দেশে। তাই আমাদের দেশ অন্যান্য দেশের ফুটবল খেলা থেকে অনেক বেশি পিছিয়ে আছে।

এজন্যে আমাদের দেশের ফুটবল খেলার প্রতি আগ্রহী হতে হবে বলে আমি মনে করি। কারন যত বেশি ভালো পশিক্ষন করবে সেই দেশের ফুটবল খেলা তত বেশি অন্যত হবে। তাই আমাদের দেশের ফুটবল খেলা ভালো করার জন্যে আমাদের দেশের ফুটবল মাঠের প্রয়োজন । তাই বাংলাদেশের জন্য ভালো হবে যদি বাংলাদেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন ধরনের ভালো ভালো ফুটবল মাঠ তৈরি করতে হবে। এবং যরা ভালো ফুটবল খেলা করে তাদের বাছাই করতে হবে।

এবং তাদের সরকারি ভাবে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিতে হবে।
এবং যে সব প্লেয়াররা আর্থিক অবস্থা ভালো না গরীব মানুষ তার জন্যে বিষেস ছার দিতে হবে। এবং তাদেরকে বেশি বেশি বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিতে হবে।

একদিন না একদিন ঠিক দেখা যাবে আমাদের দেশের ফুটবল খেলার অনেক বেশি অন্যয়ন হবে। এবং আমাদের দেশের ফুটবল খেলা অনেক বেশি ভালো খেলা খেলবে। ও আমাদের দেশের ফুটবল খেলা অনেক বেশি সময় নিয়ে খেলার মাঠের ভিতর তাদের খেলার দোম ধরে রাখতে পারবে।

এজন্যে আমাদের দেশের ফুটবল মাঠ তৈরির পাশাপাশি বিভিন্ন ধরনের ফুটবলের লিগ খেলা পরিচালনা করতে হবে।
এবং উক্ত লিগের অভিজ্ঞতা থেকে যারা ভালো ফুটবলার তাদেরকে বেছে জাতীয় দলের ফুটবলার করতেন হবে। দেখা যাবে একদিন আমাদের দেশের ফুটবল খেলা অনেক বেশি ছড়িয়ে ছিটিয়ে পড়বে সারা পৃথিবী জুড়ে। এবং বাংলাদেশের জন্য একটা গর্বিত বিষয় হয়ে যাবে আমাদের দেশের জন্যে।

দেখা যাবে একদিন আমাদের দেশের ফুটবল দল পৃথিবীর বিভিন্ন দেশের ফুটবল দলের বিরুদ্ধে খুব ভালো নিজেদের তৈরি করে নিবে। এবং তাদের মতো আমাদের দেশ ও একদিন ঠিক ভালো ফুটবলার প্লেয়ার তৈরি হবে। এজন্যই আমাদের দেশের ফুটবল খেলার মাঠের সাথে সাথে আমাদের দেশে ফুটবলের লিগ খেলা পরিচালনার অনেক বেশি প্রয়োজন।

আমাদের দেশের ফুটবল খেলা এর সম্পর্কে বিস্তারিত আলোচনা কেমন হয়েছে তা কমেন্ট করে জানাবেন। যদি কোনো ভুল হয়ে থাকে তাহলে আপনারা আমাকে জানাবেন। এবং দোয়া করবেন, আমি পরবর্তীতে আরও ভালো করে লিখতে পারি, ধন্যবাদ

Related Posts

40 Comments

মন্তব্য করুন