অবশেষে ফেসবুক এ নতুন শপ ফিচার যুক্ত হতে চলেছে

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন আজ আমি আপনাদের মাঝে আরও একটি নতুন ট্রিকস শেয়ার করার জন্য এসেছি। আমি আজ যেই বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি সেটা হলো ফেসবুক এর নতুন ফিচার।

আমরা সবাই জানি যে ফেসবুক একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। পৃথিবীর প্রায় সকল মানুষই ফেসবুক ব্যবহার করেন। অনেক এ দিনের সবটুকু সময় ফেসবুক এর মাধ্যমে কাটিয়ে ফেলে।
ফেসবুক এর মাধ্যমে আমরা বন্ধুদের সাথে চ্যাটিং মেসেজিং করতে পারি । তাদের সাথে কথা বলে যোগাযোগ রাখতে পারি। ফেসবুক যখন শুরু হয়েছিল তখন তাতে বেশি কিছু ফিচার ছিল না। কিন্তু আস্তে আস্তে ফেসবুক এ এখন নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে।আগে ফেসবুক এর মাধ্যমে শুধু লাইক দেয়া যেতো কিন্তু এখন শুধু লাইক ই না বরং লাইক এর সাথে বিভিন্ন রিয়েক্ট যুক্ত হয়েছে। যার মাধ্যমে আপনি আপনার মনের ভাব কে বিভিন্ন ইমোজি দ্বারা প্রকাশ করতে পারবেন।এর সাথে সাথে ফেসবুক এ আরো নতুন একটি ফিচার যুক্ত হতে চলেছে সেই ফিচারটি হলো কেনাকাটার নতুন ফিচার ‘শপস’ আনছে ফেইসবুক।

বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান যাতে সামাজিক মাধ্যমেই নিজেদের পণ্য দেখাতে ও বিক্রি করতে পারে সে লক্ষ্যে নতুন ‘শপস’ ফিচার চালু করছে ফেইসবুক। মঙ্গলবার ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, এই সেবার মাধ্যমে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমে পণ্য দেখাতে ও বিক্রির সুযোগ পাবে ব্যবসাগুলো। গত বছরই সীমিত পরিসরে ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম এবং মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যােপে শপিং ফিচার চালু করেছে ফেইসবুক। এবার সামাজিক মাধ্যমটিকে আরও ব্যবসাবান্ধব করে বিজ্ঞাপনী আয় বাড়ানোর প্রত্যাশা করছে ফেইসবুক। ব্যবসাগুলো যাতে এমন একটি অনলাইন স্টোরে বানাতে পারে, যা ফেইসবুক এবং ইনস্টাগ্রাম উভয় প্ল্যাটফর্ম থেকেই অ্যাকসেস করতে পারবেন গ্রাহক, সে লক্ষ্যেই এগোচ্ছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি।এর মাধ্যমে গ্রাহকরা আরো অনেক বেশি সুবিধা ভোগ করতে পারবেন।এই সুবিধার কথা মাথায় রেখে ফেসবুক এই নতুন ফিচার টি যুক্ত করতে চলেছে। অবশেষে মার্ক জুকারবার্গ এ কথা জানান।

তাহলে বন্ধুরা আজকের মতো এই পর্যন্তই। পরবর্তীতে আবার আসবো আপনাদের মাঝে কোনো একটি নতুন পোস্ট নিয়ে সেই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন