অলিম্পিক গেমস এর ঐক্যবদ্ধতার গল্প

অলিম্পিকগেম কেবল ক্রীড়া জীবনই নয়, বিশ্বব্যাপী সাংস্কৃতিক জীবনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অলিম্পিক বিশ্বজুড়ে দেশগুলিকে জড়িত করে এবং তারা পুরো বিশ্বের প্রতি চার বছরে প্রধান স্পোর্টস ইভেন্ট অনুষ্ঠান করে। একই সাথে, অলিম্পিক কেবল ক্রীড়াবিদকেই নয়, দর্শকদেরও আকর্ষণ করে।, যারা খেলাধুলায় আগ্রহী এবং যারা সেখানকার অলিম্পিকে অংশ নেয়, জায়গা করে নেয় বা অলিম্পিক গেমসের সম্প্রচার দেখে তাদের ও ব্যাপক ভাবে আকরষন করে। অলিম্পিকের বিকাশের উপর যথেষ্ট প্রভাব রয়েছে মানুষের ব্যক্তিগত, জাতীয় এবং বিশ্বব্যাপী পরিচয় এর। কারণ অলিম্পিক গেমস বিশ্বের ক্রীড়া জীবনের একটি প্রধান ইভেন্ট এবং ব্যাক্তি বর্গ সবাই অলিম্পিকে অংশ নেয়, অলিম্পিকে ব্যক্তিগত অংশগ্রহণ বা জাতীয় থেকে বিশ্বব্যাপী স্তর পর্যন্ত জড়িত থেকে লোকেরা তাদের জাতীয় দল গঠন করে এবং সমর্থন করে, বিশ্বজুড়ে অন্যান্য দল এবং ক্রীড়াবিদদের সাথে প্রতিযোগিতা করে । অতএব, অলিম্পিক গেম সামাজিকভাবে গুরুত্বপূর্ণ ইভেন্ট যা প্রতি চার বছরে ঘটে এবং ব্যক্তি, জাতীয় এবং বিশ্বব্যাপী পরিচয়কে রূপ দেয়।

ঐতিহাসিকভাবে, অলিম্পিক আন্তর্জাতিকভাবে গুরুত্বপূর্ণ একটি ইভেন্ট ছিল যা সারা বিশ্বের মানুষকে একত্রিত করেছিল। অলিম্পিক হ’ল প্রধান ক্রীড়া ইভেন্ট যা প্রতি চার বছরে অনুষ্ঠিত হয়। অলিম্পিক হ’ল অলিম্পিক গেমসে অংশ নেওয়া প্রতিটি ক্রীড়াবিদ যেহেতু ক্রীড়া ক্ষেত্রে সর্বাধিক সাফল্যের চূড়ান্ত প্রকাশ। শীত ও গ্রীষ্মের অলিম্পিক গেমস অনুষ্ঠিত হয়। অলিম্পিক গেমসে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি দ্বারা নিবন্ধিত সমস্ত অলিম্পিক খেলা ক্রীড়াবীদ হিসাবে অন্তর্ভুক্ত করে। চার বছরের সময়কালে অলিম্পিকের আগে অনুষ্ঠিত প্রতিযোগিতা চলাকালীন খেলোয়াড় এবং দলগুলি অলিম্পিক গেমসের জন্য যোগ্য হয় হতে পারে।

তদুপরি, অলিম্পিকের যথেষ্ট প্রতীকী তাত্পর্য রয়েছে। উদাহরণস্বরূপ, ঐ তিহাসিকভাবে, অলিম্পিক গেমস সেই সময়ের সাথে জড়িত ছিল, যখন অলিম্পিক চলমান সময়ে সমস্ত বিশ্ব যুদ্ধ শুরু হয় বা শেষ হয়ে যায়। অলিম্পিক গেমস একটি একীকরণ ইভেন্ট হয়ে ওঠে যা মানুষকে খেলাধুলা এবং স্বাস্থ্যকর জীবনযাত্রার প্রতি ভালবাসার ভিত্তিতে এক করে দেয়।

একই সময়ে, অলিম্পিকগুলি পৃথক স্তর থেকে বিশ্ব স্তরের সমস্ত স্তরে যথেষ্ট প্রভাব ফেলে। তবে অলিম্পিকের প্রভাবের মাত্রা সত্ত্বেও, গেমসটি কল্পনাপ্রসূত সম্প্রদায় গঠনে অবদান রাখে যা লোকেদের কল্পনাশক্তির পরিচয় দেয়।যদিও খুব অল্প সময় এর ভেতর অলিম্পিকের সমাপ্তি ঘটে। এটি খুব অল্প সময়ে ম্লান হয়ে যায়। লোকেরা অলিম্পিককে বিভিন্ন উপায়ে উপলব্ধি করে তবে তারা অলিম্পিকের দ্বারা উদাসীন বা অযত্নে থাকতে পারে না।

তদুপরি, অলিম্পিকের অংশগ্রহণকারী এবং দর্শকদের আলাদা করা সম্ভব, অর্থাত্ সেই ব্যক্তিরা, যারা প্রতিযোগিতাগুলিতে অংশ নেন এবং যারা এই প্রতিযোগিতার সম্প্রচার দেখেন। অলিম্পিকে অংশ নেওয়া খেলোয়াড়রা ক্রীড়াবিদদের সম্প্রদায় হিসাবে তাদের ঐক্যবদ্ধ অনুভব করে তাদের পরিচয় গড়ে তোলে। অলিম্পিকের দর্শকদের মধ্যে আরও একটি বিশাল গ্রুপ রয়েছে যা কল্পনা করলে সম্প্রদায়গুলি একত্রিত হতে পারে এবং সেই সম্প্রদায়ের মধ্যে তাদের পরিচয় বিকাশ করতে পারে। এই সম্প্রদায়গুলি স্থানীয় বা জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়েও থাকতে পারে।

লোকেরা ক্ষুদ্র সম্প্রদায়ের সাথে একত্রিত হতে পারে এবং স্থানীয় পর্যায়ে এই ছোট সম্প্রদায়ের অংশ হয়ে তাদের পরিচয় পরিবর্তন করতে পারে। উদাহরণস্বরূপ, নিয়মিতভাবে একটি স্পোর্ট বারে অংশ নেওয়া লোকেরা তাদের পরিচয়টি বিকাশ করে। এমনকি তারা একে অপরের নামও জানে না এবং তারা তাদের নতুন পরিচয়টি খেলাধুলার প্রতি অনুরাগ এবং অলিম্পিক গেমগুলির দ্বারা এক হয়ে থাকার উদ্ভাবন করতে পারে।

<

জাতীয় পর্যায়ে, জাতীয় দলগুলি এবং অলিম্পিকে তাদের দেশের প্রতিনিধিত্বকারী ক্রীড়াবিদদের সমর্থনকারী অনুরাগীদের কল্পনা করা সম্প্রদায়গুলিকেও ঐক্যবদ্ধ করতে পারে। এ জাতীয় পরিস্থিতিতে লোকেরা জাতি হিসাবে তাদের ঐক্যবদ্ধ অনুভব করে তবে তারা সম্প্রদায়ের সাথে অন্তর্নিহিততার খাঁটি অনুভূতি রাখে। যেখানে তারা জাতির অংশ হিসাবে নিজেদের অনুভব করতে পারে। এই জাতীয় সম্প্রদায়গুলিতে তাদের পরিচয় বিকাশ করে যা তাদের দৈনন্দিন জীবনের পরিচয় থেকে আলাদা করতে পারে। উদাহরণস্বরূপ, অলিম্পিকগুলি দেশপ্রেমিক অনুভূতি এবং আবেগ জাগাতে পারে যা কল্পিত সম্প্রদায়ের সদস্যদের ক্রিড়াতে অবদান রাখে। ক্রীড়া অনুরাগী এবং অলিম্পিকের প্রতি আগ্রহী ব্যক্তিদের সমন্বিত করে।

Related Posts

41 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন