অসমাপ্ত প্রেমের কাহিনী নিয়ে যেভাবে সামনে আগাতে হয় ।

দুজনের প্রেমের গল্পটি ছিল একেবারে সিনেমার মত, প্রথম দর্শনে একই প্রেম, সম্ভবত এই কারণেই মনের কোনও কোণে একটি প্রত্যাশা ছিল যে এই গল্পের শেষটি বেশিরভাগ হিন্দি চলচ্চিত্রের মতো হবে, উপভোগযোগ্য। এবং সায়রা  আর রাহুল প্রেম করার আগে কখনও কিছু ভাবেনি, তবে একবার তারা প্রেমে পড়লে দু’জনেই চলমান পানির স্রোতের মত এগিয়ে গেল,শিগগিরই বিয়ে করার অভিপ্রায় নিয়ে দীনেশ এমবিএ ইনস্টিটিউটে ভর্তি হন যে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেয়।

 রাহুলও তাড়াহুড়ো করছিল কারণ সায়রার বাড়ির বন্ধুরা ছেলের সন্ধান করছিল,ভাগ্য এবং কঠোর পরিশ্রমের ফলস্বরূপ ছিল। বড় এমবিএ কলেজে ভর্তি হওয়ার সাথে সাথেই দুজনেই ম্লান হয়ে মনের মধ্যে ছড়িয়ে পড়েছিল। দুজনেরই মনে হয়েছিল যে সবকিছু ঠিকঠাক হয়ে যাবে, তবে হিন্দি চলচ্চিত্রের আদলে নাটকীয় পালা হবে। কোর্সে ভর্তির এক মাসের মধ্যে সায়রার বিবাহ স্থির করা হয়েছিল।
সায়রা খুব ঘাবড়ে গেল, দুজনেই খুব ঘাবড়ে গিয়েছিলেন,আমার মনে মনে আসছিল যে তাদের সঙ্গে সঙ্গে পালিয়ে গিয়ে বিয়ে করা উচিত, তবে কোনও চাকরি হয়নি এবং সে কারণেই তাদের ক্রমবর্ধমান দুটি পদক্ষেপই স্থবির ছিল। দীনেশ চঞ্চল হতে থাকে এবং নিজেকে বোঝাতে থাকে যে  যা হবে ভাল হবে, উভয়ের কথাও ছিল যাদের নিজের বাড়িতে বিবাহের বিষয়ে কথা বলা উচিত, তবে প্রতিবারের চেষ্টাতে বর্ণ, বয়স, মর্যাদা, বেকারত্বের মতো কারণ দেওয়া উচিত, সময় খুব দ্রুত হাতে থেকে বেরিয়ে আসছিল, রাহুল তার এমবিএ পড়াশোনা এবং কোর্সটি কল সেন্টারে কাজ করার কথা ভেবেছিল। তবে কিছু অভিজ্ঞ ব্যক্তি যারা এর আগে ভালবাসার পথে এগিয়ে গিয়েছিলেন, বলেছিলেন যে এর দ্বারা ক্ষতি এত বড় হয়েছিল যে উভয়ই এই পথে অগ্রসর হতে পারেনি।
তারা দুজনেই প্রেম করেছে তবে তাদের সামনের বিষয়গুলি নিয়ে ভাবেনি। এই কারণেই যখন বিয়ের বিষয়টি প্রেমের যাত্রায় আসছিল তখন সুমি তার ভাইবোনদের সাথে বিবাহিত হতে ভয় পেত এবং কখনও কখনও দীনেশ পরিবারের শ্রদ্ধা এবং ভবিষ্যতের উদ্বেগ দেখে ভয় পেত।
সময় কেটে যাচ্ছিল যেন তিনি একটি কালো দ্রুত ঘোড়ায় চড়েছিলেন,থামার নাম নিচ্ছে না। এমনকি যদি সে থেমে যায়, তার কাজ কীভাবে অবিচ্ছিন্নভাবে চলছে? বিয়ের তারিখটি নিকটে আসছিল এবং অসহায়ত্বের অদ্ভুত অনুভূতি, অস্থিরতা মনে মনে একটি বাড়ি করে তুলেছিল। এমন পরিস্থিতিতে বন্ধুরা সেরা এবং অনন্য বিকল্প দেয়। সুমি ও রাহুলও অনেক পরামর্শ পেয়েছিল। সায়রার   বিয়ের দিন, আমি উপরওয়ালা কে   প্রতিশ্রুতি দিয়েছিলাম যে প্রতিটি বড় এবং ছোট মন্দিরে খালি পাতে গিয়ে 101 টাকার প্রসাদ তৈরি করব, কিন্তু মূল্যস্ফীতির এই যুগে 101 টাকা দিয়ে কী হয়। সম্ভবত উপরওয়ালা  ও এটিকে অনুমোদন করেননি।
কনে কোনওমতে প্রস্তুত ঘরে পৌঁছে তাকে বলেছিল যে আমি মঞ্চে আসব, আপনি আমাকে লিওকে জড়িয়ে ধরুন, আমাকে একটু মারধর করা হবে তবে সব ঠিক হয়ে যাবে। বিয়ে বাতিল হয়ে যাবে,
এই বলে দীনেশ তীরের মতো ঘর থেকে বেরিয়ে গেল। রাহুল এর উত্সাহ আবার জেগে উঠল,এখন এটি ছিল রাহুল এর ব্রহ্মাস্ত্র। জয়মালের সাথে সাথেই তিনি মঞ্চে পৌঁছে যান। ব্রহ্মাস্ত্র তার মনে দৌড়ানোর পরে, মার খাওয়ার ভয় ছিল, তবে সাফল্যের আশা নিয়ে।
 তিনি যখন মঞ্চে তাঁর কাছে এসেছিলেন, এমন সময় প্রত্যাশা করা হয়েছিল যে সে আলিঙ্গন করবে, রাহুলও গোপনে ইঙ্গিত দিয়েছিল তবে তার মুখে কোনও আবেগ নেই। তবে কয়েক মিনিট থামার পরে ফটোগ্রাফার রাহুলকে বলেছিলেন, ভাই, এখনই চলে যান।
এক ধাক্কায় রাহুল তার স্বপ্নালু চলচ্চিত্র জগত থেকে বাস্তবে এসেছিলেন। সুমি অন্য কারও জীবনে পরিণত হয়েছিল। ফিরে আসার পরে, রাহুল পাথর চোখে রিল জীবন থেকে বেরিয়ে এসেছিলেন এবং দেখছিলেন তাঁর জীবনের চলচ্চিত্রটি নতুনভাবে তৈরি হচ্ছে। দীনেশকে সমর্থন করার জন্য সায়রা শুধু নয়, তার নোনতা নোংরা অশ্রু আর স্মৃতিও ছিল তার সাথে।
একটা কথা মনে রাখবা, প্রতিদিন সূর্যের সাথে জীবন ও নতুন করে শুধু হয় ।
Always Be  Motivate Your Self,

<

Related Posts