অসহায় জীবনটা মূল্যহীন,হক সেটা টাকা বা বন্ধুত্ব । তাই জীবনটা কে সাজাতে সবাইকে গুরুত্ব দিয়ে একসাথে চলা উচিত।

  • মানুষকেঅসহায়ত্ব তিলে তিলে মেরে ফেলে।
    না কেউ তার সহায় হয়,না কেউ তাকে নতুন করে বাঁচতে শিখায়।
    আসলেই সেই মানুষ টাই অন্যের ওপর ভরসা করা ছেড়ে দিছে।আর এখন এমন এক পরিস্থিতিতে পড়ছে,যা নিজের দ্বারা সমস্যাটা মোকাবেলা করা সম্ভব না।আর কেউ তার সেই সমস্যা মোকাবেলায় সহয়তাও করছে না।ফলে সে আজ নিতান্তই অসহায়😣।
    মানুষের অসহায়ের ধরনও আলাদা হয়।সেই অসহায়ত্ব পরিস্থিতির ওপর নির্ভর করে ভিন্ন হয়।যার জন্য অসহায় লোকটার মনের অবস্থা ও আলাদা হয়।
    পৃথিবীতে অনেক মানুষ আছে,আর তাদের স্নেহের মানুষ, ভালো লাগার মানুষ,ভালোবাসার মানুষ, কিছু জাস্ট ফেন্ড,আর বেস্ট ফ্রেন্ড আছে। তারা তাদের কাছে পরিস্থিতির ওপর করে,তারাও তাদের সেই প্রিয় মানুষের কাছে অসহায় হয়।
    কেউ বা স্বার্থের জন্য অসহায় হয়।আর কেউ বা ক্ষমতার জন্য অসহায় হয়।বাস্তবতা এটাই যে সবাই স্বার্থপর।স্বার্থ ছাড়া কেউ পাশে আসে না।আর স্বার্থ চলে গেলে,সবাই চলে যায়।হক সে প্রিয় মানুষ আর হক সে সব চেয়ে কাছের মানুষ।
    দুনিয়া এমন একটি জায়গা যেখানে আপনার টাকা ছাড়া কোনো মূল্য নেই।আপনি মূল্যহীন।
    প্রয়োজন থেকেই অভাব,অসহায়, কষ্ট,দুঃখ সৃষ্টি হয়েছে।
    এই মূল্যহীন পৃথিবীতে সব কিছুর অমূল্য করে দেয় মূলত টাকা।আর এই টাকার জন্যই আজ এই পৃথিবীর সুন্দর্য।
    আজ এই পৃথিবীতে একজন লোক খেতে পারে,কারণ তার শক্তি আছে।আর তার কিছু দিন পড়েই তার ছেলেরা তাকে খেতে দেয় না,সে না খেয়ে দিন পার করে,সেখানে সে মূলত অসহায়।কিছু আবেগ নিয়ে কাউকে ভালোবাসে,কিন্তু তাকে সে পাত্তা দেয় না,সেখানে সে অসহায়।কয়েকজন ফ্রেন্ড মিলে রোম ডেট করেছে,কিন্তু একজনের ডিভিও ইন্টারনেটে আপলোড করে দিতে চায়তেছে,সেখানে সে তার ফ্রেন্ডদের কাছে অসহায়। কেউ বা তার প্রিয় মানুষের প্রতি অসহায়। সবাই কেউ না কারো প্রতি অসহায় আছে।এটাই প্রাকৃতিক নিয়ম।
    জীবনটা তখনই কারো প্রতি অসহায় অনুভব হয়।যখন কারো প্রতি গভীর আশা থাকার পরও তার থেকে নিরাশা হয়ে যায়।কিন্তু তাদের বিপদেই একসময় আমি মেতে উঠতাম।কিছু করার নেই,পৃথিবীর শুরু থেকেই এই নিয়ম,চালু করা হয়েছে।তাই কেউ না কেউ আপনার প্রতি অসহায়,সেটা হক আপনার কাছ থেকে আর না হয় আপনি তার কাছ থেকে।
    আপনি ভালো থাকতে চান।তাহলে আপনার জন্য বন্ধু-বান্ধব খুব দরকার।কেননা তাদের কাছ থেকে আপনি কষ্ট পেলেও সুখটাও তার কাছ থেকেই পেয়ে থাকেন।কারণ,যে সাপ বিষে আপনি জড়জড়িত সেই সাপেই আপনি সুস্থ হওয়ার ঔষধ পাবেন।তাই সবার প্রতি ইগোটা কমিয়ে,সুস্থ আর সচ্ছল ভাবে সব কিছু ভাগা-ভাগি করে লাইফটা কে হাসি খুশি ভাবে জীবনকাটান এতে আপনার জীবনের সকল প্রকার অসহায়ত্ব কমে যাবে।তাই আপনার লাইফের সকাল কিছুই আপনার ওপরই নির্ভর করে।

Related Posts