অ্যাডভার্টাইজমেন্ট সহ প্রিন্ট না করে যেকোনো ওয়েবসাইট থেকেই এখন প্রিন্ট করতে পারবেন খুব সহজেই

আমরা বর্তমানে আমাদের কম্পিউটার ব্যবহার করে বিভিন্ন প্রকারের কাজ সম্পন্ন করে থাকি। ইন্টারনেট থেকে শুরু করে যেকোনো অফলাইন কাজ হোক না কেন কম্পিউটার আমাদেরকে সেই কাজ গুলি খুব সহজেই সুন্দরভাবে সম্পন্ন করতে সাহায্য করে।

এদের মধ্যে অন্যতম একটি সাধারণ কিন্তু অতি গুরুত্বপূর্ণ কাজ হল প্রিন্টিং। আমরা কম্পিউটার দিয়ে আমাদের প্রয়োজনীয় বিভিন্ন বিষয় প্রিন্ট করে থাকি। প্রিন্ট করার ক্ষেত্রে আমাদের কে কম্পিউটারের উপর নির্ভরশীল হতেই হয়। কোন কিছু যখন আমরা অফলাইন হতে প্রিন্ট করি সেখানে আমাদের তেমন কোনো সমস্যার সম্মুখীন হতে হয় না।কিন্তু যখন আমরা অফলাইনে থেকে অনলাইনের জগতে পা বাড়াই তখনই শুরু হয় আমাদের যত সমস্যা।

প্রিন্টিং এর ক্ষেত্রে আমাদের যে ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়:

ধরুন আপনি কোন জরুরী বিষয় ইন্টারনেট হতে পড়ছেন। আপনার সেই বিষয়বস্তুটি অবশ্যই কোন না কোন ওয়েবসাইটে আপনি পাবেন। সেখানে গিয়েই হয়তো আপনাকে সেই বিষয়ের ওপর লেখা আর্টিকেলটি করতে হচ্ছে। এখন ইন্টারনেট বিশ্ব সম্পর্কে আমরা যতটুকু জানি আমরা সবাই কমবেশি এইটুকু হলফ করে বলতে পারি যে আমরা সবাই এখানে অর্থ উপার্জনের জন্যই প্রবেশ করে থাকি হোক সেটা ডাইরেক্টলি অথবা ইনডাইরেক্টলি।

আর ওয়েবসাইট থেকে অর্থ উপার্জনের অন্যতম একটি পরিচিত এবং বিস্তৃত মাধ্যম হচ্ছে অনলাইনে দেখানো অ্যাডভার্টাইজমেন্ট। এর মাধ্যমে ওয়েবসাইট কর্তৃপক্ষ একটি বিশেষ পরিমাণ অর্থ উপার্জন করতে পারে। কিন্তু এখন আপনাকে আপনার আর্টিকেলটি প্রিন্ট করতে হবে সেই ওয়েবসাইট থেকে যে ওয়েবসাইটে অ্যাডভার্টাইজমেন্ট এর সমাহার। এখন আপনি কি করবেন?

আপনি গুগল ক্রোম,মজিলা ফায়ারফক্স, মাইক্রোসফট এডজ অথবা যে কোন ওয়েব ব্রাউজার ব্যবহার করেই সেই ওয়েবসাইটে প্রবেশ করেন না কেন আপনাকে ওয়েবসাইটটি থেকে প্রিন্ট করার জন্য ওয়েবসাইটে থাকা সম্পূর্ণ বিষয়কে সিলেক্ট করতে হবে। এখন আপনার সামনে উপস্থিত অ্যাডভার্টাইজমেন্ট যা সহ আপনাকে সিলেক্ট করতে হবে।

আর আপনি যদি মনে করেন এই অ্যাডভার্টাইজমেন্ট সিলেক্ট করার ফলে তেমন কোনো অসুবিধা হবে না তাহলে আপনি সম্পূর্ণ ভুল। আপনার আর্টিকেলটি প্রিন্ট করার পর যে রকম বাজে দেখা যাবে অপরদিকে আপনার প্রিন্টারের কালির খরচ তো এক্সট্রা বাড়বেই। তাহলে এখন আপনি কি করবেন?

অ্যাডভার্টাইজমেন্ট বাদ রেখে যেভাবে প্রিন্ট করবেন:

এ সমস্যার হাত থেকে রেহাই পাওয়ার জন্য আপনারা ব্যবহার করতে পারেন Printfriendly। হ্যাঁ এটি খুবই লাভজনক একটি এক্সটেনশন জাপানি নিমিষেই আপনার কম্পিউটারে থাকা যেকোনো ওয়েব ব্রাউজার এর সাথে এড করে নিতে পারবেন। এর মাধ্যমে আপনি খুব সহজেই ওয়েব পেইজে থাকা বিরক্তিকর এড সিলেক্ট করা হতে মুক্তি পাবেন এবং আপনার প্রয়োজনীয় বিষয় টুকুকে খুব সহজেই সিলেক্ট করে প্রিন্ট করতে পারবেন।

এছাড়া আপনি যদি এক্সটেনশন ব্যবহার করতে না চান অথবা না পারেন তাহলে কোন সমস্যা নেই। আপনি Prientfriendly.com এ গিয়ে খুব সহজেই আপনার ওয়েব পেজটি থেকে অনাকাঙ্ক্ষিত এক সমূহকে বা অন্যান্য প্রয়োজনীয় বিষয় বস্তু কে আলাদা করে আপনার মূল আর্টিকেলটি বাছাই করতে পারবেন।

এজন্য সর্বপ্রথম আপনাকে ওই ওয়েবসাইটে প্রবেশ করার পর যে ওয়েবসাইট থেকে আপনি আপনার আর্টিকেল প্রিন্ট করতে চান সেই ওয়েবসাইটের লিংক Prientfriendly.com এ গিয়ে বসান। ব্যাস, আপনার কাজ শেষ। এখন খুব সহজেই আপনারা যেকোনো ওয়েবসাইট থেকেই কোন প্রকার অ্যাডভার্টাইজমেন্ট এর ঝামেলা ছাড়াই আর্টিকেল প্রিন্ট করতে পারবেন।

আশাকরি আর্টিকেলটি আপনাদের উপকারে আসবে। ধন্যবাদ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন