অ্যান্ড্রয়েড ফোনে একসাথে ওয়াইফাই এবং হটস্পট কীভাবে ব্যবহার করবেন

আপনি একসাথে ওয়াইফাই এবং হটস্পট চালু করার চেষ্টা করতে চাইলে এটি একসাথে চালু হবে না। একটি ম্যাসেজ দেখাবে যাতে বলা থাকে “আপনি যদি মোবাইল হটস্পট অন করতে চান তাহলে আপনার ডিভাইসের ওয়াইফাই অফ করতে হবে”। অর্থাৎ আপনি একসাথে দুটি ব্যবহার করতে পারবেন না। তবে অ্যান্ড্রয়েডে একই সাথে ওয়াইফাই এবং হটস্পট ব্যবহার করার একটি কৌশল আছে। আপনি আপনার মোবাইল ডিভাইসে বিজ্ঞাপনগুলি ব্লক করতে পারেন। একই সাথে ওয়াইফাই এবং হটস্পট অন করতে নীচের পদক্ষেপটি অনুসরণ করুন:

ওয়াইফাই এবং হটস্পট একসাথে ব্যবহারের পদক্ষেপ:

# প্লেস্টোর খুলুন এবং নেটশেয়ার (NETSHARE) অ্যাপ্লিকেশন অনুসন্ধান করুন এবং এটি ইনস্টল করুন।

# এই অ্যাপ্লিকেশনটির লিমিটেড ফিচার দেয়া আছে ফ্রি ভার্সনে এটার প্রো ভার্সন নিতে চাইলে নিচের লিংক ক্লিক করে ডাউনলোড করে নিন।

https://drive.google.com/file/d/1SE1hrsS5w-NnRKuVkUiCEKtCggxxuZun/view

# অ্যাপ্লিকেশনটি খুলুন এবং স্টার্ট ওয়াইফাই হটস্পটে ক্লিক করুন।

# ওয়াইফাই হটস্পট অন করে এবং আপনি হটস্পটটি অন্য মোবাইলে ওয়াইফাই নাম দেখতে পাবেন।

# আপনার মোবাইলে প্রদর্শিত পাসওয়ার্ডটি প্রবেশ করুন এবং ওয়াইফাইটি সফলভাবে অন্য মোবাইলে সংযুক্ত করুন।

# এখন অন্য মোবাইলে নেটওয়ার্ক সেটিংসে ম্যানেজ নেটওয়ার্কে ক্লিক করুন এবং শো এডভান্স অপশনে ক্লিক করুন এবং প্রক্সি সেটিংস অন করুন।

# অন্য মোবাইলে প্রদর্শিত প্রক্সি হোস্টনাম (192.168.49.1) টাইপ করুন এবং প্রক্সি পোর্ট (8282) যুক্ত করুন।

# এখন আপনি অন্য মোবাইলে ওয়াইফাই ব্যবহার শুরু করতে পারবেন এবং আপনি দেখবেন যে WiFi এবং হটস্পট উভয়ই অন্য মোবাইলে চালু হয়েছে।

নেটশেয়ার অ্যাপ্লিকেশন সম্পর্কে:
সেলুলার ডেটা ভাগ করার জন্য ওয়াইফাই হটস্পট হিসেবে ব্যবহার করা যায় বা ওয়াইফাই রিপিটার হিসাবে আপনার বিদ্যমান ওয়াইফাই সংযোগটি প্রসারিত করতে পারবেন। কোনও টিচারিং প্ল্যান বা টিথার ফি প্রয়োজন নেই। এই অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েড 6 এবং তার উপরের ভার্সনে সাপোর্ট করবে।

Related Posts