অ্যান্ড্রয়েড ফোনে যেভাবে ব্লুটুথ ডিভাইসের ব্যাটারির স্তর পাবেন

বর্তমান বিশ্ব বেতার প্রযুক্তির দিকে এগিয়ে যাচ্ছে। অডিও শোনার জন্য, বা ভিডিও সামগ্রী স্থানান্তরিত করার জন্য, প্রায় সব কিছুতেই ওয়্যারলেসে ডিভাইস ব্যাবহার করে ডাটা এক ডিভাইস হতে একাধিক ডিভাইসে প্রেরণ করা যেতে পারে। এর জন্য বিজ্ঞানের অন্ত্যতম আবিষ্কার ব্লুটুথ ডিভাইস। এর মধ্যে উল্লেখযোগ্য দুইটি প্রযুক্তি হ’ল ব্লুটুথ এবং এনএফসি। যদিও পরেরটি প্রাথমিকভাবে চার্জ করার জন্য ব্যবহৃত হয় কিন্তু পূর্ববর্তীটি প্রায় সর্বত্রই এর ব্যবহার খুঁজে পাওয়া যায়।তবে সর্বাধিক লক্ষণীয় এবং স্পষ্টভাবে ব্লুটুথ হেডসেট এবং ইয়ারফোন এর ব্যাবহার।স্মার্টফোন নির্মাতারা এইভাবে ব্লুটুথ অডিও ডিভাইসগুলির বিক্রয় প্রচার করে, 3.5 মিলি মিটার জ্যাকটি রয়েছে উক্ত ডিভাইসে।অত্যান্ত দুঃখের বিষয়, এই ডিভাইসগুলির মধ্যে ব্যাটারির কোন মনিটর নেই। তবে স্যামসাং, ওয়ানপ্লাস এবং এলজি-র মতো কিছু কিছু কিছু কোম্পানি ব্লুটুথ ব্যাটারি স্তর সূচক রেখেছিল।কিন্তু অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসে এই ফিচার গুলি অনুপস্থিত দেখা যায়। বলা হচ্ছে, এওএসপি উৎস কোডে সাম্প্রতিক কমিটী সূচিত করে যে পিক্সেল 2 এবং পিক্সেল 2 এক্সএল এর জন্য পরবর্তী কয়েকটি আপডেটে শীঘ্রই এই জাতীয় বৈশিষ্ট্য আসবে। তবে অপেক্ষা করতে কে পছন্দ করে? সুতরাং আপনি যদি এমন কেউ হন যা তাদের ব্লুটুথ ডিভাইসের ব্যাটারি পর্যবেক্ষণ করতে চান তবে পড়ুন, যেমন আমরা আপনাকে Android এ ব্লুটুথ ব্যাটারি স্তরের সূচকগুলি কীভাবে দেখাব:
ব্লুটুথ ব্যাটারি স্তর দেখার নিয়মাবলী দ্রষ্টব্য:
নিম্নলিখিত পদ্ধতিটি কেবলমাত্র এমন ডিভাইসগুলির সাথে কাজ করে যা একটি হ্যান্ডস-ফ্রি প্রোফাইল (ফোন কলগুলি গ্রহণ করুন, প্রত্যাখ্যান করুন) বা একটি GATT প্রোফাইল (সাধারণত 4.0+ নিম্ন শক্তিশালী ডিভাইস) থাকে।
শুরু করার জন্য, এখান থেকে ফ্রি Baton App ডাউনলোড এবং ইনস্টল করুন।
পরবর্তী কাজ, আপনার ব্লুটুথ ডিভাইসটিকে আপনার স্মার্টফোনে সংযুক্ত করুন। এই উদাহরণের জন্য, আমি আমার Boat Rockerz 510 হেডফোন ব্যবহার করব।
আপনার ডিভাইসটি সংযুক্ত হয়ে গেলে কেবলমাত্র Baton Application খুলুন। অ্যাপ্লিকেশনটি এখন আপনার ব্লুটুথ ডিভাইসের ব্লুটুথ ব্যাটারি স্তরটি দেখানো উচিত।
বিকল্পভাবে, বিজ্ঞপ্তি প্যানেলে নীচে সোয়াইপ করে আপনাকে আপনার ব্লুটুথ ডিভাইসের ব্যাটারি স্তরটিও দেখানো উচিত। অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবে ব্যাটারির স্তরকে সতেজ করে তোলে, এটি প্রতি 3 ঘন্টা অন্তর করে।
আপনি ডেটা রিফ্রেশ করতে চাইলে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:
প্রথমে 3-ডট হ্যামবার্গার মেনুতে আলতো ভাবে চাপুন এবং “সেটিংস” অপশনটি নির্বাচন করুন। স্বয়ংক্রিয় পরিমাপের জন্য সেটিংস এখন খুলবে।তারপর “Measure frequency” তে চাপ দেন এবং তারপরে তালিকা থেকে “15 মিনিট” নির্বাচন করুন।এইতো হইয়ে গেলো।অ্যাপ্লিকেশনটি প্রতি 15 মিনিটে এখন স্বয়ংক্রিয়ভাবে ব্লুটুথ ডিভাইসের ব্যাটারি স্তরের ডেটা রিফ্রেশ করবে।

BatON অ্যাপ এর সাইজ মাত্র ১.৩৫ মেগা বাইট। অ্যাপ টির সাইজ অনেক ছোট হলেও এর পারফরমেন্স দুর্দান্ত। অ্যাপ টি গুগল প্লে স্টোর থেকে ১ মিলিয়ন এর বেশি ডাউনলোড হয়েছে। অ্যাপ টি ২০১৬ সালের ২৮ ডিসেম্বর মুক্তি পায়। সর্বশেষ অ্যাপ টি ২০১৯ সালের ২১ সেপ্টেম্বার আপডেট হয়। অ্যাপ টির ভার্শন ১.২.৬৯ ।

Related Posts