অ্যান্ড্রয়েড ১২ এ কিভাবে ডিজিটাল ওয়েল বিং উইজেট চালু করবেন?

অ্যান্ড্রয়েড বর্তমান সময়ে আমাদের নিকট অতি পরিচিত একটি নাম। এটি স্মার্টফোন গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের সুবিধা প্রদান করে থাকে। ডিজিটাল ওয়েল বিং তাদের মধ্যে অন্যতম একটি জনপ্রিয় ব্যবস্থা।

২০১৮ সালে ডিজিটাল ওয়েল বিং কে গুগোল আমাদের কাছে পরিচয় করিয়ে দেয়। সেই থেকে এর যাত্রা শুরু হয় এবং এর অগ্রগতি এখনো বহাল রয়েছে। আমরা অনেকেই এই বিষয়টিকে ভালো মনে করি আবার অনেকেই কোনরকম তোয়াক্কা করিনা।

ডিজিটাল ওয়েল বিং স্মার্টফোন ইউজারদেরকে বেশ ভাল রকমের সুবিধা প্রদান করতে সক্ষম হয়। এটি মূলত গ্রাহকের স্বাস্থ্যজনিত বিষয়সমূহের ওপর ব্যাপকভাবে জোর দিয়ে থাকে। এটি আপনাকে খুব সহজেই মোবাইল ফোন এবং আপনার স্বাস্থ্যজনিত বিষয়গুলোকে তুলে ধরে যেমন-আপনি কয় ঘন্টা আপনার স্মার্ট ফোন ব্যাবহার করেছেন,

প্রতিদিন আপনি কতটুকু হাঁটাহাঁটি করেছেন, আপনার প্রতিদিন অ্যাভারেজ মোবাইল ব্যবহার করার পরিমাণ, কখন আপনার মোবাইল ব্যবহার করা থেকে বিরত থাকা উচিত ইত্যাদি। এই বিষয়টি স্মার্ট ফোন গ্রাহকদের নিকট খুবই উপকারী বলে আমি মনে করি।

আর দেখতে দেখতে এন্ড্রয়েড বেরিয়েছে বেশ কয়েকটি আপডেট। বর্তমানে বেশিরভাগ স্মার্টফোন অ্যানড্রয়েড ১২ ব্যবহার করছে। খুব শীঘ্রই আপনারা অ্যান্ড্রয়েড ১৩ দেখতে সক্ষম হবেন। অ্যান্ড্রয়েড ১২ ডিজিটাল ওয়েল বিং কে আরো একটু নতুন পর্যায়ে নিতে সক্ষম হয়েছে।

বর্তমানে এটি আপনারা অ্যান্ড্রয়েড ১২ এ উইজেট হিসেবে ব্যবহার করতে সক্ষম হবেন। কিন্তু কীভাবে এই সিস্টেম আপনি আপনার এন্ড্রয়েড ১২ তে চালু করবেন সেই বিষয়টি আজকে আপনাদের জানাতে চলেছি। তবে চলুন শুরু করা যাক।

অ্যান্ড্রয়েড ১২ এ ডিজিটাল ওয়েল বিং উইজেট যেভাবে চালু করবেন:

১. আপনার স্মার্টফোনের হোমস্ক্রীন ট্যাপ করুন এবং হোল্ড করুন।
২. তারপর সহজেই আপনি আপনার হোমস্ক্রীনে উইজেট অপশনটি দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।
৩. নিচের দিকে স্ক্রল করলেই আপনি ডিজিটাল ওয়েল বিং উইজেট দেখতে পাবেন। সেখানে ক্লিক করে হোল্ড করে ধরে রাখুন।
৪. উইজেট টি আপনার হোমস্ক্রীনে যেখানে খুশি সেখানে স্থাপন করুন।

এভাবে খুব সহজেই আপনি আপনার অ্যান্ড্রয়েড ১২ থাকা স্মার্টফোনে ডিজিটাল ওয়েল বিং উইজেট ব্যবহার করতে পারবেন। পূর্বের স্মার্টফোনগুলোতে এই ডিজিটাল ওয়েল বিং সম্পূর্ণ আলাদা রূপে ব্যবহার করা গেলেও অ্যান্ড্রয়েড ১২ এ আপনি এটি আপনার ফোনের একটি উইজেট হিসেবে ব্যবহার করতে পারবেন। এতে তেমন কোনো সমস্যা হবে না। আর যারা ডিজিটাল ওয়েল বিং ব্যবহার করতে আগ্রহী নন বা মনে করেন এই বিষয়টি বিরক্তিকর তারা এই উইজেট ব্যবহার না করলেও চলবে। এতে করে আপনাকে আলাদা ভাবে ডিজিটাল ওয়েল বিং এর সম্মুখীন হতে হবে না।

আশাকরি আর্টিকেলটি আপনাদের সবার উপকারে আসবে।
ধন্যবাদ।

Related Posts

5 Comments

মন্তব্য করুন