অ্যান্ড্রোয়েড ফোন সম্পর্কিত কুসংস্কারগুলো

আজকে যেই আর্টিকেলটি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি তা,একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল হতে যাচ্ছে।যেই লেখাগুলো পড়লে কিছুটা হলেও উপকৃত হবেন। Android এর সম্পর্কে অনেক গুলো ধারণা আছে যা সঠিক বলে মেনে নিয়েছেন সবাই, তবে এই ধারণাগুলোতে কিছুটা ভুল আছে বা সীমাবদ্ধতা আছে।তাই এইসব বিষয় নিয়েই আলোচনা হবে।তো চলুন শুরু করা যাক আজকের আর্টিকেল।

আমরা সবাই Android User.অর্থাৎ প্রায়ই সকলেরই Android Phone অনেক আগে থেকেই চালাচ্ছি। অনেকেই অনেক দিন ধরেই অনেক ভুল ধারণা নিয়ে ঘুরে বেড়াচ্ছি ।অনেকটা কুসংস্কারের মতোই, যেন আমরা মনে করি আমরা যা করছি সেগুলো ফোনের মঙ্গলের জন্যই করছি,কিন্তু আসলে তা নয়,বরং বলা যেতে পারে ফোনের ক্ষতি করে চলেছি নিজের অজান্তেই, যার ফলে ফোনে নানান ধরণের প্রবলেম হয়।তো চলুন সেগুলো নিয়ে আলোচনা করা যাক।

-আমরা অনেকেই বিভিন্ন ধরণের অ্যান্টিভাইরাস সফটওয়্যার গুলো অনলাইন থেকে ডাউনলোড করি,তবে এগুলো কতটুকু কাজ করে??অনেকে তো আবার প্লে স্টোর ছাড়াও বিভিন্ন লিংক থেকেও অন্ধের মতো ডাউনলোড করে ফেলে,আর এর ফলে তাদের মোবাইলে বিভিন্নরকম ম্যালওয়ার,বা ক্ষতিকারক ফাইল ঢুকে যাচ্ছে। এতে ফোনের মারাত্মক ক্ষতি হচ্ছে।যদি প্রয়োজন হয়, আপনার ফোনেই দেখবেন ক্লিনার অপশন আছে।সেটা ব্যবহার করাই নিরাপদজনক।

-আমরা অনেকেই ব্যাটারি সেভার Use করে থাকি,ভাবি আমাদের ব্যাটারি সেফ থাকবে,কিন্তু এই ব্যাটারি সেভার ও কিন্তু আপনার ফোনের আর ব্যাটারির ক্ষতি করতে পারে।তাই ব্যাটারি সেভার অন না রাখার চেষ্টা করবেন

-অবশ্যই ফোনের চার্জ ২০% এ নেমে আসলে চার্জে লাগান,নাহলে পরবর্তীতে দেখবেন আপনার ব্যাটারির ক্ষতি হচ্ছে,তাড়াতাড়ি চার্জ শেষ হয়ে যাবে।আর চার্জ ৯০% এ আসলেই খুলে ফেলুন ১০০% এর জন্য অপেক্ষা না করাই ভালো

-আমরা অনেকেই Recent apps গুলো বারবার কেটে থাকি।না এটা কাটা খারাপ না।তবে ধরুন আপনি এখন ফেসবুক চালিয়েছেন আর এখন আপনি অন্য একটা কাজ করবেন,তাই ফেসবুক Recent Apps থেকে ক্লিয়ার করে দিলেন,কিন্তু আপনি আবারই ফেসবুকে ঢুকবেন জানেন, তা জেনেও কেটে দিলেন।কেটে দেয়ার পর যখন আবার কয়েকমিনিট পর ঢুকবেন তখন ব্যাটারি উপর একটু চাপ পড়বে,ফলে ব্যাটারি লাইফের ক্ষতি হয।তাই যে App গুলো কিছুক্ষণ পর পরই চালাবেন সেগুলো কিছুক্ষণ পর পর ক্লিয়ার না করে একেবারে ঘুমানোর আগে ক্লিয়ার করে ঘুমান।

আজ এ পর্যন্তই।আশা করি সবাই অনেক কিছুই জানতে পেরেছেন।তাই আগে যে ভুল গুলো করতেন,এখন সেগুলো শুধরে ফেলুন।
সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন,ধন্যবাদ।

Related Posts