অ্যাপ ভিভিউ : ডেন্ট ( ইন্টারনেট কিনুন সহজে ,বা রেফার করে ফ্রি ইন্টারনেট নিন)

ডেন্ট (ডেন্ট) হ’ল একটি অনন্য ব্লকচেইন ভিত্তিক প্রকল্প যা টেলিকম সংস্থার (টেলকো) পুরানো দৃষ্টান্তের এক নতুন চেহারা।

আরও নির্দিষ্টভাবে, তারা ডেটা আদান প্রদানের সুবিধার্থে ব্লকচেইনের পিছনে এবং বিল্ট-ইন ইউটিলিটি মুদ্রা সহ, একটি ভার্চুয়াল টেল্কো এবং বিশ্বব্যাপী ডেটা মার্কেটপ্লেস তৈরি করছে। আশাটি হ’ল যে কোনও বিকেন্দ্রীভূত ক্রিপ্টোকারেন্সি পারে ঠিক তেমন নেটওয়ার্কগুলিতে মোবাইল ডেটা অবাধে প্রবাহিত করার অনুমতি দেবে hope

তবে, ডেন্ট কি প্রতিষ্ঠিত টেলকো জায়গায় সত্যিই একটি “ডেন্ট” তৈরি করতে পারে?

এই ডেন্ট মুদ্রার পর্যালোচনায় আমরা প্রকল্প, এর প্রযুক্তি এবং বিস্তৃত রোডম্যাপটি গভীরভাবে দেখব। আমরা ডেন্ট টোকেনগুলির জন্য দীর্ঘমেয়াদী ব্যবহারের ক্ষেত্রেও বিশ্লেষণ করব এবং সেগুলি দীর্ঘমেয়াদী গ্রহণের মুখোমুখি হতে পারে কিনা।

ডেন্ট ওয়্যারলেস ওভারভিউ
বৈশ্বিক টেলিকম শিল্পটি কিছু সময়ের জন্য জড়িত ছিল তবে নতুন বিশ্বব্যাপী আয়ের মডেলগুলি অনুসন্ধান করা হওয়ায় ক্রমশ অস্থির হয়ে উঠছে। বিশ্বের বিশ্বায়ন বিশ্বব্যাপী ডেটা গ্রাহ্য ও আদান-প্রদানের পদ্ধতিটিকে আপ্লুত করেছে এবং টেলিকমের পুরানো গার্ড বজায় রাখতে লড়াই চালিয়ে যাচ্ছে, টিকে থাকার জন্য অনেক ক্ষেত্রে অংশীদারিত্ব গঠন করছে form

এর মধ্যে ব্লকচেইন ভিত্তিক ডিএনএটি আসে, আঞ্চলিক টেলকো সংস্থাগুলির হাত থেকে গ্রাহককে মুক্ত করতে এবং তাদের মোবাইল ডেটা ক্রয় এবং ব্যবহারের ক্ষেত্রে প্রত্যেককে পছন্দের স্বাধীনতা দিতে চাইছে।

ডেন্ট কী ফিগারস 2019
ডেন্ট ওয়্যারলেস অ্যাপ্লিকেশনটির মূল চিত্রসমূহ
এই টেলকোসের জন্য সুসংবাদটি হ’ল ডেন্ট এমনকি তাদের অংশগ্রহণের জন্য একটি উপায় সরবরাহ করে, এইভাবে মোবাইলের ডেটার নতুন গ্লোবাল মার্কেটপ্লেসে অপ্রাসঙ্গিক হওয়ার সম্ভাবনা এড়িয়ে চলে।

ডেন্ট প্রতিষ্ঠাতারা দেখেছেন যে traditionalতিহ্যবাহী টেলকোস দ্বারা প্রয়োজনীয় লক-ইনগুলি সীমানা এবং ভৌগলিক সীমা উপেক্ষা করে একটি তরল মাধ্যম হিসাবে তাদের প্রয়োজনীয় প্রবণতা হিসাবে অনেকগুলি প্রয়োজনীয় তথ্যের অ্যাক্সেস থেকে বিরত রাখে।

পরিবর্তে, ব্যবহারকারীদের তাদের “বাড়ি” অঞ্চলের বাইরে ঘোরাঘুরি করার জন্য অতিরিক্ত ফি নেওয়া হয়েছে, এবং মোবাইল সরবরাহকারী “সিলোস” এর অধীন হয়েছে যা গ্রাহকদের দীর্ঘমেয়াদী পরিকল্পনাগুলিতে লক করে রাখে যেখানে তারা ডেটা এবং নেটওয়ার্কে অ্যাক্সেসের জন্য ক্রমাগত অতিরিক্ত চার্জ হবে।

ডিএনটি বিশ্বব্যাপী ডেটা প্ল্যানগুলিতে আন্তঃক্ষমতা যুক্ত করে, ভোক্তাদের আনলক করে এবং মোবাইল ডেটা ইকোসিস্টেমকে কোটি কোটি ডলারের মূল্য ফিরিয়ে এই ভোক্তাদের সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করছে।

কমোডিটি হিসাবে মোবাইল ডেটা
দন্তের অনুমান যে প্রতি এক মাসে প্রায় 5 বিলিয়ন ডলার ডেটা নষ্ট হয় এবং তারা এই অব্যবহৃত তথ্য থেকে একটি নতুন মার্কেটপ্লেস অর্থনীতি তৈরি করতে চায়।

সিসকো দ্বারা করা একটি গবেষণার উপর ভিত্তি করে ২০১ in সালে .2.২ বিলিয়ন গিগাবাইট মোবাইল ডেটা ব্যবহার করা হয়েছিল এবং এটি তখন থেকেই বেড়েছে।

গ্লোবাল মোবাইল ডেটা বৃদ্ধি
গ্লোবাল ডেটা বৃদ্ধির পূর্বাভাস। সিসকো মাধ্যমে চিত্র
মোবাইল ডেটা বাজারকে আরও স্বচ্ছ এবং সংযুক্ত করে ডিএনটি গ্রাহকদের তাদের মোবাইল ডেটা বিশ্বব্যাপী বাজারে কেনা, বিক্রয় ও বাণিজ্য করার অনুমতি দিয়ে অপচয় এবং অব্যবহৃত মোবাইল ডেটাতে মূল্য আনলক করবে।

প্রবণতা মোবাইল শিল্প ব্যাহত
প্রচলিত মোবাইল ডেটা শিল্পকে ব্যাহত করার জন্য তিনটি বিশাল ট্রেন্ড রয়েছে:

ডেটার জন্য আনবান্ডলিং বিলিং – এটি কেবল শিল্পের ক্ষেত্রে এখনই সর্বাধিক প্রকট, যেখানে নেটফ্লিক্স এবং হুলুর মতো স্ট্রিমিং পরিষেবাগুলি আনবান্ডেলড কেবল পরিষেবাগুলি সরবরাহ করে traditionalতিহ্যবাহী কেবল অপারেটরদের কাছ থেকে বাজারের অংশ গ্রহণ করছে। ক্রিকেটের মতো সরবরাহকারীদের কাছ থেকে প্রথমে মোবাইল ডেটা আনবান্ডেল সার্ভিসগুলিতেও স্থান পেয়েছে। এখন ডিএনটি মোবাইল ডেটার জন্য বিশ্বব্যাপী মার্কেটপ্লেস তৈরি করে এটি পরবর্তী স্তরে নিয়ে যাচ্ছে।
আন্তর্জাতিক রোমিং ব্যয় নির্মূল – পূর্ববর্তী সময়ে, উত্তরাধিকার টেলিযোগযোগ সিস্টেমগুলির ব্যয়বহুল রাউটিং আর্কিটেকচারের কারণে আন্তর্জাতিকভাবে রোমিং মোবাইল ডেটা পাওয়া অত্যন্ত ব্যয়বহুল ছিল। এখন পর্যন্ত সস্তার ইন্টারনেট পরিবহন এবং ব্লকচেইন ব্যবহার করে ডিেন্ট এটিকে অতিক্রম করছে।
আপনার মোবাইল ডেটা যাওয়ার সাথে সাথে অর্থ প্রদান করুন – এই প্রবণতাটি প্রিপেইড ওয়্যারলেস সরবরাহকারীদের দিয়ে শুরু হয়েছিল, তবে এখন ডিএনটি এটিকে তাদের বিশ্বব্যাপী মার্কেটপ্লেস এবং মোবাইল ডেটার বাণিজ্যিকীকরণের মাধ্যমে পরবর্তী স্তরে নিয়ে যাবে। ডেন্টের সাহায্যে আপনি ডেটাতে সর্বাধিক দাম পাবেন এবং কেবল আপনার প্রয়োজনীয় জিনিসগুলি কিনবেন।
ইএসআইএমএস এবং সফট সিমগুলির ভূমিকা
উদীয়মান প্রযুক্তিগুলির মধ্যে একটি যা ডেন্টের মতো প্রকল্পগুলি তৈরি করতে সহায়তা করে তা হ’ল গ্রাহক পরিচয় মডিউল (সিম) প্রযুক্তির পরিবর্তিত ল্যান্ডস্কেপ। নতুন ইএসআইএম এবং সফট সিম প্রযুক্তি শারীরিক সিম কার্ডগুলি থেকে ব্যবহারকারীদের আবিষ্কার করে এবং বৈদ্যুতিন এবং ক্লাউড ভিত্তিক মডেলগুলি ব্যবহার করে।

ইএসআইএম ফোনে তৈরি করা হয়েছে, তবে এটি একটি শারীরিক উপস্থিতি পূর্বাভাস দেয় এবং ক্লাউড প্রযুক্তি ব্যবহার করে কাজ করে বলে সফট সিমটি পছন্দনীয়। উভয় সংস্করণই কোনও ব্যবহারকারীকে মোবাইল ডেটা সরবরাহকারীদের মধ্যে নির্বিঘ্নে স্যুইচ করার অনুমতি দেয়। ব্যবহারকারীরা ডেটা সরবরাহকারীদের মধ্যে পছন্দের স্বাধীনতার অনুমতি দিতে ক্লাউড এবং ব্লকচেইন প্রযুক্তি ব্যবহারের জন্য ডেন্ট একটি অগ্রদূত।

ডেন্ট কিভাবে কাজ করে
ব্যবহারকারীরা টেলিকম ক্যারিয়ারের বিশ্বব্যাপী নেটওয়ার্কটিতে তাত্ক্ষণিকভাবে অ্যাক্সেস দিতে ইউটিলিটি টোকেন ডিএনটি ব্যবহার করে কাজ করবে। ডেন্ট হ’ল ইথেরিয়ামে নির্মিত একটি ERC-20 টোকেন, যা ব্লকচেইন ভিত্তিক মোবাইল ডেটা মার্কেটপ্লেস চালনার জন্য অন্তর্নির্মিত স্মার্ট চুক্তির কার্যকারিতা দেয়।

Related Posts