অ্যাপ রিভিউ – বাংলাদেশের সেরা হেলথ অ্যাপ কেমন ছিল ?

আসসালামুআলাইকুম বন্ধুরা। আজকে আপনাদের মাঝে নতুন একটি অ্যাপ্লিকেশন রিভিউ নিয়ে হাজির হয়েছি ।আমার আজকের অ্যাপ্লিকেশনের রিভিউটি তাদের জন্য যারা ক্যালোরি এবং ডায়েট সম্পর্কে অবগত নন।

 

যাদের স্বাস্থ্য মোটামুটি ঝুঁকিপূর্ণ বলা চলে। যদি আপনি এদের কারোর মধ্যে অন্তর্গত হন তাহলে আমাদের আজকের অ্যাপ্লিকেশন রিভিউটি আপনার জন্য।

 

আজকে আমি আপনাদের যে অ্যাপ্লিকেশনটি রিভিউ সম্পর্কে আলোচনা করতে চলেছি সেটি হচ্ছে “ক্যালোরি ও ডায়েট” ।

 

চমকপ্রদ এই অ্যাপ্লিকেশনটি আপনি গুগল প্লে স্টোরে সহজেই পেয়ে যাবেন। আমি গুগল প্লে স্টোরে যখন “বেস্ট হেলথ অ্যাপ্লিকেশন ফর বাংলাদেশ” লিখে সার্চ করেছিলাম তখন এটি আমাকে দ্বিতীয় অপশনে দেখানো হয়েছিল।

 

সুতরাং আপনারা বুঝতেই পারছেন যে গুগল যখন আমাকে এটি সাজেস্ট করেছে তখন এটি কতটা গুরুত্বপূর্ণ হতে পারে। মাত্র 2 এমবির এই অ্যাপ্লিকেশনটিতে আপনারা কি কি পাবেন সে সম্পর্কে আলোচনা করা যাক ।

 

প্রথমত এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর আপনার কাছে এসে হাজির হবে বা আপনারা যে সকল অপশন পাবেন তার মধ্যে রয়েছে ঃ স্বাস্থ্য ক্যালকুলেটর , বি এম আই ক্যালকুলেটর ইত্যাদি । স্বাস্থ্য ক্যালকুলেটর সম্পর্কে হয়তো আমরা অনেকেই জানিনা।

 

স্বাস্থ্য ক্যালকুলেটর হচ্ছে আপনার শরীরের বি এম আই লেভেল চেক করার জন্য একটি অসাধারণ ফিচারস ।বি এম আই লেভেল হচ্ছে আপনার শরীরের উচ্চতার সাথে আপনার ওজনের একটি সম্পর্ক ।এই সম্পর্কে বিস্তারিত আপনারা গুগলে সার্চ দিলে জানতে পারবেন। এছাড়াও ডায়েট ক্যালকুলেটর রয়েছে ।ডায়েট ক্যালকুলেটর ব্যবহার করে আপনারা ডায়েটের জন্য প্রয়োজনীয় প্রোটিন ,শর্করা এবং স্নেহপদার্থ সম্পর্কে জানতে পারবেন। আপনার জন্য গ্রহণযোগ্য সেটি সম্পর্কে জানতে পারবেন ।অসাধারণ এই অ্যাপ্লিকেশান … এটি ব্যবহার করে আপনারা আপনার স্বাস্থের সকল খুটিনাটি সম্পর্কে জানতে পারবেন।

 

কিভাবে ডায়েট করতে হবে ,সে সম্পর্কে আপনারা জেনে নেবেন। এখন প্রশ্ন থাকতে পারে যে , বিভিন্ন ব্যক্তির ক্ষেত্রে ডায়েট চার্ট ভিন্ন রকমের হয় । অ্যাপ্লিকেশনটি মূলত আপনার শরীরের যাবতীয় ডাটা সংগ্রহ করে এবং সেই ডাটা এনালাইসিস করে আপনার সঠিক তথ্য সংগ্রহ করে ।আর আপনার ডায়েট রেসিপি সম্পর্কে আপনি জানতে পারবেন। ডায়েট রেসিপি তে আপনাকে বলে দেওয়া হবে যে আপনার জন্য প্রয়োজনীয় খাবারটি আপনি কি ভাবে তৈরি করে খাবেন।

 

এই অ্যাপ্লিকেশনটিতে কোন ধরনের নেগেটিভ রিভিউ আমি আপাতত খুঁজে পাইনি ।তবে আরো ফিচারস যদি ভবিষ্যতে আপডেট করা যায় তাহলে এই অ্যাপ্লিকেশনটি একটি চমকপ্রদ অ্যাপ্লিকেশন হয়ে উঠবে ।মাত্র 2 এমবির এই অ্যাপ্লিকেশনটি 10 হাজারেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। আর আপনাদের যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আর্টিকেলটি শেয়ার করতে ভুলবেন না ।

 

আর্টিকেল শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আপনার বিশেষ আমন্ত্রণ রইলো । ততক্ষন আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। ধন্যবাদ…

Related Posts