অ্যাপ রিভিউ : মুক্তভাবে জ্ঞান অর্জন করুন মুক্ত পাঠ থেকে

আসসালামুআলাইকুম বন্ধুরা ।আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। নতুন একটি অ্যাপ্লিকেশন রিভিউ আমি হাজির হয়েছি ।

 

আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন আজকে আমরা যে অ্যাপ্লিকেশন রিভিউ আপনাদের সাথে আলোচনা করব সেটি হচ্ছে মুক্তপাঠ ।অ্যাপ্লিকেশন সার্চ করেন তাহলে খুব সহজেই পেয়ে যাবেন ।তো মুক্তপাঠ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনারা কতটা উপকৃত হতে পারেন সেটি সম্পর্কে আপনাদের কোন ধারণা নাও থাকতে পারে ।

 

কিন্তু দুঃখের ব্যাপার এটাই যে অ্যাপ্লিকেশনটিতে রিভিউ প্রদান করেছেন 378 জন। এবং এর রিভিউ 3.7 আমি আসলে বুঝতে পারিনা এত ভাল একটি এপ্লিকেশন হওয়ার পরেও এই অ্যাপ্লিকেশনটিতে এত কম রেটিং কেন ?যাই হোক…

 

<

এটি খুবই হতাশার একটা ব্যাপার । অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পরে আপনি অ্যাপ্লিকেশনটিতে লগইন করবেন। অথবা সাইন আপ করবেন ।সাইন আপ করার পরে আপনার কাছ থেকে পছন্দের ক্যাটাগরি চাইবে ।যেমন ঃশিক্ষা ,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ,কৃষি ,আত্মকর্মসংস্থান ,দক্ষতা, উন্নয়ন স্বাস্থ্য, ফ্রীল্যান্সিং ,গণিত ইত্যাদি ।এ ধরনের বিভিন্ন অপশন আপনার কাছ থেকে চাইবে।

 

এখন মুক্তপাঠ এই অ্যাপ্লিকেশনটি কেন তৈরি করা হয়েছে ?মূলত মুক্তপাঠে অ্যাপ্লিকেশনটি তৈরি করা হয়েছে মানুষকে মুক্তভাবে জ্ঞান প্রদান করার জন্য। জ্ঞানের কোন শেষ নেই ।জ্ঞান যে শুধুমাত্র পাঠ্য বইয়ের মধ্যে সীমাবদ্ধ থাকবে এমন কোন কথা নেই ।মুক্ত পাঠ ওপেন করার পরে সেখানে লেখা থাকবে যে “আকাশ আমার পাঠশালা”।

 

বুঝতেই পারছেন যে, মানুষের জ্ঞানের কোন শেষ নেই ।মানুষ আজীবন শিক্ষাকে দোলনা থেকে মানুষের মৃত্যুর আগের দিন পর্যন্ত মানুষ শিখে থাকে । আপনাকে যে শুধু পাঠ্য বইয়ের পড়া মুখস্ত করতে হবে এবং পরীক্ষার খাতায় সেই পড়াগুলো উগলায় দিতে হবে। এমন কোন কথা নেই ।তো এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনারা কিভাবে উপকৃত হতে পারেন ?

 

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনারা আপনাদের নিজেদের যেসকল পছন্দের ক্যাটাগরির সিলেক্ট করেছিলেন ,সেই সকল ক্যাটাগরি অনুযায়ী আপনাকে মুক্ত ভাবে প্রশিক্ষণ দেয়া হবে। আপনারা চাইলে আপনাদের নিজেদের পছন্দনীয় ব্যাপারে মুক্তভাবে জ্ঞান অর্জন করতে পারেন।

 

 

আপনার অবসর সময় আপনি এখান থেকে মুক্ত ভাবে জ্ঞান অর্জন করতে পারবেন। এখানে ব্লগ আকারে অথবা ভিডিও বা অডিও এর মাধ্যমে মুক্ত ভাবে আপনাকে জ্ঞান দেওয়া হবে ।আর সবচেয়ে বড় কথা হচ্ছে এই অ্যাপ্লিকেশনটিতে কোন রকমের অ্যাড নেই ।এত সুন্দর একটি সাহায্যকারী অ্যাপ্লিকেশন হওয়া সত্বেও এই অ্যাপ্লিকেশনটিতে এত কম রেটিং কি জন্য উঠেছে সেই সম্পর্কে আমার সন্দেহ কোনমতেই যাচ্ছেনা ।

 

আমাদের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না ।আর্টিকেলটি শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আপনার আমন্ত্রণ রইল । ধন্যবাদ…

Related Posts

8 Comments

মন্তব্য করুন