অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার পুরো গাইডলাইন 2021

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। অনলাইনে আয় করার উপায় অনেক রয়েছে। তবে তার ভেতরে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় অন্যতম। বিশ্বের প্রায় প্রতিটা দেশের অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার সুযোগ রয়েছে।

এমনকি বাংলাদেশ থেকেও অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা সম্ভব। এফিলিয়েট মার্কেটিং করে প্রতিমাসের লক্ষাধিক টাকা আয় করা অসম্ভবের কিছু নয়। যে কেউ চাইলে অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারে। তবে তার জন্য তার কাছে থাকতে হবে সঠিক এবং পরিপূর্ণ নলেজ।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার জন্য সঠিক নলেজ আপনার থাকলে অবশ্যই আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন। তো বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে আমরা শিখতে চলেছি,,,কিভাবে বাংলাদেশ থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করা যায়? এবং অ্যাফিলিয়েট এর মাধ্যমে কিভাবে ইনকাম সম্ভব? এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব ইনশাআল্লাহ!

এফিলিয়েট মার্কেটিং কিঃ অ্যাফিলিয়েট মার্কেটিং হল কোন পণ্য বা সার্ভিস প্রচার করা। প্রচার করার জন্য আপনাকে কম্পানি হতে কিছু দেওয়া হবে। সেগুলো আপনারা প্রচার করার নামই অ্যাফিলিয়েট মার্কেটিং।

এফিলিয়েট মার্কেটিং করার জন্য যা যা দরকার?

  • এফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনার অবশ্য একটি কম্পিউটার অথবা স্মার্টফোন থাকতে হবে।
  • তারপর ইন্টারনেট কানেকশন এবং ওয়াইফাই থাকতে হবে আনলিমিটেড তাহলে আপনি খুব সহজে আফিলিয়েট মার্কেটিং করতে পারেন।
  • নিজের দৃঢ়বিশ্বাস ইচ্ছাশক্তি সততা পরিশ্রমী হয় কাজ করলেই আপনি আফিলিয়েট মারকেটিং করতে পারেন খুব সহজেই।

উপরের গুণগুলো এবং জিনিস আপনার থাকলে অবশ্যই আপনিও অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন।এমনকি অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য কোন যোগ্যতা অথবা বয়সের প্রয়োজন হয় না।যে কেউ চাইলেই অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারে।

এফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয়?

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়: অবশ্যই এতক্ষন পড়তে পড়তে আপনার মনে আসতে পারে এখনো ইনকামের কোন কথা বলছো না কেন? ভাই আমি শুরুতে বলেছি অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করার জন্য সঠিক নলেজ থাকতে হবে।

সঠিক নলেজ থাকলেই কেবল আপনি অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন। এই জন্যই একেবারে গোড়া থেকে আমি আপনাদের বিস্তারিত জানানোর চেষ্টা করছি। হ্যাঁ অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে ইনকাম একেবারে সহজ। অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার জন্য কোন প্লাটফর্ম বা কোম্পানিতে সর্বপ্রথম আপনাকে যুক্ত হতে হবে।

যে কোম্পানিগুলো তাদের অ্যাফিলিয়েট প্রোগ্রাম চালু করে রেখেছে শুধু তাদের প্লাটফর্মে আপনাকে যুক্ত হতে হবে। যেমন সবচেয়ে জনপ্রিয় অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য সেরা প্লাটফর্ম হল অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম। এখানে আপনারা খুব সহজেই একদম ফ্রিতে যুক্ত হয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। একাউন্ট করতে আপনার এনআইডি কার্ড এর যাবতীয় সকল তথ্য এবং কাজকর্মের কিছু তথ্য লাগবে।

এই ইনফর্মেশন গুলো দিয়ে খুব সহজেই আপনারা অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ যুক্ত হতে পারেন। অ্যাফিলিয়েট মার্কেটিং করার সর্ব প্রথম ধাপ হলো কোন কোম্পানির সাথে যুক্ত হওয়া।এই ধরনের প্লাটফর্ম অনলাইনে হাজার রয়েছে আপনারা চাইলে যেকোন একটিতে যুক্ত হয়ে অ্যাফিলিয়েট করতে পারেন।

অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে কিভাবে ইনকাম করা যায়?

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে হয় যেভাবে: আশাকরি আফিলিয়েট মারকেটিং কিভাবে যুক্ত হবেন এটা ক্লিয়ার ধারণা পেয়েছেন। যুক্ত হওয়ার পর এখন আপনার কাচৈ কোম্পানি হতে আপনার একাউন্টে একটি লিংক দেওয়া হবে।

এই লিংকটাই হলো আপনার ইনকাম এর আসল সোর্স। এই লিংকটি আপনি মানুষের কাছে প্রচার করার মাধ্যমে আয় করতে পারবেন। ধরুন আপনি লিংক কাউকে দিয়েছেন এবং সে লিঙ্কে ক্লিক করে কোম্পানি থেকে কোন প্রোডাক্ট ক্রয় করেছে। এখন আপনার যেটা লাভ সেটা হল আপনার একাউন্টে এর জন্য কমিশন দেওয়া হল।

হ্যা বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন আপনার দেওয়া লিংকে ক্লিক করে কেউ কোন প্রোডাক্ট বা পণ্য ওই কোম্পানি থেকে কিনলে আপনার একাউন্টে কমিশন যোগ হবে।ঠিক এভাবে অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে হয়। আর এই পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজেই অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন।

যে কাজ না মানলে ইনকাম হবে না অ্যাফিলিয়েট মার্কেটিং করে? এবং টাকা উত্তোলন যেভাবে?

প্রত্যেকটা কোম্পানির জন্য আলাদা আলাদা কিছু নিয়ম-নীতি থাকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য।সাধারণত ইনকাম করার উদ্দেশ্য থাকলে অবশ্যই অবশ্যই তাদের নিয়ম নীতি ও গাইডলাইন জেনে এবং মেনে কাজ করতে হবে। তা না হলে আপনার অ্যাকাউন্ট ব্লক বা সাসপেন্ড হতে পারে।

অবশ্যই আপনারা তাদের নিয়ম-নীতির দিকে যথেষ্ট নজর দিবেন এবং মেনে কাজ করার চেষ্টা করবেন।আর এফিলিয়েট মার্কেটিং করে টাকা উত্তোলন করা কোন ব্যাপারই না।প্রত্যেকটা আলাদা আলাদা প্ল্যাটফর্মের আলাদা আলাদা সিস্টেম থাকে টাকা উত্তোলন করার জন্য।

তবে সাধারণত 50 ডলার একাউন্টে জমা হলেই সে টাকা আপনার দেশের যে কোন ব্যাংকে উত্তোলন করতে পারবেন। মনে রাখবেন অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা উত্তোলন বিকাশ অথবা নগদ একাউন্টের মাধ্যমে তারা টাকা পাঠায় না। তবে যেকোন ব্যাংক আপনার দেশের যে কোন ব্যাংকে একাউন্টে তারা টাকা পাঠাতে স্বাচ্ছন্দ্যবোধ করে।

ঠিক এভাবে করে আপনারা অনলাইনে অ্যাপলেট মার্কেটিং করে আয় করতে পারেন। এবং খুব সহজেই তাদের নিয়ম মেনে কাজ করতে পারেন। আর সর্বশেষে সে টাকা আপনারা উত্তোলন করতে পারেন যেকোন ব্যাংক একাউন্টে। আশা করি বুঝতে পেরেছেন অ্যাফিলিয়েট মার্কেটিং? এবং কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায়? এবং খুব সহজেই সে টাকা ব্যাংক একাউন্টে কিভাবে টান্সফার করা যায়?

আর্টিকেল এর শেষ কথা

সর্বোপরি বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আমরা এক রেট সম্পর্কে একটি হলেও নলেজ অর্জন করতে পেরেছি। এই নলেজ খাটিয়ে আমরা অনলাইন অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারি। যদি কোন প্রকার মতামত অথবা কিছু জানার থাকে আর্টিকেল সম্পর্কিত, অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।

সর্বোপরি আর্টিকেলটি যদি ভালো লাগে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। আজকের আর্টিকেল এ পর্যন্তই। আর্টিকেল সম্পূর্ণ পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।সবাই ভাল থাকুন সুস্থ থাকুন আশা কামনা করি আর্টিকেল এখানেই শেষ করছি আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Related Posts

23 Comments

মন্তব্য করুন