অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

বন্ধুগণ, আপনারা সবাই কেমন আছেন? ভালো আছেন তো? আশা করি শীতের এই তিক্ত সময়েও আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন। আমিও বেশ ভালো আছি। আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই ব্যক্ত করি সব সময়। আজকে আমি অনলাইনে আয় বিষয়ক নতুন আরো একটি নিয়ে আবার আপনাদের সামনে হাজির হয়েছি।

 

আজকের পোষ্টের বিষয়— অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়। আজকাল আমরা যারা অনলাইনে আয় বিষয়ক কোনো কিছু নিয়ে গুগলে সার্চ দিই, তখন মাঝে মাঝে হয়তো অ্যাফিলিয়েট মার্কেটিং এই নামটি দেখতে পাই এবং কোনো সাইটে ক্লিক করলেই অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বিস্তারিত দেখতে পাই। কিন্তু যারা নতুন এবং অ্যাফিলিয়েট মার্কেটিং নিয়ে বেশ আগ্রহী তারা আমাট এই পোষ্টটি পড়তে পারেন। আশা করি এতে আপনি কিছুটা হলেও নতুন কিছু জানতেন পারবেন।

 

 

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

 

<

 

অ্যাফিলিয়েট মার্কেটিং হলো কোনো কোম্পানি বা প্লাটফর্মের বিভিন্ন প্রোডাক্ট আপনার ব্লগে দেয়া অনলাইন লিঙ্কের মাধ্যমে বিক্রিয় করে সে বিক্রয়ের উপরে কোম্পানি থেকে কমিশন নেয়া। বর্তমানে ডিজিটাল প্রোডাক্ট বিক্রয়ের মাধ্যমে ইনকাম সবচেয়ে বেশি।

আমাদের বাংলাদেশে অনেকেই বিভিন্ন ডিজিটাল প্রোডাক্ট এর এফিলিয়েট প্রোগ্রামের সাথে যুক্ত হয়ে প্রোডাক্ট বিক্রি করে ঘরে বসে থেকেই ইনকাম করছেন মাসে লাখ লাখ টাকা।

তাই আমাদের দেশের অনেক যুব সমাজ, যাদের অনেকেই এফিলিয়েট মার্কেটিং এর প্রতি ধাবিত হচ্ছে। কারণ অনলাইনে আয় করার খুবই সহজ ও জনপ্রিয় একটি মাধ্যম যা হলো এফিলিয়েট মার্কেটিং। আপনি এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে চাইলে সেখানে আপনার নিজস্ব কোন প্রোডাক্ট বা পণ্য এর প্রয়োজন পড়বে না। আপনি শুধু ভালো কোনো একটি ভাল কোম্পানি বা প্লাটফর্ম থেকে যে কোনো প্রোডাক্ট এর বিবরণ আপনার ব্লগের মাধ্যমে পাবলিশ করবেন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম অথবা টুইটারে। যখন কোনো গ্রাহক সেই প্রোডাক্ট ক্রয় করবে তখন আপনি সেখান থেকে ইনকাম করতে পারবেন। আর বিশেষ কথা হলো আপনি এফিলিয়েট প্রোডাক্ট সেল বা বিক্রি করলে আপনার মাল ডেলিভারি দেওয়ার কোন ঝামেলা থাকবে না। সেটা সম্পূর্ণই প্রোডাক্ট এর মালিকের উপর নির্ভর করে। তাই অ্যাফিলিয়েট মার্কেটিং হতে পারে আপনার জন্য অনলাইনে আয়ের সহজ একটি পন্থা।

 

 

এখন নিচে আমি অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন এমন জনপ্রিয় প্লাটফর্মের নাম দিচ্ছি। আশা করি আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে চাইলে নিম্নলিখিত প্লার্টফর্ম থেকে আয় করতে পারবেন।

বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং এর অন্যতম প্ল্যাটফর্ম যেসব প্লাটফর্ম আছে তাদের মধ্যে আমাজন, ইবে, আলিবাবা, ডারাজ, বিডিশপ। এছাড়া আরো অনেক প্লাটফর্ম আছে যেগুলো আপনি নেট এ সার্চ দিলেই দেখতে পাবেন।

এই ওয়েবসাইটগুলোতে আপনার দায়িত্ব শুধুমাত্র তাদের প্রোডাক্টগুলোকে প্রমোশন করে বিক্রি করা।
এক্ষেত্রে আপনার ব্লগে সেই পণ্যের লিঙ্ক দিতে হবে। যখনই আপনার লিংক থেকে একটি প্রোডাক্ট বিক্রি হয়ে যাবে তখনই আপনি সেই লিঙ্ক থেকে সেই কোম্পানির মালিকের কাছে থেকে নির্দিষ্ট পরিমানের একটি কমিশন পেয়ে যাবেন।

আজকে এ পর্যন্তই।
ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করুন। সামনে নতুন এক টপিক নিয়ে যেন আবার আপনাদের সামনে ফিরে আসতে পারি তার জন্য দোয়া রাখবেন।

সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।

 

Related Posts

17 Comments

মন্তব্য করুন