আইএমইআই ট্র্যাকার অ্যাপ্লিকেশন দিয়ে হারিয়ে যাওয়া অ্যান্ড্রোয়েড ফোনটি কীভাবে ট্র্যাক করবেন?

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,

আশা করি সবাই অনেক অনেক ভালো আছেন।

আজকের আলোচনার বিষয়ঃ

আইএমইআই ট্র্যাকার অ্যাপ্লিকেশন দিয়ে হারিয়ে যাওয়া অ্যান্ড্রোয়েড ফোনটি কীভাবে ট্র্যাক করবেন তার সংক্ষিপ্ত আলোচনা নিচে দেয়া হল।

আপনি যখন আপনার চুরি হওয়া ফোনের আইএমইআই নম্বরটি জানবেন তখন কোনও একটি আইএমইআই ফোন ট্র্যাকার অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড করার পর আপনাকে আপনার শখের ফোনটি অনলাইনে খুঁজে পেতে সহায়তা করতে পারে। এবং তা দিয়ে এটি বিনামূল্যে ট্র্যাক করতে পারেন। এটির ব্যবহার অত্যন্ত সহজ। এর জন্য নিচের কয়েকটি পদক্ষেপ আপনাকে অনুসরণ করতে হবে।

পদক্ষেপ ১: প্রথম পদক্ষেপে, আপনার ফোনের প্লে স্টোর অ্যাপ্লিকেশন এ যান এবং আইএমইআই ফোন ট্র্যাকার লিখে অনুসন্ধান করুন। একই রকম অনেকগুলো এপস আসবে। এদের মধ্যে যে কোনও রেটিং ভালো একটি আপনার স্মার্টফোনে আইএমইআই ট্র্যাকার-আমার ডিভাইস সন্ধান করুন ও ডাউনলোড করুন। ডাউনলোড করার পর এটি আপনার ফোনে ইনস্টল করুন।

পদক্ষেপ ২: ইনস্টল বোতামে ক্লিক করে ডাউনলোড শুরু শুরু হলে নিজে নিজেই ইনস্টল হবে। যদি না হয় তবে সেটিংস বদলাতে হতে পারে।

পদক্ষেপ ৩: আপনি অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পরে আপনাকে আপনার বিশ্বস্ত ব্যক্তির ফোন নম্বরগুলি পূরণ করতে বলা হবে। এটি আপনার পরিবার বা বন্ধু হতে পারে। যদি আপনার ফোনটি চুরি হয়ে যায় এবং আপনার ফোনে একটি নতুন সিম লাগানো হয়ে থাকে তবে আপনি বিশ্বাস করেন এমন লোকদের বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে পাঠানো হবে। এসএমএসের বিশদগুলির মধ্যে আইএমইআই নম্বর এবং ফোনের অবস্থান অন্তর্ভুক্ত থাকে।

পদক্ষেপ ৪: আপনার হারিয়ে যাওয়া ফোনের আইএমইআই নম্বরটি পূরণ করুন এবং ট্র্যাক বাটনে আলতো চাপুন। তারপরে একটি পপ আপ উইন্ডো উপস্থিত হব। আপনার ফোনের অবস্থানেের  আসল সময় অবস্থান দেখাবে। আইএমইআই ফোন ট্র্যাকার দিয়ে আপনি ফোনের অবস্থানটি সহজেই ট্র্যাক করতে পারবেন।

পদক্ষেপ ৫: “আইএমইআই ফোন ট্র্যাকার” এর একটি আশ্চর্যজনক বৈশিষ্ট্য হল আপনি আপনার হারিয়ে যাওয়া ডিভাইসে পাঠ্য বার্তাগুলি বা অন্যান্য ডিভাইসের সাথে “গেটলস্টফোন” কমান্ড করতে পারেন। যদি একবার আপনি এটি করেন তাহলে এই অ্যাপ্লিকেশনটি আপনার অনুরোধটি মঞ্জুর করবে এবং আপনাকে সঠিক অবস্থানটি প্রেরণ করবে। তখন আপনি আপনার হারিয়ে যাওয়া ফোনের অবস্থান দেখতে পাবেন এবং ফোনটি উদ্ধার করতে পারবেন।

ভালো থাকবেন। আল্লাহ হাফেজ

Related Posts