আইফোন ও অ্যান্ড্রোয়েড ডিভাইসে ইন্টারনেট ব্যবহারকারিদের সুখবর দিলো আমাজন। আমাজন শীঘ্রই চালু করতে যাচ্ছে একটি নতুন অ্যালেক্সা অ্যাপ্লিকেশন।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আইফোন ও অ্যান্ড্রোয়েড ডিভাইস ব্যবহারকারিদের সুখবর দিলো আমাজন। আমাজন শীঘ্রই চালু করতে যাচ্ছে একটি নতুন অ্যালেক্সা অ্যাপ্লিকেশন। বিস্তারিত জেনে নিন।

সম্প্রতি অ্যামাজন জানিয়েছে যে এই অ্যাপটি আইফোন এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য সম্পূর্ণ নতুন ডিজাইনে করা হবে এবং এটি আলেক্সা অ্যাপ্লিকেশন নামে রোল আউট শুরু করবে। নতুন অ্যাপ্লিকেশনটিতে কী কী ব্যবহার করা যাবে তার ভিত্তিতে একটি কাস্টম হোম স্ক্রিন প্রদর্শন করবে। এটি আগস্টের শেষের দিকে সমস্ত ব্যবহারকারীর কাছে পৌঁছে যাবে বলে আশ্বস্ত করা হয়েছে।

অ্যামাজন থেকে জানানো হয়েছে যে এটি অ্যাপলের আইফোন, ট্যাবলেট এবং গুগলের অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম দ্বারা চালিত ফোন এবং নিজস্ব ফায়ার ট্যাবলেটের জন্য পুরোপুরি নতুন ডিজাইনে অ্যালেক্সা অ্যাপ্লিকেশনটি রোল আউট করা শুরু করবে।

অ্যালেক্সা অ্যাপটি সাধারণত ইকো এবং ফায়ার টিভির মতো অ্যামাজনের নিজস্ব ডিভাইসের সাথে যুক্ত করা যাবে। এবং এটি গুগল সহকারী হিসাবে একই রকম কার্যকারিতা সরবরাহ করবে।

তবে বর্তমান আলেক্সা অ্যাপ্লিকেশনটি প্রায়ই ব্যবহার করা কঠিন হয়ে পরে। এটি হোম স্ক্রিন থেকে বিরক্তিকর প্রম্পট প্রেরণ করে। ব্যবহারকারীদের বিভিন্ন সেটিংস খোঁজ করতে মেনুগুলির মাধ্যমে বাধ্যতামুলক ক্লিক করতে বাধ্য করে।

নতুন আপডেটে এটি নিশচিত করা উচিত। নতুন অ্যাপটিতে আপনি যে স্পটিফাই প্লেলিস্টটি শুনেছেন তা দেখতে পাবেন। আপনার শপিংয়ের তালিকা, একটি অ্যালার্ম এর মধ্যে থাকবে। তার অর্থ এই যে আপনার অ্যালেক্সার হোম স্ক্রিন অন্য যে কারও থেকে আলাদা দেখাবে।

অ্যামাজনও অ্যাপ্লিকেশনটির নীচের দিকে শীর্ষে আলেক্সা বোতামটি সরিয়ে নিয়েছে। যেখানে এটি বলা হয়েছে যে, এটি খুঁজে পাওয়া সহজ আগের চেয়ে সহজ হবে। অনুস্মারক, রুটিন, দক্ষতা, সেটিংস এবং অন্যান্য বিকল্প বিষয়সমূহ মেনু থেকে সরিয়ে নেওয়া হবে।
এই পরিবর্তনগুলি অ্যামাজন গ্রাহকদের ডিভাইস জুড়ে অ্যাপটির সাথে থাকতে পারে।

অ্যামাজন জানিয়েছে যে,এটি আগস্টের শেষের দিকে তাদের সকল বিদ্যমান ব্যবহারকারীদের জন্য ব্যবহারযোগ্য হয়ে উঠবে বলে তারা আশাবাদী।

Related Posts

9 Comments

মন্তব্য করুন