আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সময়সূচি

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সময়সূচি

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা আবারও ক্রিকেট প্রেমিদের জন্য সুখবর ,আরও সুখবর দেয়ার জন্য আজকে আমরা বাংলাদেশের খেলার সময় সূচি নিয়ে হাজির হয়েছি।

কিছুদিন আগেই শেষ হলো ৫০ ওভারের আইসিসি বিশ্বকাপ খেলা ।আর এবার শুরু হয়ে গেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপেরও কাজ। যদিও ২০২০ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে , আর এই বিশ্বাকাপের আয়োজক দেশ অস্ট্রেলিয়া। এই টুর্নামেন্টটি ১৮ অক্টোবর থেকে শুরু হবে ।  অস্ট্রেলিয়ার সাতটি ভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।

এই ২০১৯ সালের ৮ ই অক্টোবর থেকে গ্র্যান্ড টুর্নামেন্টের টিকিট বিক্রয় শুরু হবে, আপনারা টিকিট ক্রয় করতে চাইলে সুবর্ণ সুযোগ ।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিং এর অবস্থান অনুযায়ী শীর্ষে থাকা আট দল পেয়েছে সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ। তারা হলেন – পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। কিন্তু বাংলাদেশ নয় নম্বরে অবস্থান ।

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে ১২ টি দল , র‍্যাংকিংয়ের শীর্ষ আটের পাশাপাশি থাকবে আরো চার দল। র‍্যাংকিংয়ের নয় ও দশ নম্বরে থাকা দুই দলকে বিশ্বকাপের মূল পূর্বে খেলতে হবে গ্রুপ স্টেজ অনুযায়ী, এরপরে আইসিসি টি-টোয়েন্টি কোয়ালিফায়ার থেকে ছয়টি দল উঠে আসবে। তাদের সঙ্গে সেরা-১২ এর লড়াইয়ে নামতে হবে শ্রীলংকা ও বাংলাদেশকে।
যা ১১ ই অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে।

<

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ এর বাংলাদেশের সময়সূচি:

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ছিল স্বাগতিক দল ।কিন্তু বাংলাদেশ কখনও ফাইনালে উঠেনি। কিন্তু তারা আশা করছেন- আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করবেন । আশা আছে বলেই তো ভরসা করা যায়।

১৯ অক্টোবরে বাংলাদেশ বনাম কোয়ালিফায়ার বি ৩।খেলা অনুষ্ঠিত হবে বেলারিভ ওভাল, তাসমানিয়া (বাংলাদেশ সময় সকাল ৮.৩০ আইএসটি)

২১ অক্টোবরে বাংলাদেশ বনাম কোয়ালিফায়ার বি ২।খেলা অনুষ্ঠিত হবে বেলারিভ ওভাল, তাসমানিয়া (বাংলাদেশ সময় দুপুর ১.৩০ আইএসটি)

২৩ অক্টোবরে বাংলাদেশ বনাম কোয়ালিফায়ার বি ৪। খেলা অনুষ্ঠিত হবে বেলারিভ ওভাল, তাসমানিয়া মাঠে ( বাংলাদেশ সময় দুপুর ১.৩০ আইএসটি)

এরপরে বাংলাদেশ যদি কোয়ালিফাই করতে পারে তাহলে আরো খেলা দেখতে পারবো আর যদি কোয়ালিফাই না করে তাহলে এই তিন খেলা খেলে তাদেরকে বিদায় নিতে হবে । আর আমাদের দেশকে আমরা সকলে সাপোর্ট করবো তাদেরকে উৎসাহ প্রদান করবো এতে তারা আরো ভালো ভাবে খেলাতে পারে , আর সবশেষে আমরা সকলে তাদের জন্য দোয়া করবো।

Related Posts