আউটসোর্সিং করে অনলাইনে ইনকাম বলতে কি বুঝায়?

আসসালামুআলাইকুম আশা করি ভালো আছেন সবাই।আজকাল আউটসোর্সিং এর কাজের প্রক্রিয়া টি বেড়ে চলেছে।বর্তমানে অনলাইনে আয়ের ক্ষেত্রে আউটসোর্সিং একটি জনপ্রিয় মাধ্যম।কিন্তু আমরা অনেকে এখনও ভালোভাবে জানি না যে,আউটসোর্সিং কাজের প্রক্রিয়া মূলত কেমন। ফ্রিল্যান্সিং আর আউটসোর্সিং আমরা মনে করি যেনো একই আয়ের মাধ্যম।আজকের এপিসোডে আমরা আউটসোর্সিং এর মাধ্যমে আয় সম্পর্কে বিস্তারিত জানবো।

বর্তমান দিনে চাকরি অথবা বিভিন্ন ব্যাবসা বাণিজ্য ছাড়াও আরো একটি ক্যারিয়ার গঠন করার পদ্ধতি হলো আউটসোর্সিং।আউটসোর্সিং এর মাধ্যমে আপনি পার্ট টাইম কাজ করতে মাসে ভালো অর্থ ইনকাম করতে পারেন।

আউটসোর্সিং মূলত কি?

আউটসোর্সিং হলো এমন এক ধরনের প্রক্রিয়া যার মাধ্যমে, কোনো কোম্পানি অথবা সে কোম্পানির লোক তার কাজের কোনো অংশ বাহিরের কোনো ফ্রিল্যান্সার এর মাধ্যমে করানো।বিষয় টা কেমন মনে হচ্ছে? আসলে মূল সংজ্ঞাটি দিলেও কেও হয়তো ভালো ভাবে বুঝবে না।

সহজ ভাষায় বলতে গেলে,ধরুন আপনি একটি কোম্পানিতে চাকরী করেন।অথবা ধরুন আপনার একটি কোম্পানি আছে এবং সেটিতে বিভিন্ন ক্যাটাগরিতে কাজের জন্য লোক আছে। কিন্তু আপনি চাচ্ছেন বাহিরের কোনো লোকের মাধ্যমে সেই কাজটি করাতে।এইটাই হলো আউটসোর্সিং।আর যার মাধ্যমে আপনি কাজ করবেন সে হলো ফ্রিল্যান্সার।এই ক্ষেত্রে আপনি হলেন আউটসোর্সার,আর যে আপনার কাজটি করবে তার ক্ষেত্রে কাজটি আউটসোর্সিং।

আশা করি আউটসোর্সিং প্রক্রিয়া টি বুঝে গিয়েছেন।কিন্তু এই ক্ষেত্রে আরো একটি বিষয় রয়েছে।আউটসোর্সিং যে শুধু অনলাইন ইনকাম মাধ্যম সেটা কিন্তু না।অনলাইনের বাহিরেও এই কাজটি করা যায়।আর আউটসোর্সিং এর মাধ্যম একটি অথবা দুইটি মাধ্যমে সীমাবদ্ধ নয়।আউটসোর্সিং এর বিভিন্ন মাধ্যম রয়েছে।

আপনি যদি গ্রেজুয়েশন কমপ্লিট করে বেকার থাকেন তাহলে আপনার জন্য বেস্ট আউটসোর্সিং, অন্যদিকে আপনি যদি চাকরিরত অবস্থায় থাকেন তাহলেও দিনে মাত্র 2 থেকে 3 ঘন্টা কাজ করার মাধ্যমে মাসেজের চাকরির টাকার মধ্যে ভাল একটা এমাউন্ট ইনকাম করতে পারবেন।

আউটসোর্সিং করার নানা মাধ্যম:

আগেই বলেছি যে আউটসোর্সিং হলো, কোন কোম্পানির যে কোন কাজ করার মাধ্যমে ইনকাম করা। এখানে আপনারা স্বাধীনভাবে কাজ করে ইনকাম করতে পারবেন খুব সহজে। আপনি যেমন কাজ করবেন তেমন ইনকাম করতে পারবেন। এখন আমরা জানবো যে আউটসোর্সিং এর কয়েকটি লাভজনক মাধ্যম কি কি।

একটি লাভজনক আউটসোর্সিং মাধ্যম হলো:

  • Web designer
  • Content Writing/proffesonal Article Writing
  • Vedio Editing
  • Photo Editing
  • SEO Expart
  • Youtube Thambnail Editing
  • App Development
  • Graphic designer
  • Logo designer

ইত্যাদি।এগুলা ছাড়াও আরো কিছু লাভজনক খাত রয়েছে।যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজে ইনকাম করতে পারবেন ফ্রিল্যান্সার হিসেবে।

এখন আপনি চাচ্ছেন আউটসোর্সিং এর কাজ শুরু করতে,কিন্তু যে টপিক নিয়ে কাজ করবেন সেটি সম্পর্কে আপনার পর্যাপ্ত ধারণা নেই? তাহলে ইউটিউবে থেকে গুগলে সার্চ করে সেটি সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

আউটসোর্সিং কেনো করবেন?

বর্তমানে চাকরিরত অথবা বেকার, অনেকে আছে lআউটসোর্সিংয়ের সাথে যুক্ত।কেউ এটি কে বেছে নিয়েছে পার্ট টাইম ইনকাম এর খাদ হিসেবে আবার কেউ বেঁচে নিয়েছে প্রফেশনাল পেশা হিসেবে। সত্যি বলতে প্রতিদিন আপনি দুই থেকে তিন ঘণ্টা সময় দেওয়ার মাধ্যমে সর্বনিম্ন 20 থেকে 30 হাজার টাকা ইনকাম করতে পারবেন।যদি আপনার ভালো কোন দক্ষতা থাকে এ সম্পর্কে তাহলে আপনি ভালোমতো ইনকাম করতে পারবেন।

আশা করি বুঝে গেছেন যে আউটসোর্সিং মূলত কি। সুতরাং শুরু করে দিন আপনার পছন্দের বিষয়টি নিয়ে যদি আপনার ইনকাম করার ইচ্ছা থাকে। আজকে ছিল মূলত এই পর্যন্ত। আশাকরি অনেক উপকারে আসবে আপনাদের সবার। আর্টিকেলটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

Related Posts

9 Comments

  1. https://blog.jit.com.bd/fiftzone-4043
    ইন্টারন্যাশনাল ওয়েবসাইট Website একেবারে নতুন এবং তারা খুব বড় বড় কোম্পানির সাথে Advertising পার্টনার করেছে (LACOSTE, BOSS, FILA, Rakuten, LUSH, Reebok, amazon, Alibaba.com and CALVIN KLEIN)ইত্যাদি।খুব ভালো ইনকাম লিংক এ ঘুরে আসার আমন্ত্রন রইলো ভালো লাগলে রেজিস্টার করবেন।🥰🥰🥰🥰

মন্তব্য করুন