আউটসোর্সিং করে কিভাবে আয় করবো? (নতুনদের জন্য)

আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি । আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই ব্যক্ত করি সব সময়।

আউটসোর্সিং কি: ইন্টারনেটের মাধ্যমে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে কোন কাজ করে দেওয়াকে আউটসোসিং বলে। আউটসোসিং করে আয় করার দিক দিয়ে বাংলাদেশ দ্বিতীয় স্থানে রয়েছে। এটি  আয় করার খুবই একটি ভালো মাধ্যম।

কি কি ভাবে আয় সম্ভব: আউটসোর্সিং করে অনেক ভাবে আয় সম্ভব।আপনি যদি আউটসোর্সিং দিয়ে আপনার ক্যারিয়ার গড়ে তুলতে চান তবে আপনাকে এমন কিছু শিখতে হবে যার ফলে আপনি ঐ কাজ দ্বারা আপনার ক্যারিয়ার গড়ে তুলতে পারেন। যেমন: গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন আউটসোর্সিং জগৎতে এই দুটি কাজের চাহিদা অনেক বেশি এবং এই কাজ দ্বারা আপনি আপনার ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন।

উপদেশ: অনেক মানুষ রয়েছে যারা আউটসোর্সিং করে রোজগার করতে চায়। কিন্ত তারা সময় দিতে চায় না। যার ফলে তারা কিছু দিনের মধ্যে এই পেশা ছেড়ে চলে যায়। একটি কথা মনে রাখবেন “টাকা রোজগার করা অনেক কঠিন তার জন্য পরিশ্রম করতে হয়” একটি মানুষ একটি ভালো মানের চাকরি করতে গেলে তার জন্য তাকে প্রায় ২৫ বছর পড়াশুনা করতে হয়।

তাই আপনি যদি এই আউটসোর্সিং এর পিছনে পাঁচ মাসও অপেক্ষা করতে না তাহলে কি ভাবে সম্ভব। এই আউটসোর্সিং করে আয় করতে চাইলে একটি ভালো মানের কাজ যানতে হবে। যাতে আপনার হাতে দক্ষতা দেখে আপনাকে মানুষ খুজে নেয়।

আউটসোর্সিং এর জনপ্রিয় ওয়েবসাইট: আউটসোর্সিং এর সব থেকে জনপ্রিয় ওয়েবসাইট গুলোর মধ্যে উল্লেখ হলো: ফাইবার, ডিজাইনহিল এই দুটি। আপনি যদি গ্রাফিক্স  ডিজাইন বা ওয়েব ডিজাইন পারেন তবে আপনি এই ওয়েবসাইট থেকে অনেক টাকা আয় করতে পারবেন।

এমনকি এই কাজ দিয়ে আপনি আপনার  ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন। তাই আগে একটি ভালো মানের কাজ অবশ্যই আপনাকে শিখতে হবে। তারপর আপনি এইখানে কাজ করতে পারবেন। একটি কথা সকলে মনে রাখবেন যে হাতের কাজ যানে তার কখনো টাকার অভাব হয় না। তাই হাতের কাজ যদি ভালো হয় তবে আপনার কাজ খুজতে হবেনা কাজই আপনাকে খুজে নিবে।

যে সকল কাজ করা যাবেনা: কিছু কাজ রয়েছে যা থেকে সকলকে দূরে থাকতে হবে। কারণ ঐকাজ গুলো করলে আমাদের সময় পরিশ্রম এবং মেগাবাইট এগুলো নষ্ট হবে। আপনাকে অনেকে বলবে বা আপনি ইউটিউব থেকে দেখবেন যে ভিডিও দেখে ইনকাম, অ্যাপ থেকে ইনকাম, বাজি ধরে ইনকাম ইত্যাদি।

এই সকল কাজ থেকে সব সময় দূরে থাকবেন। কারণ এরা আপনাকে দিয়ে ওদের কাজ করিয়ে নিবে বিনিময়ে আপনাকে কিছুই দিবেনা। আর যদিও দেয় তার পরিমান এতটাই কম যে তা দিয়ে আপনি কিছুই করতে পারবেন না। তাই এগুলো থেকে বিরত থাকবেন।

উপরের কথাগুলো মেনে চললে আপনি খুব সহজে আউটসোর্সিং করে আয় করতে পারবেন।………………………………………সকলকে ধন্যবাদ।

Related Posts

8 Comments

  1. https://blog.jit.com.bd/fiftzone-4043
    ইন্টারন্যাশনাল ওয়েবসাইট Website একেবারে নতুন এবং তারা খুব বড় বড় কোম্পানির সাথে Advertising পার্টনার করেছে (LACOSTE, BOSS, FILA, Rakuten, LUSH, Reebok, amazon, Alibaba.com and CALVIN KLEIN)ইত্যাদি।খুব ভালো ইনকাম লিংক এ ঘুরে আসার আমন্ত্রন রইলো ভালো লাগলে রেজিস্টার করবেন।🥰🥰🥰🥰

মন্তব্য করুন