আউটসোর্সিং করে ছাত্র ছাত্রী কি ভাবে ইনকাম করবে??

বর্তমান সময়ে স্কুল কলেজের ছাত্র ছাত্রী অবসর সময় পার করছেন। এই অবসর সময়ে বসে থেকে থেকে এক প্রকার বিরক্ত হয়ে গেছেন সব শিক্ষার্থীরা। তাই এই অবসর সময় কাজে লাগিয়ে যেন কিছু করা যায় তাই তারা বিভিন্ন কাজের খোজ করছেন।মেয়েরা অনেকেই বাসায় বসে হাতের কাজ করছেন।অনলাইন মার্কেটিং করছেন অনেকেই। আবার অনেকেই মনোযোগ দিচ্ছেন আউটসোর্সিং এর দিকে।

অনেকেই হয়তো আউটসোর্সিং কি তা জানেন।
বর্তমান সময়ে তরুন সমাজ অনলাইন এ অনেক সময় পার করেন।এই সময় টুকু কাজে লাগিয়ে আপনারা অনলাই থেকে ইনকাম করতে পারেন।

আজকে আমি এমন একটি ওয়েবসাইট নিয়ে কথা বলবো যে ওয়েবসাইট থেকে মাত্র ৩০ মিনিট সময় দিয়ে আপনারা ইনকাম করতে পারবেন।
spectroads  ওয়েবসাইট।
এই ওয়েবসাইট এ শুধু মাত্র এড দেখে ইনকাম করতে পারবেন।
রেফার করে ইনকাম করতে পারবেন ১০% পর্যন্ত।
এটি একটি পিটিসি সাইট।
এই ওয়েবসাইট ছাত্র ছাত্রী দের জন্য উপযুক্ত। কারন অল্প সময়ের ইনকাম করতে পারবেন।
তাই যারা যারা আগ্রহী এই ওয়েবসাইট এ কাজ করতে তারা নিচে দেয়া লিংকে ক্লিক করুন ;
https://spectroads.com?r=nadiarimu

আশা করছি সবাই উপকৃত হবেন।

এছাড়াও আরও কিছু পিটিসি সাইট রয়েছে।
যেমনঃ
১.পেইডভার্ট
কাজ করতে ইচ্ছুক হলে নিচের লিংকে ক্লিক করুন ;https://www.paidverts.com/ref/nadiarimu

২.নিও বক্স

৩.টিটি বাক্স

৪.পিটিসি সাগা
কাজ করতে ইচ্ছুক হলে নিচের লিংকে ক্লিক করুন ;https://www.ptcsaga.com/ref/nadiarimu

৫.স্পেক্ট্রোএড

৬.পিটিসি সেয়ার

ইত্যাদি।
এছাড়াও আরও অনেক উপায় আছে

ছাত্র ছাত্রীদের জন্য অনলাইনে আয়ের এর সবচেয়ে সহজ উপায়

1. ব্লগিং (Blogging)

2. ইউটিউব (YouTube)

3. আমাজন এফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing)

4. ই কমার্স (E-commerce)

5. আপওয়ার্ক

6. ফ্রিল্যান্সার

7. আর্টিকেল রাইটিং

8. ওয়েব ডিজাইন

9. ওয়েব ডেভেলপমেন্ট

10. অ্যান্ড্রয়েড অ্যাপ

11. ইমেইল মার্কেটিং

12. এস ই ও

আমি কত টাকা আয় করি?

প্রতিদিন কতটুকু সময় কাজ করতে হয়?
আমি প্রতি দিন ৩ ঘন্টা কাজ করি। প্রতি দিন প্রায় ৩৫০-৫০০ টাকা ইনকাম করি

আমিও শুরুতে ভাবতাম যে আমি তো কোনো কাজ পারি না অনলাইনে কিভাবে কাজ কবর।কিন্তু এই পিটিসি সাইটগুলো আমাকে অনেক উপায় বলে দিয়েছে অনলাইন ইনকাম করার জন্য।
আমার অনেক পরিচিত লোক রয়েছে যারা অনলাইন হতে প্রতি মাসে ভালোমানের টাকা ইনকাম করছে। আবার এমনো কিছু পরিচিত ব্যক্তি আছে যারা অনলাইনে ইনকাম করে তাদের পরিবারেরে ভরণ পোষণ সহ বিলাসিতার জীবন যাপন করছে। আমি নিজেও ২০১৫ সাল হতে অদ্যাবধি চাকরির পাশাপাশি প্রতি মাসে কিছু টাকা অনলাইনে ইনকাম করে যাচ্ছি। আশাকরি আপনার সকলের আন্তরিকতা ও ভালবাসা পেলে ভবিষ্যতে অনলাইনে ইনকামের পরিমানটা আরো বৃদ্ধি করতে পারব।

অনলাইন ইনকাম সাইট ২০২০

এখন আমরা আপনাদের সাথে অনলাইনে আয় করার কয়েকটি নিশ্চিত উপায় শেয়ার করার পাশাপাশি কয়েকটি জনপ্রিয় অনলাইন ইনকাম সাইট শেয়ার করব। আশাকরি আপনি ধৈর্য্যধারণ করে ২/৪ মাস কাজ করলে আপনিও মাসে মাসে অনলাইনে টাকা আয় করতে সক্ষম হবেন। অনলাইনে কাজ শুরুর দিকে আপনার কাছে বিষয়টি কঠিন মনে হবে। কিন্তু ধিরে ধিরে আপনার কাছে সহজে হয়ে উঠবে। আপনি একটি জিনিস মনে রাখবেন, কেউ একদিনে বড় হয়নি, বড় হওয়ার জন্য সময় দিতে হয় এবং ধৈর্য্য ধরে কাজ চালিয়ে যেতে হয়।

০১। YouTube হতে টাকা আয়

অনলাইনে আয় করার সবচেয়ে সহজ পথ হচ্ছে YouTube. এখান থেকে যে কোন বয়সের লোক খুবই সহজে টাকা ইনকাম করতে পারেন। ইন্টারনেট বিশ্বের জনপ্রিয় ১০ ওয়েবসাইটের মধ্যে YouTube হচ্ছে একটি। আপনি ইচ্ছে করলেই এখান থেকে কম সময় ব্যয় করে অল্প অভীজ্ঞতা নিয়ে মাসে ভালো মানের টাকা অনলাইনে ইনকাম করতে পারেন। এই জন্য আপনাকে যেটি করতে হবে- প্রথমে বিভিন্ন ভাল মানের ভিডিও YouTube এ আপলোড করতে হবে। ভিডিও তৈরি করার জন্য আপনার মোবাইল ফোনকে ব্যবহার করতে পারেন।

এগুলো অবশ্যই পড়বেন –

কিভাবে Professional Looking YouTube Channel তৈরি করতে হয়?

ইউটিউব প্রতি ১০০০ ভিউতে কত টাকা দেয় (YouTube এ কত Views এ কত টাকা)?

ইউটিউব এসইও: কিভাবে ইউটিউব ভিডিও এসইও করে ভিডিও এর ভিউ বাড়াবেন?

আপনি যদি ভ্রমন প্রিয় লোক হন তাহলে বিভিন্ন সুন্দর সুন্দর প্রকৃতিক দৃশ্যগুলো আপনার মোবাইলের ক্যামেরায় ফ্রেমবন্দী করেও এ কাজটি করতে পারেন। অথবা আপনি যে বিষয় ভালভাবে জানেন সে বিষয়ে বিভিন্ন ভিডিও টেউটরিয়াল তৈরী করেও কাজটি করতে পারেন। যারা গৃহিনী রয়েছেন তারা চাইলে বিভিন্ন রান্নার রেসিপি টিপস ও সাজগোজের করার ভিডিও তৈরি করে নিতে পারেন।

এখনকার মোবাইল ফোনে অনেক ভালোমানের ভিডিও রেকর্ডিং করা যায় বিধায় আপনি চাইলে আপনার মোবাইল দিয়ে ক্যামেরার সামনে বসে ভিডিও বানাতে পারেন অথবা ক্যামেরার সামনে আসতে না চাইলে মোবাইল দিয়ে স্ক্রিন ভিডিও রেকর্ড করে বিভিন্ন ধরনের টিউটরিয়াল ভিডিও তৈরি করতে পারেন।  কিন্তু মনে রাখবেন কারও কোন নকল ভিডিও কপি করে এটি করা যাবে না। এতে করে হিতের বিপরীত হতে পারে।

০২। ব্লগিং করে বা ব্লগে আর্টিকেল লিখে

আপনি গুগল ব্লগারে কিংবা ওয়ার্ডপ্রেসে বিনা মূল্যে একটি ব্লগ তৈরী করে নিতে পারেন। গুগল ব্লগার সম্পূর্ণ ফ্রিতে একটি ব্লগ তৈরি করার সুযোগ দিচ্ছে। তাছাড়া গুগল ব্লগার দিয়ে ব্লগ তৈরি করা খুব সহজ হওয়ায় আপনি চাইলে আপনার মোবাইল দিয়ে মাত্র ৫ মিনিটে নিজের একটি ব্লগ তৈরি করে নিতে পারেন। গুগল ব্লগার দিয়ে ব্লগ তৈরি করার বিষয়ে আমাদের ব্লগে একটি বিস্তারিত পোস্ট রয়েছে। আপনার নিজের একটি ব্লগ তৈরি করার জন্য নিচের লিংক থেকে আমাদের ব্লগে পোস্ট দেখে নিতে পারেন।

এগুলো অবশ্যই পড়বেন –

কিভাবে BlogSpot দিয়ে একটি ফ্রি ব্লগ তৈরি করতে হয়?

কিভাবে BlogSpot ব্লগে Custom Domain সেটআপ করতে হয়?

Blogging নাকি YouTube: কোনটি দিয়ে বেশি টাকা ইনকাম করা যায়?

Google Blogger নাকি WordPress, কোনটি ব্যবহার করবেন?

কেন গুগল Blogspot Blogger দিয়ে ব্লগ তৈরি করবেন?

তবে একটি বিষয় মরে রাখবেন ব্লগ তৈরী করে থেমে থাকলে হবে না। আপনার যে বিষয়ে পরিপূর্ণ জ্ঞান আছে, আপনি সে বিষয় নিয়ে লিখে যাবেন। এ ক্ষেত্রে হয়তো আপনি প্রথম ২-৩ মাস একটু কষ্ট করতে হবে। তাই বলে আপনি নিরাশ হয়ে থেমে থাকবেন না। আপনি প্রতিদিন নিত্য নতুন আর্টিকেল লিখতে থাকেন। আপনার বিষয়টি যদি ইউনিক এবং জ্ঞানগর্ভপূর্ণ হয় তাহলে ভিজিটর অবশ্যই আপনার ব্লগে আসবে। এ ক্ষেত্রে সফলতা পেতে আপনাকে বেশী দিন অপেক্ষা করতে হবে না। আপনি নিজে নিজেই টাকা উপার্জনের পথ সুঘম করে নিতে পারবেন।

০৩। Freelancing – একজন লেখক হয়ে

অনলাইনে আয়ের ক্ষেত্রে বর্তমানে Freelancing একটি জনপ্রিয় প্লাটফর্ম। Freelancing করে বর্তমানে বাংলাদেশের হাজার হাজার লোক ঘরে বসে অনলাইন হতে টাকা আয় করছে। তাছাড়া বর্তমান সরকার দেশের শিক্ষিত বেকার যুবকদের কাজে লাগানোর জন্য Freelancing বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচীর ব্যবস্থা চালু করেছে। অনেকে সেই সমস্ত সরকারী প্রশিক্ষণ প্রতিষ্ঠান হতে প্রশিক্ষণ গ্রহন করে Freelancing এর মাধ্যমে মাসে লক্ষ্য লক্ষ্য টাকা ইনকাম করে স্বাবলম্বি হচ্ছে।

আরো পড়ুন – ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গাইডলাইন!

আরো পড়ুন – অ্যাফিলিয়েট মার্কেটিং করে কিভাবে অনলাইন হতে টাকা আয় করবেন?

Freelancing হচ্ছে এমন একটি পদ্ধতি যেখানে আপনি আপনার লেখা বা আর্টিকেল শেয়ার করে অনলাইন হতে টাকা ইনকাম করে নিতে পারবেন
আপনারা ইনকাম করতে পারবেন খুব সহজেই।

Related Posts

9 Comments

মন্তব্য করুন