আউটসোর্সিং কি? এবং আউটসোর্সিং কেন করবেন। আউটসোর্সিং সম্পর্কে বিস্তারিত জেনে নিন

সবাই কেমন আছেন।আশাকরি সবাই ভালো আছেন। বর্তমান সময় বহুল আলোচিত একটি বিষয় আউটসোর্সিং সম্পর্কে বিস্তারিত জেনে নিন

আউটসোর্সিং কী?

কোনও বাহ্যিক সংস্থা বা তৃতীয় পক্ষের কাছে কিছু পরিষেবা করার প্রক্রিয়াটিকে আপনার কাজের আউটসোর্সিং বলে আখ্যায়িত করা হয়। আপনার কাজটি করার জন্য সেরা গ্রুপ।
আউটসোর্স করা যায় এমন পরিষেবাগুলি হলো
গ্রাহক সহায়তা পরিষেবাদি তথ্য প্রযুক্তি সম্পর্কিত পরিষেবাদি মানবসম্পদ সম্পর্কিত পরিষেবাগুলি হেলথ কেয়ার বিপিওফিনান্স এবং অ্যাকাউন্টিং পরিষেবাসংশ্লিষ্ট পরিষেবাসমূহ ওয়েব বিশ্লেষণামূলক পরিষেবাসংশ্লিষ্ট রচনা ডিজাইন পরিষেবাদি ডেটা এন্ট্রি পরিষেবাদি ফটো সম্পাদনা পরিষেবাদি গবেষণা ও বিশ্লেষণ পরিষেবাদি ক্রিয়েটিভ ডিজাইন।কার্যকরভাবে উপরে বর্ণিত সমস্ত পরিষেবা সরবরাহ করতে পারে।

কেন আউটসোর্সিং বেছে নেবেন?

আউটসোর্সিং কাজের অনেক সুবিধা রয়েছে। আউটসোর্স কাজের কয়েকটি কারণ হলো

প্রাসঙ্গিক প্রতিভা ভাড়া

অফশোর ব্যবসায়, গ্রাহকদের তাদের ব্যবসায়ের লক্ষ্য পূরণের জন্য কেবলমাত্র প্রাসঙ্গিক প্রতিভা নিয়োগ করতে হবে। তারা সহায়ক ব্যয়গুলি হ্রাস করতে পারে এবং বেতনভিত্তিক কর্মসংস্থান করতে পারে।

পরিষেবা সরবরাহকারীদের বিস্তৃত পছন্দ।

আউটসোর্সিং বিকল্পগুলি পরিষেবা সরবরাহকারীদের নিয়োগের জন্য বিশ্ব বাজার উন্মুক্ত করে। আউটসোর্স নির্বাচন করা গ্রাহকরা বিশ্বের যে কোনও কোণ থেকে যে কোনও পরিষেবা সরবরাহকারী নির্বাচন করতে পারেন। কোনও পরিষেবা সরবরাহকারীর সন্ধানের সম্ভাবনা, যিনি মানের কাজ, কার্যকর ব্যয়, কম ঝুঁকি এবং সময়মতো পরিষেবার মতো সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করে।

আন্তর্জাতিক মানের পেশা

আউটসোর্সিং সংস্থাগুলিকে বিশ্বজুড়ে পেশাদারদের সাথে সংযুক্ত হতে দেয়। গ্রাহকরা তাদের ভৌগলিক সীমার মধ্যে উপলব্ধ প্রতিভাতে সীমাবদ্ধ হন না। এমনকি কোনও পেশাদার, বিশ্বের যে কোনও প্রান্ত থেকে, আন্তর্জাতিক মানের মানের সাথে সমান দক্ষতার সাথে অ্যাক্সেসযোগ্য।

অফিস সেটআপ ব্যয় সংরক্ষণ করুন

অফিস সেটআপ এবং অবকাঠামো বিল্ডিং ব্যয়কে হ্রাস করতে পারে। অবিচ্ছিন্ন ব্যবসায়ের গ্রাহক তার ব্যবসায়ের সাথে সম্পর্কিত পরিষেবাগুলি বহিরাগত সংস্থাগুলিতে আউটসোর্স করতে পারেন এবং পুরোপুরি সজ্জিত অফিস, পর্যাপ্ত সংস্থান এবং যথাযথ অবকাঠামো না করেও লাভ অর্জন করতে পারেন। অন্য কথায়, স্থির ব্যয়গুলি পরিবর্তনশীল ব্যয়গুলিতে রূপান্তর করা যায়।

আরও ভাল মানের নিশ্চিত করুন

আউটসোর্সিং একটি ভাল মানের পণ্য নিশ্চিত করতে ব্যবসায়ের স্তর এবং মান প্রক্রিয়া যুক্ত করে খারাপ মানের ঝুঁকি হ্রাস করে। আউটসোর্সযুক্ত প্রতিটি পরিষেবা কাজ চূড়ান্ত না হওয়া অবধি পর্যালোচনা চক্রের মধ্য দিয়ে যায়, এইভাবে, প্রধান পণ্য বিকাশ বা পরিষেবা সরবরাহ প্রক্রিয়াটির প্রতিটি পর্যায়ে একটি অতিরিক্ত গুণমানের চেক প্রক্রিয়া চালু হয়।
উদাহরণস্বরূপ, যদি কোনও সংস্থা তাদের মূল ব্যবসায়ের সাথে জড়িত দুটি পরিষেবা আউটসোর্স করে থাকে তবে গুণমান চেক চক্র থেকে আউটসোর্স পরিষেবাটির প্রত্যেকের চূড়ান্তকরণ পর্যন্ত মূল ব্যবসায়িক প্রক্রিয়াতে যুক্ত হয় এইভাবে চূড়ান্ত পণ্যটির স্তরযুক্ত মানের নিশ্চয়তার পরিচয় দেয়।

আউটসোর্স কাজ কেন?

আপনার কাজের অফশোরের আউটসোর্সিংয়ের অন্যতম সেরা বিকল্প কারণ এটি সরবরাহ করে
আমরা আমাদের ব্যাক অফিস অপারেশনগুলি আমাদের বিস্তৃত ব্যয়বহুল কার্যকর এবং ঝামেলা মুক্ত পরিষেবাদি দিয়ে পরিচালনা করতে পারি আমাদের সৃজনশীল এবং বাইরের বাইরে সমাধানগুলি বিভিন্ন শিল্পের অনন্য
প্রয়োজনীয়তাগুলি পূরণ করার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে আমাদের বিশ্বব্যাপী বিতরণ কেন্দ্রগুলি সারা ভারতে ছড়িয়ে রয়েছে, ফিলিপিন্স, কেনিয়া, বলিভিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কলম্বিয়া সময়মত সরবরাহ নিশ্চিত করার জন্য মানের জন্য আমাদের আবেগের সাথে, আপনি আউটসোর্সিং প্রক্রিয়া জুড়ে যথার্থতা এবং গুণমানের অভিজ্ঞতা অর্জন করতে পারবেন ক্রেতাদের সন্তুষ্টি বরাবরই প্রতিটি কর্মচারীর এক নম্বর লক্ষ্য ছিল আমরা ইংরেজী ভাষায় দক্ষ এবং দক্ষ কর্মী নিয়োগ
করতে পারি যারা পারেন সমস্ত সম্ভাব্য আউটসোর্সিং ডোমেন জুড়ে গ্রাহকদের সাথে কার্যকরভাবে যোগাযোগ করুন।আউটসোর্সিং পরিষেবা প্রদানের ১৬ বছরেরও বেশি অভিজ্ঞতা আমাদের কীভাবে পরিষেবাগুলি কীভাবে সরবরাহ করতে হবে তা বুঝতে সহায়তা করেছে যা প্রতিটি গ্রাহকের স্বতন্ত্র প্রয়োজনীয়তা পূরণ করে। আজ, আমাদের ১৬৬ টিরও বেশি গ্রাহক
১৬৭ টি দেশে ছড়িয়ে আছে। এই সংখ্যাটি বছরের পর বছর দ্রুত বৃদ্ধি পাচ্ছে।আউটসোর্সিং
বা অফশোর কাজ হলো নতুন ব্যবসায়ের প্রবণতা এবং এর একটি নাম। আপনি যদি ভারতে আপনার কাজ আউটসোর্সিংয়ে বিশ্বাস করেন তবে আপনি এই নামটি উপেক্ষা করার পক্ষে পারবেন না।

আশাকরি পোষ্টটি পড়ে আউটসোর্সিং সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন। পোষ্টটি কেমন লাগছে কমেন্ট করে জানিয়ে দিন।পোষ্ট পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

Related Posts