আউটসোসিং এর কাজগুলো সম্পর্কে জেনে নিন

আাউটসোর্সিং হচ্ছে মুক্ত বা স্বাধীন পেশা যার মাধ্যমে আপনি স্বাধীনভাবে ইনকাম ও কাজ করতে পারবেন। ফ্রিল্যান্সাররা আউটসোর্সিং এর মাধ্যমে খুব সহজেই এবং স্বাধীনভাবে ইনকাম করতে পারে। ফ্রিল্যানসিংকে বর্তমানে দেশের বেকারত্ব নিরাসনের মাধ্যম হিসেবে বিবেচনা করা হচ্ছে। আউটসোর্সিং বিভিন্ন ধরনের হয়ে থাকে।

  • প্রফেশনাল আউটসোর্সিং,
  • আইটি আউসোর্সিং,
  • প্রযেক্ট আউটসোর্সিং ও
  • ওয়েবসাইট রিলেটেড আউটসোর্সিং।

প্রফেশনাল আউটসোর্সিং, আইটি আউসোর্সিং, প্রযেক্ট আউটসোর্সিং ও ওয়েবসাইট রিলেটেড আউটসোর্সিং। প্রফেশনাল আউটসোসিং বিষয়টি হচ্ছে যারা বিশেষ ট্রেনিং এর মাধ্যমে আউটসোসিং কোর্স করে থাকে। আইটি আউটসোসিং হচ্ছে যারা আইটি রিলেটেড ট্রেনিং গ্রহন করে অনলাইনে আউটসোসিং করে থাকে। আইটি রিলেটেড আউটসোসিং হলো যারা আইটি বিষয়ে দক্ষতা অর্জন করে অনলাইনে আউটসোর্সিং করে থাকে। প্রজেক্ট আউটসোসিং হচ্ছে প্রজেক্ট রিলেটেড আউটসোর্সিং যার মাধ্যমে আপনি খুব সহজেই অনলাইনে ইনকাম করতে পারবেন।

প্রজেক্ট আউটসোর্সিং হচ্ছে অধিক ইনকামের জন্য সুলভ কৈাশল। ওয়েবসাইট নির্মাণ ও ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম করে আউটসোর্সিং করাকে ওয়েবসাইট আউটসোর্সিং বলে। এই চার ধরননর আউটসোর্সিং এর মাধ্যমে ফ্রিল্যান্সাররা  প্রতি মাসে ৫০০০ টাকা থেকে ১০০০০ টাকা পর্যন্ত ইনকাম করছে। এজন্য আউটসোর্সিং কে বেকারত্ব নিরসনের মাধ্যম হিসেবে বিবেচিত করা হচ্ছে। বর্তমানে বাংলাদেশে প্রায় ৬ লক্ষ ফ্রিল্যান্সাররা আউটসোর্সিং এর মাধ্যমে নিজেদের বেকারত্ব নিরসনের প্রচেস্টা করছে। ফ্রিল্যানসিংয়ে বিভিন্ন ধরনের কাজ আছে যার মাধ্যমে আপনি খুব সহজেই ঘরে বসে ইনকাম করতে পারবেন।

  • আইটি ওয়ার্ক
  • টেলিকমিউনিকেশনস্ ওয়ার্ক
  • সেলস্ এন্ড মার্কেটিং
  • গ্রাফিক্স ডিজাইন
  • এসইও ওয়ার্ক
  • স্যোসাল মিডিয়া মার্কেটিং
  • কনটেন্ট মার্কেটিং

আইটি ওয়ার্ক হচ্ছে আইটি রিলেটেড কাজ যার মাধ্যমে আপনি আইটি সেবা গ্রাহককে দিয়ে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। আইটি রিলেটেড মার্কেটিং এর মধ্যে স্মার্ট ফোনের অ্যাপ দিয়ে মার্কেটিং ও অ্যাপ নির্মাণ অন্যতম। টেলিকমিউনিকেশনস্ মার্কেটিং হচ্ছে কমিউনিকেশনস্ রিলেটেড মার্কেটিং সিস্টেম যার মাধ্যমে সরাসরি গ্রাহককে সেবা দিয়ে টাকা উপার্জন করা সম্ভব। সেলস্ এন্ড মার্কেটিং হচ্ছে সেলস্ রিলেটেড আউটসোর্সিং যার মাধ্যমে ফ্রিল্যান্সাররা কোম্পানির পণ্য খুব সহজেই বিক্রি করতে পারে।

ফ্রিল্যান্সাররা ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে খুব সহজেই ঘরে বসেই হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন। ফ্রিল্যান্সারদের কাছে গ্রাফিক্স ডিজাইনের কাজ অন্যতম হিসেবে বর্তমানে বিবেচিত হচ্ছে। গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে আপনি আকর্ষনীয় কনটেন্ট তেরী করে গ্রাহককে আপনার সেবা সম্পর্কে জানাতে পারবেন। ডিজিটাল ব্যান্যার, পোস্টার ও গ্রাফিক্স দ্বারা আপনি আপনার সেবা খুব সহজেই সেলস্ করতে পারবেন। এসইও ওয়ার্ক এর মাধ্যমে আপনি আপনার সেবাগুলো ব্যকলিন্ক ও লিন্কবিল্ডিং এর মাধ্যমে ডিজিটালি আপনার গ্রাহক তেরী করতে পারবেন। অরগানিক ট্রাফিকিং এর মাধ্যমে আপনার ডমেইন লিংকগুলি প্রসেস করতে পারবেন। সোস্যাল মিডিয়া মার্কেটিং হচ্ছে অনলাইনে সামাজিক মাধ্যম, ফেসবুক, ‍টুইটার, লিন্কিডিন ও ইনস্টাগ্রামের মাধ্যমে ইনকাম। কনটেন্ট মার্কেটিং হচ্ছে ডিজিটাল ও হাই কোয়ালিটি কনটেন্ট তেরী ও অনলাইনে সেলস্ করা।

ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর মাধ্যমে আপনি ঘরে বসে খুব সহজেই ইনকাম করতে পারবেন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন