আজকের ঝড় বৃষ্টির খবর বাংলাদেশ

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আজকে আমি আপনাদের সামনে বলতে যাচ্ছি আজকের ঝড় বৃষ্টির খবর বাংলাদেশ । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

আজকের ঝড় বৃষ্টির খবর বাংলাদেশ

(০১) বিবিসি বাংলা:

ঝড় বৃষ্টির আবহাওয়ার সময় আবহাওয়া সংক্রান্ত সকল গুরুত্বপূর্ণ খবরের জন্য বিবিসি বাংলা নিউজ পোর্টালটিতে নজর রাখতে পারেন। এখানে ঝড় বৃষ্টি ও আবহাওয়া সংক্রান্ত বিভিন্ন ধরনের লাইভ খবর দেখানো হয়।

(০২) দৈনিক প্রথম আলো :

বাংলাদেশের অন্যতম একটি জনপ্রিয় নিউজ পোর্টাল দৈনিক প্রথম আলো থেকে আবহাওয়া সংক্রান্ত খবর দেখে নিতে পারেন।

(০৩) জাগোনিউজ২৪ :

“জাগোনিউজ২৪” এই নিউজ পোর্টাল থেকেও আপনার আবহাওয়া সংক্রান্ত বিভিন্ন খবর জানতে পারবেন। এটা একটা জনপ্রিয় ওয়েবসাইট , এখান থেকে আপনারা আবহাওয়া সম্পর্কিত সাম্প্রতিক খবরগুলো জানতে পারবেন।

(০৪) বৈশাখী টিভি নিউজ :

আপনারা এখান থেকেও আপনারা আবহাওয়া সংক্রান্ত খবরগুলো জানতে পারবেন। এটা অনেক জনপ্রিয় একটি নিউজ পোর্টাল।

(০৫) সময় টিভি বাংলা :

সময় টিভি বাংলাদেশের জনপ্রিয় নিউজ চ্যানেল। এই চ্যানেলটিতে ২৪ ঘন্টা সাম্প্রতিক খবর দেখানো হয়। সময় টিভি বাংলাদেশের প্রথম টেলিভিশন চ্যানেল হিসেবে ইউটিউবে ১০ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে । এই চ্যানেলটিতেও আপনি আবহাওয়া সংক্রান্ত খবর দেখতে পারবেন।

ওয়েদার খবর জানার জন্য যেসব অ্যাপ ব্যবহার করতে পারেন :

(০১) ওয়েদার আন্ডারগ্রাউন্ড :

প্রথমে ইনস্টল করার সময় আপনার অবস্থান সম্পর্কে জিপিএসের মাধ্যমে জেনে নেবে অ্যাপটি। এই অ্যাপ ব্যবহারকারীর অবস্থান চিহ্নিত করে তাকে প্রতি মুহূর্তের আবহাওয়ার আপডেট দেবে। আগামী কয়েক ঘণ্টা বা কয়েকদিনের তাপমাত্রা কত ডিগ্রি থাকতে পারে, তার একটি ভবিষ্যদ্বানী থাকবে। অ্যাপটি থেকে সারা বিশ্বের যে কোনো শহরের আবহাওয়ার খবরও জানতে পারবেন । তাছাড়া আপনি ইচ্ছা করলে ফেসবুক ও টুইটারেও অন্যদের সাথে শেয়ার করতে পারবেন।

(০২) দ্যা ওয়েদার চ্যানেল :

আপনি এই অ্যাপটির মাধ্যমে আবহাওয়ার খবর জানতে পারবেন। আপনার শহরের তাপমাত্রার সাথে থাকবে একটি ছবি এর মূল মেনুতে । বিগত ১০ দিনের এবং আগামী ১০ দিনের আবহাওয়ার খবর পেয়ে যাবেন এই অ্যাপটিতে।

(০৩) ইয়াহু ওয়েদার :

অ্যাপটি ইন্সটল করলেই আপনি প্রতিদিনের আপডেট নোটিফিকেশন পেয়ে যাবেন। যার মাধ্যমে আপনি প্রতিদিন সকালে সেদিনের আবহাওয়া কেমন যাবে তার পূর্বাভাস পেয়ে যাবেন। এই অ্যাপটিতে নোটিফিকেশন এনাবল করে নিবেন যার মাধ্যমে সারা দিন ওর সারা রাতের আবহাওয়া কেমন যাবে সেটা জানতে পারবেন।

(০৪) আক্কু ওয়েদার :

এই অ্যাপটির মাধ্যমে ঠিক কয়টায় বৃষ্টি হবে আপনাকে সেই ইনফরমেশনটা জানিয়ে দিতে পারবে । তবে সবসময় তা নির্ভুল না হলেও বেশিরভাগ সময় আপনাকে সঠিক ইনফরমেশন দিবে এই অ্যাপটি। এই অ্যাপটির মাধ্যমে অনেকগুলো শহরের আবহাওয়ার খবর আপনি দ্রুত জানতে পারবেন।

তাছাড়া এই অ্যাপটিতে পছন্দের শহরগুলোর তালিকা করে আলাদা ট্যাপ রাখা যায়। ফলে বেশ অনেকগুলো শহরের আবহাওয়ার খবর আপনি দ্রুত জানতে পারবেন। এই অ্যাপটিতে ম্যাপ ও রাডারের তথ্যও পাওয়া যায়।

ফলে কোনো ঝড়ের পূর্বাভাস থাকলে সেটির উৎপত্তিস্থল সম্পর্কেও জানাতে পারবেন অ্যাপটি থেকে । এই অ্যাপটিতে ম্যাপ ও রাডারের তথ্যও পাওয়া যায়। ফলে কোনো ঝড়ের পূর্বাভাস থাকলে সেটির উৎপত্তিস্থল সম্পর্কেও জানাতে পারবেন অ্যাপটি থেকে।

তো আজকের জন্য এতটুকুই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

14 Comments

মন্তব্য করুন