আজ থেকে যদি কোনোকিছু লিখি, grathor.com এই লিখব!

আপনি কি অনলাইনে ঘোরাঘুরি করেন, ফেসবুকে খুব ভালো ভালো পোস্ট দিচ্ছেন। অনেক লাইক এবং কমেন্ট আসছে? আপনি কি খুব ভালো লিখতে পারেন? মোটামুটি লেখালেখির অভ্যাস আছে? তাহলে আপনাকে বলব! ভালো কোন প্লাটফর্মে লিখুন। আপনার মনের ভাবটা তো প্রকাশ হলো, তার সাথে আপনি কিছু পকেটমানি ও পাবেন। এখন হয়তো ভাবছেন, এরকমটা আবার হয় নাকি। একটু খেয়াল করে দেখুন, তুই যখন ফেসবুকে পোস্ট দিচ্ছেন, ফেসবুক কি আপনাকে টাকা দিচ্ছে? না দিচ্ছে না তো, দিবেই বা কেন। সেখানে শুধু তো তাদের নিজেদেরই লাভ। আপনি কেন শুধু শুধু এমবি খরচ করে, অন্যজনকে লাভের দিকে নিয়ে যাবেন।

আপনি যদি মোটামুটি ধরনের লেখক হতে চান?

খুব বেশি ভালো না লিখলেও মোটামুটি লিখতে পারলেও, আপনার প্রতিভা সামান্য কদর এখানে করা হবে। এটি অন্যান্য বাংলা ব্লগ সাইটের মত নয়। এই সাইটটি যা বলে, তারা শুধু তাই করে যায়। আমি যখন প্রথম এই সাইটটিতে আসি। তখন আমার বিশ্বাস হচ্ছিল না। তারপর দেখলাম দেখি দুই-একটা লেখালেখি করে দেখি। ঘটনাটা কি সত্যি নাকি। কিন্তু পরে বুঝতে পারলাম, আমি যা ভাবছিলাম ঠিক তার উল্টোটা। এখন খুব লিখতে মন চায় এই সাইটে। লেখার অনেকগুলো বিভাগ আছে এখানে। খুব সুন্দর। অতি সুন্দর।

কি নিয়ে লিখতে চান আপনি। লিখতে পারেন। এবং মোটামুটি একটি ভালো টাকাও আসবে আপনার। আমি বেশ কয়েকটি লেখা জমা দিয়েছি। এগুলো আপলোড করা হয়েছে। এবং সেখান থেকে বেশ কিছু টাকাও পাচ্ছি। যা আমি কখনো ভাবতেও পারিনি। এখন আমার বিশ্বাস হয়। এই পৃথিবীতে সকল প্রতিষ্ঠান বিশ্বাসঘাতক নয়। এখনো কিছু ভালো ভালো মানুষ মানুষের জন্য ভালো ভালো কোনো কিছু তৈরি করে রেখেছেন। তবে আমরা এটাকে মিস ইউজ করব না। আমরা চাই, যে ভাষার জন্য আমরা জীবন দিয়েছি। সেই ভাষার যথাযথ মর্যাদা যাতে আমরা লাভ করতে পারি। আমাদের বাংলা ছড়িয়ে যাবে বিশ্বে, অর্জন করে নিয়ে আসবে সুনাম, গর্ব করে বলতে পারব আমরা বাঙালি। আজি আপনি শুরু করুন, লেখালেখির নতুন দুনিয়া, হয়ে ঊঠুন একজন স্টার। রাইটিং স্টার।

অনলাইনে ইনকাম করার অনেক ধরনের মাধ্যম আছে। তবে আমার মনে হয়, এখানে রাইটিং প্রফেশনটা একদম মন্দ নয়। মানুষ এখনো পড়ে। তা না হলে আমাদের বাংলা কবে ধ্বংস হয়ে যেত। তবে ডিজিটাল যুগে, মানুষ একটু বেশি ডিজিটাল হয়ে গেছে।এখন অফলাইনে পড়ার সংখ্যাটা ঠিক কতটা ভালো অবস্থানে আছে সেটা আমি বলতে পারবো না। কিন্তু অনলাইনে অনেক মানুষই পড়ছে। সেটা ভালই বোঝা যাচ্ছে। মানুষ পরিবর্তনশীল। প্রযুক্তি ও পরিবর্তন নিয়ে আসে পৃথিবীতে। প্রযুক্তির সাথে থাকুন। আপনি পিছিয়ে পড়বেন না। তবে এখানে প্রতারিত হওয়ার অনেক মাধ্যম আছে। আমি যে সাইটের কথা বলছি এটি ঠিক তার উল্টো। এখানে আপনি প্রতারিত হবেন না। আপনি যাই লিখেন না কেন, দেখবেন সেটা কোন না কোন বিভাগে পোস্ট হয়ে গেছে। তারপর সব চাইতে বেশি ভালো লাগে যে বিষয়টা, নিজেকে মূল্যায়ন, আপনি কতটা মূল্যায়িত হলেন। তার প্রমান তো আপনি সাথে সাথেই দেখতে পাবেন। এ

খানে অ্যাকাউন্ট খোলার পরে, আপনাকে একটি স্পেস দেওয়া হবে। সেই ড্যাশবোর্ডে কিংবা আপনার আইডিতে, প্রতিদিন সব কিছু আপডেট হয়ে থাকে। এখানে আপনি পাচ্ছেন পোস্ট কমিশন, ভিউ কমিশন, গোল্ডেন বোনাস, শেয়ারিং বোনাস, এবং বাৎসরিক প্রতিযোগিতার কোন না কোন অংশ। মোটামুটি যারা ভাল লেখেন, তাদের তো কথাই নেই। আপনাকে পেমেন্ট নিয়ে কোন চিন্তা করতে হবে না। অলরেডি সাইটটি প্রেমের জটিলতাগুলো সমাধান করে ফেলেছে। এখান থেকে আপনি চাইলে, আপনার ফোনের রিচার্জ করাতে পারবেন, অথবা চাইলে বিকাশ নাম্বার এর মাধ্যমে পে আউট করতে পারবেন। একদম ইজি। কোন সাইটের মত হাজারো জটিলতা হাজারো নিয়ম কানুন, ধরা বাধা বিধি নিষেধ এখানে নেই। এখানে যা আছে তা শুধু আপনাকে এগিয়ে নিয়ে যাবে।

অল্প কিছুদিন লেখালেখি করার পর, আপনি দেখতে পাবেন আপনি কোন অবস্থানে আছেন। হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন এখান থেকে। এখন আপনার বিশ্বাস হচ্ছে না! অনেকবার প্রতারিত হয়েছেন? আর একবার না হয় বিশ্বাস করে সাইটটিতে একাউন্ট করেই দেখুন। আপনি নিজেই বুঝতে পারবেন। একসময় দেখা যাবে আপনি নিজেই এই সাইটের ভক্ত হয়ে গেছেন। এখানে লিখলেও টাকা পাওয়া যায়, এমনকি যারা লেখা পড়বে তাদের জন্য রয়েছে সুন্দর একটি ইনকামের ব্যবস্থা। এখানে কমেন্টস করলে টাকা পাবেন। এখানে লগইন করলে টাকা পাবেন। শুধু টাকা আর টাকা। তবে একটি সতর্কতাঃ আপনি টাকার দিকে না তাকিয়ে, আপনার লেখনীর দিকে মনোযোগ দিন। ভালো লেখা হলে আপনি এখান থেকে ভালো একটি বোনাস পাবেন। তাই শুরুর দিকে টাকার কথা চিন্তা না করে, ভালো ভালো পোস্ট দিন।

<

টাকা এমনিতেই চলে আসবে। অনেকে আছে যারা সাইটটিতে লেখালেখি করে, তারা প্রথমদিকে টাকার দিকে তাকায়, যে কারণে সফলতার হার টা কম। আরে ভাই আপনি যদি ভাল লেখেন আপনার পাঁচটা লেখাই সারা জীবনের মতো টাকা ইনকাম করে দিবে। যত ভিউ হবে তত টাকা। যত শেয়ার করবেন তত টাকা। যত কমেন্টস আসবে তত টাকা। শুধু টাকা আর টাকা। একটিমাত্র মজা লেখালেখির জীবনে। এখানে আপনি লিখবেন একবার, ইনকাম থাকবে সারা জীবন। এজন্যই হয়তো লেখালেখি তাকে কেউ স্থায়ী ইনকামের একটি মাধ্যম হিসেবে মনে করে।

আপনার সারা জীবন লেখা t37 দেওয়া থাকবে, লেখাতে যত মানুষ দেখবে, মানুষ পড়বে। যত লাইক শেয়ার কমেন্ট হবে কত টাকা আপনি পেয়ে যাবেন। ভিতরে ইনবক্সে সবকিছু দেওয়া আছে। একদম সহজ সরলভাবে। তবে মনে রাখবেন সাইটটি যেহেতু বাংলা, সে তো সবকিছু বাংলায় লেখার চেষ্টা করবেন।আমার মনে হয় এ সাইটটিতে আসার পরে আপনি আর অন্য কোন সাইট এর দিকে ফিরেও তাকাবেন না। আমি জানিনা সাইট টি কে তৈরি করেছেন।

তবে তাকে ধন্যবাদ দিয়ে আমি ছোট করবো না। তবে আমি চাইবো উনি যে উদ্দেশ্য নিয়ে সাইটটি বানিয়েছেন, সকলেই চেষ্টা করব তার সেই উদ্দেশ্য পূরণের সহযাত্রী হিসেবে। বাংলাকে নিয়ে যাব বিশ্বের মাঝে অন্য উচ্চতায়। দেশের মাঝে তৈরি হবে, হাজারো অগণিত লেখক, তারা বাংলাকে বাঁচিয়ে রাখবে, তাদের লেখনীর মাধ্যমে। তারা লিখবে গল্প কবিতা, আর 71 এর গান। আমরা ফিরে পাব, বাংলার রং আর গন্ধ,। বাংলা আমার মায়ের ভাষা, বাংলায় যেন আমাদের প্রাণ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন