আজ হতে পারতো মেসির জীবনের 700 তম গোল

আপডেট
20 জুন 2020
আজ হতে পারতো মেসির জীবনের 700 তম গোল।
আজ একটা গোল করতে পারলে মেসি ছুটি পড়তেন সেই 700 গোলের মাইলফলক। হয়ে যেত মেসির ক্যারিয়ারের 700 গোল। পারিনি মেসি পারেনি বার্সেলোনা।2011 সালের পর থেকে আজ পর্যন্ত এই প্রথম সেভিয়া সাথে বার্সেলোনার ড্র করে মাঠ ছাড়তে হয়। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত সেভিয়াকে চাপে রেখে খেলেন বার্সেলোনা। বলের দখল ও আক্রমণে এগিয়ে থাকে মেসি-সুয়ারেজরাই। তবে গোলের দেখা পায়নি প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ করে কিন্তু তাতে গোল করতে পারেননি।

আজ মেসি যদি 700 গোল এর মাল ফলক অতিক্রম করতে পারতেন তাহলে তার একটি স্বনামধন্য রেকর্ডে পরিণত হতো।
সর্বোপরি আমরা দেখতে পারলাম যে মেসেজ সেই তার কাঙ্খিত গোলের মাধ্যমে তার 700 গোলের মাইলফলক অতিক্রম করতে পারলেন না।
দুর্ভোগের পরিণতি কি রকম হয় সেটা আজকে প্রমান দিলেন মেসি।
2011 সালের পর থেকে লিগ শুরু হওয়ার থেকে আজ পর্যন্ত সেভিয়ারা মেসি সুয়ারেজ দের সাথে গোলশূন্য মাঠ ছাড়তে পারিনি বাদরা করতে পারেনি কখনো। এই প্রথমবারের মতো মেসিরা ওদের সঙ্গে গোলশূন্য ভারতের ম্যাচ ছাড়তে হয়।
আর সেখান থেকেই মেসির একটি দুর্ভাগ্য লিপিবদ্ধ হয় যে তিনি 700 বোলের মাল পদকটি একটি গোলের মাধ্যমে সমাপ্ত করতে পারলেন না।
এটা কোন দুর্ভাগ্য ছাড়া আর কিছুই হতে পারে না।
সর্বোপরি এটাই বলা যায় যে ম্যাচটি সেই আগের মত মেসির আকার ধারণ করে না তিনি কিন্তু তার পতনের সেই কাঙ্খিত পর্যায়গুলোতে অবস্থান করছে।
তাকে উঠে দাঁড়াতে হলে অবশ্যই তাকে আবার অনুশীলনী ফিরতে হবে এবং পরিপূর্ণভাবে প্র্যাকটিস শুরু করতে হবে।প্রাকটিস ছাড়া তিনি কখনোই আবার টা নিজের স্থানে ফিরে আসতে পারবেন না এটা হানডেট পারসেন্ট গ্যারান্টি দেয় বার্সেলোনার কোচ।বার্সেলোনার কোচ এখন কিন্তু মেসির বিপক্ষে কথা বলছেন কারণ মেসি তার পর্যাপ্ত অনুশীলন টা এখন স্থগিত রেখেছেন।
অবশ্য করোনাভাইরাস এজন্য পৃথিবী থমকে সেই জন্য এখন দর্শকশূন্য গ্যালারিতে খেলা হচ্ছে এবং খেলার সেই আগের মতো একটি রমরমা ভাব বিরাজ করে না প্রথমে অবস্থায় খেলাটি হচ্ছে এবং ভক্তদের কোন আনাগোনা নেই টিভির পর্দায় সবাই তার ভক্তদের দেখে এবং আনন্দিত হয়।
গোলশূন্য এবং gallery পতনের মধ্য দিয়েই আজকে শেষ হলো মেসির একটি সুপরিচিত দিন সেই দিনে তিনি পারলেন না তাঁর মর্যাদা কে আরো একটি উদ্দেশ্যে প্রতিষ্ঠিত করতে।

Related Posts

20 Comments

মন্তব্য করুন