আপনার কম্পউটারের গতিকম তাহলে জেনে নেন কিভাবে গতিদ্রুত করবেন

আপনার কম্পিউটার যদি ফ্রাস্ট না হয় , তার অনেক গুলো কারন হতে পারে ।

বেসিক জিনিস ট্রেকনোলজি দিন দিন বেশি অব্যশিস্ট হচ্ছে সবকিছু আপগ্রেট হচ্ছে কিন্তু সে তালে আমরা কিন্তু আপগ্রেট হচ্ছিনা । আমরা একটু পিছনে পড়ে যাচ্ছি, স্পেশাললি আমাদের দেশে অনেকই এখন ডুয়াল কোড ২জিবি র‍্যাম নিয়ে পিসি ব্যবহার করছে,।কিন্তু দেখা যাচ্ছে প্রযুক্তি এম্প্রভ হচ্চে , আমরা যদি ব্রাউজারের কথা বলি , ফাইয়ারবক্স ব্রাউজারটা সবাই অভিযোগ দিয়ে থাকে , যে ব্রাউজারটা ওপেন করলে পিসি হ্যাং এবং গতি কমে যাই । ওয়েবসাইট ওপেন করতে পারি না , এর কারন কিন্তু এইটায় আগে ওয়েবসাইট রান করতো এইস টি এম দিয়ে কিন্তু বর্তমানে ওয়েবসাইট রান করে অনন্য কোড দিয়ে যেমন জাভা।এই কারনে ওয়েবসাইটা ভারি হয়ে যাই , সেটা নিয়ন্তন করার জন্য, এখন যদি ইউটিউব ওপেন করার জন্য আমরা একটা পুরাতন  ব্রাউজারে ঢুকি তাহলে দেখাবে ইস নট সর্পোটেট দিস ভার্সন । কারন হলো ওয়েবগলো আপগ্রেট করে বেশিপাওয়ারফুল করছে । আপনার পিসি যদি পাওয়ারফুল না হয় তাহলে গতি কম হবে স্বাভাবিক ।

ব্রাউজার আপগ্রেট , এরা সব ব্রাউজার আপগ্রেট করে । আর আমরা যদি কম্পিউটারের ফাইল গুলো কে আপগ্রেট না করি তাহলে গতিকম থাকবে স্বাভাবিক , তাই মার্কেটে আপডেট ভার্সন আসলে আপনার পিসি কে আপগ্রেট করে ফেলবেন তাহলে দ্রুত থাকবে ।

হার্ডডিস , হার্ডডিস এর স্থাস্থ চেক করতে হবে । এই চেক করার জন্য অ্যাপ রয়েছে । আপনার হার্ডডিস দেখাবেন কতটুকু ফুল আছে , ৯৯% বেশি ফুল হয়ে থাকলে তাহলে কম্পিউটারের  অপ্রয়োজনীয় ডেটাগুলো রিমুভ করে দিবেন ।

পরিস্কা পরিচন্ন আপনার যদি পিসি হয় তাহলে পরিস্কার করবেন প্রতিদিন , ধোলাবালি কম্পিউটারের জন্য একটা ক্ষতিকর জিনিস

ভাইরাস কোন ভাইরাস আছে কিনা চেক করে দেখাবেন এর জন্য অ্যাপ ব্যবহার করবেন ।

<

যখন দেখবেন আপনার কম্পিউটারে ব্রাউজার ওপেন করলে , কম্পিউটারের গতি কমে যাই । তখন দেখবেন আপনার ব্রাউজারে অপ্রয়োজনীয় টুলসবার যোগ হয়েছে কিনা , যদি হয়ে থাকে তাহলে রিমুভ করে দিন ।

আরো গতিবাড়ান 

কিবোর্ডে গিয়ে ,”ওউনডোস” চেপে ধরে “আর” চেপে ধরলে একটা রান ওপেন হবে , তারপর ওখানে  লেখবেন , সারভিসিস.এমএসদি এইটা লেখার পর এন্টার দিবেন তাহলে দেখবেন এই নামে একটা ওউনডোস ওপেন হয়েছে , এবং ওখান থেকে কিছু সারভিস রিমুভ করে দিবেন তাতে প্রব্লেম হবে না , আপনার কম্পিউটার আরো দ্রুতগতি হবে ।

প্রথমে , মাই কম্পিউটার ওপেন করবেন , তারপর মাউজের রাইট বাটনে ক্লিক করবেন এখান থেকে প্রোপ্রাটেস ক্লিক করবেন দেখবেন অনেক গুলো অপসান আসবে , অ্যাডভান্স সিস্টেম সেটিং আছে ক্লিক করে সেটিং -অ্যাডভাস -পরির্বতের গিয়ে , ঠিক চিহ্নটা উঠীয়ে দিবেন ।

Related Posts

9 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন