আপনার কম্পিউটার/লেপটপ ফাস্ট করবেন যেভাবে…

আমাদের অনেকের কম্পিউটার দ্রুত গতিতে কাজ করে না। এজন্য আমরা ঠিক মতো আমদের কাজ করতে পারি না। আজকে আমি দেখিয়ে দিবো কিভাবে আপনার কম্পিউটার বা ল্যাপ্টপ ফাস্ট করবেন। এজন্য আপনাকে অবশ্যই নিচের পদ্ধতি অবলম্বন করতে হবে।

প্রথম পদ্ধতিঃ
একদম সহজ এবং প্রাথামিক পদ্ধতি যেটা সেটা হলো রিফ্রেশ করা এবং বারে কিবোর্ড থেকে এফ৫ এ ক্লিক করা। এতে অল্প সময়ে বেশি রিফ্রেশ করা যায় এবং আপনার পিসি বা ল্যাপটপ আগে থেকে ফাস্ট হবে অনেক।
দ্বিতীয় পদ্ধতিঃ
আপনাকে উইন্ডোছ+আর কিবোর্ড থেকে ক্লিক করতে হবে । তারপর খালি জায়গায় লিখতে হবে ইংলিশে ট্রি(গাছ)। এরপর অকে তে ক্লিক করতে হবে । এজন্য দ্রুত করার জন্য আপনি বেশি কিবোর্ড ব্যবহার করতে পারেন। এমনকি অকে কিবোর্ড থেকে ইন্টার চাপ দিলে আরো দ্রুত হবে।
তৃতীয় পদ্ধতিঃ
আপনাকে উইন্ডোছ+আর কিবোর্ড থেকে ক্লিক করতে হবে । তারপর খালি জায়গায় লিখতে হবে ইংলিশে প্রিফেচ। এরপর অকে তে ক্লিক করতে হবে । এজন্য দ্রুত করার জন্য আপনি বেশি কিবোর্ড ব্যবহার করতে পারেন। এমনকি অকে কিবোর্ড থেকে ইন্টার চাপ দিলে আরো দ্রুত হবে। তারপর নতুন ফাইল আপনার সামনে আসবে সেগুলো সব সিলেক্ট করতে হবে। এজন্য আপনি সবগুলু মাউজ দিয়ে সিল্কেট করতে পারেন অথবা শর্টকার্ট কন্ট্রোল+এ চাপ দিলে সব সিলেক্ট হয়ে যাবে। তারপর ডিলেট করতে হবে সব। অতঃপর রিসাইকেল বিন থেকে ও সব ডিলেট করতে হবে। তাহলে আপনার সব অপ্রয়োজনীয় ফাইল্গুলো ডিলেট হয়ে যাবে।
চতুর্থ পদ্ধতিঃ
আপনাকে আগের মতোই উইন্ডোছ+আর কিবোর্ড থেকে ক্লিক করতে হবে । তারপর খালি জায়গায় লিখতে হবে ইংলিশে টেম্প। এরপর আগের মতোই অকে তে ক্লিক করতে হবে । এজন্য দ্রুত করার জন্য আপনি বেশি কিবোর্ড ব্যবহার করতে পারেন। এমনকি অকে কিবোর্ড থেকে ইন্টার চাপ দিলে আরো দ্রুত হবে। তারপর নতুন ফাইল আপনার সামনে আসবে সেগুলো সব সিলেক্ট করতে হবে। এজন্য আপনি সবগুলু মাউজ দিয়ে সিল্কেট করতে পারেন অথবা শর্টকার্ট কন্ট্রোল+এ চাপ দিলে সব সিলেক্ট হয়ে যাবে। তারপর ডিলেট করতে হবে সব। এখন যদি স্কিপ লিখা আসে তাহলে রাইট চিহ্ন দিয়ে স্কিপ এ ক্লিক করতে হবে।
পঞ্চম পদ্ধতিঃ
আপনাকে আগের মতোই উইন্ডোছ+আর কিবোর্ড থেকে ক্লিক করতে হবে । তারপর খালি জায়গায় লিখতে হবে ইংলিশে %টেম্প%। এরপর আগের মতোই অকে তে ক্লিক করতে হবে । এজন্য দ্রুত করার জন্য আপনি বেশি কিবোর্ড ব্যবহার করতে পারেন। এমনকি অকে কিবোর্ড থেকে ইন্টার চাপ দিলে আরো দ্রুত হবে। তারপর নতুন ফাইল আপনার সামনে আসবে সেগুলো সব সিলেক্ট করতে হবে। এজন্য আপনি সবগুলু মাউজ দিয়ে সিল্কেট করতে পারেন অথবা শর্টকার্ট কন্ট্রোল+এ চাপ দিলে সব সিলেক্ট হয়ে যাবে। তারপর ডিলেট করতে হবে সব। এখন যদি স্কিপ লিখা আসে তাহলে রাইট চিহ্ন দিয়ে স্কিপ এ ক্লিক করতে হবে।

কাজটা খুব সহজ আশা করি সবাই বুঝছেন এবং আপনারা সবাই পারবেন। এতে করে আপনার কম্পিউটার/ল্যাপটপ খুব তাড়াতাড়ি কাজ করবে। আজ এ পর্যন্তই পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Related Posts

14 Comments

মন্তব্য করুন