আপনার কারো সাথে চ্যাটিং করতে গেলে টাইপিং স্লো? কোন সমস্যা নাই আমার এই টিপসটি ফলো করে আপনি হয়ে যান টাইপিং মাস্টার।

বিসমিল্লাহির রহমানির রহিম।

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন, আপনাদের সকলের দোয়ায় আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।

আজকে আমি আপনাদের সাথে যে বিষয় নিয়ে আলোচনা করব, সেটি হল আপনি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইমো, স্কাইপ, এগুলো তো কারো সাথে চ্যাটিং করতে গেলে টাইপিং গতি যদি স্লো হয়ে যায়, তাহলে নিজেরই বিরক্ত লাগে, তাহলে একবার ভাবুন আপনার বিপরীতে যে আপনার সাথে চ্যাটিং করছে, তার কেমন লাগে, যদি আপনার টাইপিং গতি শ্লো হয়।

আজকে আমি আপনাদেরকে শিখাবো, কিভাবে আপনি খুব দ্রুত টাইপিং করবেন, এবং আপনার সাথে যে চ্যাটিং করবে, সে আপনার সাথে টাইপিং করে পারবেনা।

তাহলে আসুন জেনে নেয়া যাক, কীভাবে আমরা সেই টাইপিংটা করতে পারি, যেটাকে আমরা সাধারন ভাষায় বলে থাকি ভয়েস টাইপিং, ভয়েস টাইপিং অনেক অ্যাপসের ফাংশনে থাকে, কিন্তু সবগুলো কার্যকরী হয় না, আপনি বলবেন একটা লেখা হয়ে যায় আরেকটা। তাই আমি এমন একটি অ্যাপস আপনাদের সাথে শেয়ার করব, যেটি হান্ডেট পার্সেন্ট আপনি যা বলবেন সঠিক টাই লিখে দিবে।

প্রথমে আপনাকে যা করতে হবে, আপনার এন্ড্রয়েড ফোনটি দ্বারা প্লে স্টোরে যেতে হবে, প্লে স্টোরে যাওয়ার পরে সার্চ বারে লিখুন ,Gboard, এটা লেখার পরে। আপনার কাছে যে অ্যাপসটি সর্বপ্রথম আসবে, সে অ্যাপসটি আপনি আপনার এন্ড্রয়েড ফোনে ডাউনলোড করে ইন্সটল করে নিন।

ইন্সটল হয়ে যাওয়ার পর, আপনি অ্যাপটি ওপেন করুন। বিভিন্ন ধরনের পারমিশন চাবে আপনি সবগুলো এলাও করে দিন, এবং আপনি সেটিংস এ চলে যান, সেটিংস এ যাওয়ার পর আপনি ভাষা সিলেক্ট করুন, আপনি কি কি ভাষা আপনার কিবোর্ডে লিখবেন, সাধারণত আমরা দুটি ভাষায় ব্যবহার করি। বাংলা এবং ইংলিশ, আপনি এ দুটি সিলেক্ট করুন। আপনি চাইলে আরো বেশি ভাষা সিলেক্ট করতে পারবেন।

তারপর আপনাকে যেটি করতে হবে, সেটিংস থেকে কিবোর্ড অপশনে চলে যান, এবং সেখান থেকে বাংলা কিবোর্ড এবং ইংলিশ কিবোর্ড এদুটি কিবোর্ড সিলেক্ট করুন, আপনি চাইলে বিভিন্ন ধরনের কালার দিতে পারবেন, এবং কিবোর্ড এর ব্যাকগ্রাউন্ডে আপনার ছবি দিতে পারবেন, আপনার ইচ্ছামত আপনি কাস্টমাইজ করে নেবেন।

এগুলো সব হয়ে যাওয়ার পর, আপনি সেভ বাটনে ক্লিক করে সেভ করুন, এবং যেকোনো কিছু টাইপিং করার চেষ্টা করুন, এবং টাইপিং করার সময় লক্ষ্য করবেন আপনার কিবোর্ড এর ডানপাশে উপরে একটি ভয়েস আইকন আছে, আপনি সেটিতে ক্লিক করুন এবং ভয়েস আইকন টি চালু হয়ে যাবে,

তারপর আপনি শুদ্ধ ভাষায়, যা বলবেন আপনার এই কীবোর্ড টি হানডেট পারসেন লিখে দিবে, ট্রাই করে দেখেন, আশা করি টিপসটি সবার কাজে লাগবে যাদের অজানা ধন্যবাদ।

সবাই সুস্থ থাকুন ভালো থাকুন এই কামনায়
আল্লাহ হাফেজ।

Related Posts

15 Comments

মন্তব্য করুন