আপনার দাঁতের হলদে দাগ ও কালো দাগ দূর করুন মাএ ২-৩ দিনে ।

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম । আজ আমি আপনাদের সাথে দাঁতের হলদে দাগ ও কালো দাগ দূর করার জন্য একটি গুরুত্বপূর্ণ পেষ্ট নিয়ে আলোচনা করব ।

দাঁত আমাদের শরীরের অমূল্য সম্পদ যা আমাদের মুখের সুন্দয্য প্রকাশ করে , এবং আমাদের মজাদার খাবার খেতে সাহায্য করে । কিন্তু অনেক সময় বিভিন্ন কারণে আমাদের দাঁতের হলদে ভাব, এবং কালো দাগ পড়ে যায় । যা সাধারণত আমাদের মুখে দুর্গন্ধ সৃষ্টি করে ।

তাই আজ আমি এমন একটি পেষ্ট এর কথা বলব যেটি ব্যবহার করলে ২-৩ দিন এর মধ্যে আপনার দাঁতের হলদে ভাব, এবং কালো দাগ দূর হয়ে যাবে।

আপনারা ঠোঁট পেষ্ট এর লেবুর রস, ও লবণ মিশিয়ে মাএ ২-৩ দিন ব্যবহার করলে আপনার দাঁতের হলদে ভাব, এবং কালো দাগ দূর হয়ে যাবে। আমরা আমাদের দাঁত পরিষ্কার করার জন্য বিভিন্ন ধরনের পেষ্ট ব্যবহার করে থাকি । কিন্তু এই পেষ্ট এর মধ্যে সকল উপাদান সঠিক ভাবে না থাকার কারণে আমাদের দাঁতের সমস্যা দূর হয় না।

তাই আমি আজকে আপনাদেরকে যে পেষ্ট টি তৈরি করে ব্যবহার করতে বলব সেটি ২-৩ দিন ব্যবহার করলে আপনার দাঁতের সকল সমস্যা দূর হয়ে যাবে । বন্ধুরা আপনারা প্রতিদিন যেভাবে দাঁত ব্রাশ করেন সেভাবে আজকে ও দাঁত ব্রাশ করবেন কিন্তু , আপনাদের পেষ্ট এর সাথে  তিনটি উপকরণ একসাথে মিশিয়ে নিতে হবে ।

১. সামান্য পরিমাণ ঠুটপেষ্ট নিন।

২. একটু লেবুর রস নিন ।

৩. এক চা-চামচ এর চেয়েও কম লবণ নিন ।

যেভাবে পেষ্ট টি তৈরি করবেন । প্রথমে সামান্য পরিমাণ ঠুটপেষ্ট নিন , তার মধ্যে একটু লেবুর রস মিশিয়ে নিন। আমারা সকলেই জানি লেবুতে ভিটামিন সি ও সাইকিক এসিড থাকে যা আমাদের দাঁতের হলদে দাগ ও কালো দাগ দূর করার বিশেষ উপাদান থাকে । অনেক সময় যদি আপনি লেবুর রস দিয়ে দাঁত ঘষে তাহলে আপনার দাঁতের হলদে দাগ ও কালো দাগ উঠে যাবে । এবং আপনার দাঁতে যদি জীবাণু লেগে থাকে তাও কিন্তু দূর করবে লেবুর রস ।

এইবার যে উপাদানটি মিশাতে হবে সেটি হল লবণ । বন্ধুরা লবণে প্রচুর পরিমাণে আয়োডিন থাকে, যা আমাদের দাঁত ও হাড় কে শক্ত করে । তাই বিশেষ করে বাজারে যেসব ঠুটপেষ্ট এ লবণ এর পরিমাণ বেশি সেই গুলো ডীমান  একটু বেশি থাকে ।

বন্ধুরা উপরের এই তিনটি উপকরণ একসাথে মিশিয়ে ২-৩ দিন ব্যবহার করলে আপনার দাঁতের হলদে ভাব, কালো দাগ উঠে যাবে । এবং আপনার দাঁত হয়ে যাবে ঝগঝকে সাদা ।

দাঁত আমাদের শরীরের একটি বিশেষ অঙ্গ তাই এটির যত্ন নেওয়া আমাদের প্রয়োজন।

বন্ধুরা যদি আপনারা আমার এই পোস্টটি থেকে  উপকার পান তাহলে আমাকে কমেন্ট করে জানাবেন ।

ধন্যবাদ সবাইকে।♦

Related Posts

16 Comments

মন্তব্য করুন