আপনার ফোনের ওয়াইফাই পাসওয়ার্ড কাস্টোমাইজ করে রাখুন

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই।আশা করি ভালো আছেন। আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম নতুন একটি টিপস। আপনাদের মধ্যে অনেকে হয়ত এটি জানেন আবার অনেকেই জানেন না।  অনেকে শিরোনাম পড়েই অবাক হয়েছেন যে ফোনে আবার ওয়াইফাই কিভাবে থাকবে। হ্যাঁ বন্ধুরা অবাক হওয়ার কিছু নেই আপনাদের ফোনেও রয়েছে ওয়াইফাই পাসওয়ার্ড যা কাস্টোমাইজ না করা থাকলে যেকোনো সময় হ্যাক হতে পারে।
বন্ধুরা আপনারা কি হটস্পটের ব্যাপারে শুনেছেন কখোনো?আমরা কিন্তু হটস্পটের মাধ্যমে এক ফোনের এমবি অন্য ফোনে ট্রান্সফার করতে পারি ওয়াইফাই এর মাধ্যমে। আপনাদের ফোনে হটস্পট বলে একটি অপশন আছে সেটার মাধ্যমে আপনার এমবি অন্য ফোনে শেয়ার করতে পারেন।
তো বন্ধুরা এই হটস্পট বা ওয়াইফাই এর জন্য ফোনে আগে থেকে সেট করা একটি পাসওয়ার্ড থাকে ১২৩৪৫৬৭৮ এই ধরনের কমন পাসওয়ার্ড। আপনি যদি আপনার ফোনে এমবি তোলেন অনেক সময় কেও আপনাকে না জানিয়েই আপনার ফোনের এমবি তে ভাগ বসাতে পারে যদি এই পাসওয়ার্ড টি কাস্টোমাইজ করা না থাকে তবে। কিন্তু যদি আপনার হটস্পট পাসওয়ার্ড কি টি কাস্টমাইজ করা থাকে তাহলে কেউ আপনার ফোনের ইউজার নেম এবং আপনার কাস্টমাইজ করা পাসওয়ার্ড ছাড়া আপনার হটস্পট কানেক্ট করে ফোনের এমবি ইউজ করতে পারবে না।
তাই অবশ্যই আপনারা নিজের ফোনের হটস্পট পাসওয়ার্ডটি কাস্টমাইজ করে রাখবেন।
আপনার হটস্পট পাসওয়ার্ড কাস্টোমাইজ করার জন্য আপনাকে যা করতে হবে তা হলো মোবাইলে ফোনটির সেটিংস অপশনে যেতে হবে। এর পরে আপনি other wireless connection বলে একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করুন।যদি অপশনটি আপনি খুজে না পান তাহলে সেটিংস অপশনের সার্চ বারে লিখে সার্চ দিন তাহলেই পেয়ে যাবেন৷ সেখানে গিয়ে পারসোনার হটস্পট বলে একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন।
এর পর আপনি দেখতে পারবেন পারসোনার হটস্পট সেটিংস নামে একটি অপশন। সেখানে ক্লিক করে আপনার ইউজার নেইম এবং পাসওয়ার্ড আপনার ইচ্ছা মতো বসিয়ে নিন।এই সেটিংসটি করা থাকলে কেও আপনাকে না জানিয়ে আপনার ওয়াইফাই পাসওয়ার্ড নিয়ে আপনার এমবি ইউজ করতে পারবেনা।
আশা করি লেখাটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে আমাকে জানাবেন।
ধন্যবাদ বন্ধুরা।

<

Related Posts

12 Comments

মন্তব্য করুন