আপনার ফোনে আপনি ছাড়া অন্য কেউ টাচ করলে কাজ করবে না।

হ্যলো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি । আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই ব্যক্ত করি সব সময়।

বন্ধুরা চলে এলাম আপনাদের সামনে দারুন একটি টিপস নিয়ে। আমি এখন আপনাদের শিখাব এমন একটি বিষয় যার দ্বারা আপনি খুব উপকৃত হবেন। বন্ধুরা আমাদের সকলের ফোনে কোন না কোন পার্সোনাল জিনিস থাকে বাহ ইম্পর্টেন্ট জিনিস থাকে যেগুলো আমরা সকলকে দেখাতে চাই না এগুলো একান্তই আমাদের ব্যক্তিগত।

এগুলো আমাদের মোবাইল ফোনে থাকলে অনেকে মোবাইল ফোন দেখাদেখি করে তাই আমরা বিভিন্ন সময়ে বিভিন্ন ব্লক দিয়ে রাখে কিন্তু এখন প্রযুক্তি উন্নত হওয়ায় লক নষ্ট করে দেওয়া সম্ভব। বন্ধুরা আমি আপনাদের এখন এমন একটি বিষয় শিখাবো যেটি দিয়ে আপনি আপনার ফোনের দরকারি ফাইল গুলো লক করে রাখতে পারবেন কিন্তু কেউ বুঝতে পারবেন না এখানে ঢুকলে আপনি যতক্ষণ গোপন লক টিনা খুলবেন কেউ স্ক্রিনে টাচ করলে কাজ করতে পারবে না সকলে ভাববে আপনার টাচ নষ্ট হয়ে গেছে।

তো বুঝতেই পারছেন দারুন একটি টিপস। বন্ধুরা চলুন দেরী না করে শুরু করি আজকের বিষয়টি এটি করতে গেলে আপনাকে একটি অ্যাপস এর সাহায্য নিতে হবে অ্যাপসটির নাম আমি নিজে দিয়ে রাখছি প্লে স্টোর এখানে সার্চ করলে পেয়ে যাবেন।

অ্যাপস টির নাম হল: opps applock

কিভাবে আপনি আপনার ফোন লক করবেন?

বন্ধুরা প্রথমে আপনি অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করুন। বন্ধুরা আমি আগেও বলেছি এটি এক ধরনের লোক কিন্তু এখানে কোন পাসওয়ার্ড বা প্যাটার্ন থাকে না এটি খুবই মজার একটি লোক যা কেউ বুঝতে পারবে না সবাই ভাববে আপনার টাচ নষ্ট হয়ে গেছে

কিন্তু আপনি একমাত্র গোপন লক জানতে পারবেন তার জন্য আপনাদের যা করতে হবে। ইনস্টল হয়ে যাওয়ার পরে আপনি এটা ওপেন করুন ওপেন করার পরে আপনার সামনে কিছু পিকচার আসবে সেগুলো আপনি  সরিয়ে দিন তারপর লেখা আসবে স্টার্ট নাও সেখানে ক্লিক করুন। 

বন্ধুরা এবার দেখবেন আপনাদের সামনে কিছু সংখ্যা এসেছে এটাই আসলে অ্যাপসের মজা আপনি এখানে যেকোনো একটি সংখ্যা সিলেক্ট করুন যেমন ধরতে পারেন ৫ তো ৫ টি সিলেক্ট করার পরে আপনার ফোনের যে সাউন্ড বাড়ানোর সুইচটি রয়েছে সেখানে বার চাপ দিন এটি মূলত আপনার লক চাপ দেয়ার পরে দেখবেন নতুন একটি ইন্টারফেস হয়েছে সেখানে আপনি যেখানে যেখানে লোকটি দিতে চান সেগুলো সিলেক্ট করুন।

সিলেক্ট করা শেষ হলে আপনি অ্যাপসটি এলাও করে দেন এটি উপরে ডান পাশে থাকবে। এটি হলো মূলত কাজ এবার আপনি যে সকল ফাইল লক সেট করেছেন সেখানে ঢুকুন দেখবেন ডুকছে কিন্তু তাতে কোন কাজ হচ্ছে না।

আপনার ফোনের  টার্চ স্কিনে কোন কাজ করছে না কিন্তু যখন আপনি আপনার সাউন্ড বাড়ানোর সুইটি পাঁচবার চাপ দিবেন তখন আবার আপনার  টার্চ স্কিনে কাজ করা শুরু করবে। তো বন্ধুরা এটি ছিল আজকে টিপস আশা করি সকলের ভাল লেগেছে।

Related Posts