আপনার ফোন অন্য কেউ ব্যবহার করে? নির্দিষ্ট এপ লক করবেন কিভাবে? সাথে আরো কিছু টিপস…

আপনার মোবাইলটি অনেক কিছু করতে পারে হয়ত সে সম্পর্কে আপনার ধারনা নেই। আমরা অনেকে মোবাইল ব্যবহার করি শুধু কথা বলা ও সামান্য কিছু ছোট কাজ করার জন্য। কিন্তু জানিনা এটি একটি পুরো কম্পিউটারের সমান কাজ করতে সক্ষম যা সম্পর্কে আপনার কোনো ধারণা ই নেই।

আপনাদের জন্য এমন সুন্দর কিছু ট্রিকস নিয়ে আমি আজকে হাজির হয়েছি। আশা করি ভালো লাগবে। চাইলে আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন।

১। আপনার মোবাইল স্ক্রিন কে টিভির সাথে সংযুক্ত করুন খুব সহজেই।
আপনি খুব সহজেই আপনার মোবাইলের স্ক্রিনকে টিভির সাথে মংযুক্ত করতে পারবেন এবং টিভিটে আপনার ইচ্ছা মত সব কিছু দেখতে পারবো। যদি আপনি ইউটুউব চালাতে চান বড় স্ক্রিনে তাহলে এর মাধ্যমে আপনি সেটাও করতে পারবেন।

এর জন্য আপনাকে যা করতে হবে, প্রথমেই সেটিংস এ যান আপনার ফোনের। এবং কাস্ট নামক অপশনটি সিলেক্ট করেন। এবার যদি আপনার টিভিটি স্মার্ট টিভি হয় তাহলে আপনার ফোনে একটি ক্রোমকাস্ট সেট আপ চলে আসবে। এবার আপনি শুরু করে দিন। এটা খুবই সহজেই আপনি করতে পারবেন।

২। নির্দিষ্ট এপ লক করবেন কিভাবে?
আমরা অনেক সময় আমাদের বন্ধুদের আমাদের মোবাইল ব্যবহার করতে দেয় কিন্তু আমাদের এমন কিছু জিনিস থাকে যা আমরা অন্যের সাথে শেয়ার করতে চাই না। যদি আপনি এমন সিচুয়েশনে পড়েন তাহলে এর সমাধান নিয়ে নিন এখানেই।

এর জন্য ফোনের সেটিংস এর যান। এর পর সিকিউরিটি অপশনে ক্লি করে স্ক্রিন পিনিং চালু করেন। যখন এটি চালু করবেন এবার যে এপ টি ব্যবহার করবে সে এপটি ওপেন করুন। এরপর নিচের বর্গাকার বাটনে ক্লিক করে ওভারভিউ আকারে নেন। এবার পিন এর মত একটি চিহ্ন দেখতে পাবেন ডান কর্ণারে, এটাই ক্লিক করুন এবার দেখেন এটা পিন হিসেবে থেকে গেছে।

<

এবার আপনার বন্ধুকে ফোনটি দিয়ে দিন, সে এ এপ ছাড়া আর কোনো এপ ব্যবহার করতে পারবে না।

৩। One handed mode কিভাবে চালু করবেন?
কিছু মোবাইলের সাইজ অনেক বড় হয়ে থাকে, এটা নির্ভর করে মুলত কোন ব্রান্ড ব্যবহার করছেন তার ওপর। তবে প্রায় সব মোবাইল ফোনেই আপনি One handed mode ব্যবহার করতে পারবেন। যদি আপনার ফোনে ডিফল্ট ভাবে এটি না থাকে তবে আপনি এপ ইনস্টল করেও ব্যবহার করতে পারবেন। এ জন্য আপনাকে গুগল কিবোর্ড ডাউনলোড করতে হবে।

যদি আপনার ডাউনলোড করা হয়ে যায় এবার এটা ওপেন করুন। এবং ব্লাকস্লাস কি তে ক্লিক করুন। এর রাইট হ্যান্ড এর যে চিহ্নটি দেখতে পাচ্ছেন সেটি পুল করে One hand mode ওপেন করুন। এবার আপনি আপনার ফোন এক হাতে ব্যবহার করুন।

আপনি আরেক পদ্ধতিতে এটি করতে পারেন, আপনার এপ ওপেন করার পর বের হয়ে যান। এবার নিচের তিন দাগ এ ক্লিক করে, পপ আপ থেকে Pop-up স্ক্রিন সিলেক্ট করেন এক হাতে ব্যবহার করুন।

আশা করি টিপস গুলো আপনার কাজে লাগবে। আজ এ পর্যন্তই। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ।

Related Posts