আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায়: পার্ট-৪

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃ পার্ট-৪

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃ পার্ট-৪

প্রথম পর্ব , দ্বিতীয় পর্ব তৃতীয় পর্ব যারা দেখেন নি তারা সেই টা আগে দেখে নিন। তাহলে আপনাদের সুবিধা হবে বুঝতে ।

আমি আপনাদের জন্য কয়েকটি টিপস নিয়ে এসেছি যেগুলো আপনাকে সুসম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে খুবই কাজে আসবে । তাহলে চলুন জেনে আসি –

নতুন কলিগদের সাথে সম্পর্ক ভালো রাখা ঃ
আপনার অফিসে নতুন নতুন লোক তো আসবেই ,তবে আপনার কাজ হবে তাদেরকে স্বাগতম জানানো এবং তাদের সাথে একটা ভালো সম্পর্ক গড়ে তোলা। তাছাড়া নতুনরা সবসময়ই উদ্দীপ্ত থাকে সেখানকার( অফিসের) এক্সপার্ট দের সাথে কথা বলার জন্য ,তাদের থেকে কিছু শেখার জন্য । এই সুযোগটা আপনার নেওয়া উচিত বলে আমি মনে করছি । যেমন ধরুন – কোন ফ্লোরে ( জায়গায়) ভালো কফি পাওয়া যায়, এটা কিন্তু আমরা বিভিন্ন কথার ছলে বলতেই পারি ,তাই না! নতুন হলেও কিন্তু তারা কোনো একটা বিষয়ে খুব ভালো বা দক্ষতা হতেই পারে , তারা যদি দক্ষ না হবে তাহলে কেনো তাদেরকে নেওয়া হয়েছে ,তাই না ! আপনারা সাধারন ভাবেই তাদেরকে জিজ্ঞেস করতে পারেন তাদের কি ব্যকগ্রাউন্ড ছিলো , হয়তোবা আপনি তাদের কাছ থেকে কমন কোনো ইন্টারেস্ট খুজে পেতে পারেন , যা আপনার ও শিখতে ভালো লাগে , হয়তো তার কাছ থেকে আপনি শিখতে ও পারেন আপনার ইন্টারেস্টিং এর বিষয়টা ।

অফিসের অনুষ্ঠানগুলোতে অংশগ্রহন ঃ

অফিসের বিভিন্ন অনুষ্ঠান হয় , সেখানে হয়তো আপনি ভলান্টিয়ারের জন্যে ইনভাইট পেতে পারেন ,তখন আপনি এটাতে অংশগ্রহণ করতে পারেন , কারণ এর মাধ্যমে আপনি অফিসের সবার সাথে কথা বলতে পারবেন এতে আপনি সবার সাথে একটা ভালো সম্পর্ক গড়ে তুলতে পারবেন । আর যদি আপনার কোনো সমস্যার কারনে সেই ভলান্টিয়ারের কাজ করতে না পারেন তাহলে আপনি বলতে পারেন , ধন্যবাদ, তবে আমি দুঃখিত ,তবে পরের বারে আমি অবশ্যই ভলান্টিযারে অংশগ্রহন করবো । আপনি যদি সবার সাথে ভালো একটা সম্পর্ক গড়ে তুলতে চান তাহলে অবশ্যই আপনাকে এর সুযোগ গ্রহন করতে হবে ।

লাস্টের পার্ট আসিতেছে–

 

 

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃ পার্ট-৪

Related Posts