আপনার মুখের বাষ্পের শীর্ষ 10 টি সুবিধা

আপনার মুখের বাষ্পের শীর্ষ 10 টি সুবিধা

সবাই কেমন আছেন।আশাকরি সবাই ভালো আছেন।আজ আপনাদের জন্য নিয়ে আসলাম।আপনার মুখের বাষ্পের শীর্ষ সুবিধা গুলো সম্পর্কে ধারনা দিতে।চলুন শুরু করি

ফেসিয়াল স্টিমিং কী?

ফেসিয়াল স্টিমিং ত্বকের স্বাস্থ্য পরিষ্কার এবং উন্নত করার জন্য একটি ব্যয়-সাশ্রয় এবং সহজ উপায়। এটি একটি ত্বকের যত্নের একটি সাধারণ রুটিন যাতে আপনি আপনার মুখটি আপনার মুখের ত্বককে আর্দ্রতা এবং পরিষ্কার করার জন্য একটি গরম বাটি জল থেকে বাষ্প শুষে নিতে দেন। বহু বছর থেকে, ফেসিয়াল স্টিম বা সানা স্পা বা স্বাস্থ্য ক্লাবগুলির বিভিন্ন সৌন্দর্য চিকিৎসার একটি বিশিষ্ট অঙ্গ। গত কয়েক বছরে, এই জনপ্রিয় পদ্ধতিটি উন্নত হয়েছে এবং আরও সুবিধাজনক হয়ে উঠেছে, কারণ আপনি সাশ্রয়ী মূল্যে নিজের স্টিমারটি কিনতে পারেন। যাইহোক, কিছু লোক এখনও পুরাতন বাটি পদ্ধতি পছন্দ করেন, যা সমান কার্যকর।

১. গভীর সাফাই

আপনার মুখের বাষ্প ছিদ্রগুলি খোলে এবং ত্বককে ময়লা থেকে মুক্তি পেতে সহায়তা করে। মুখটি যখন গরম বাষ্পের সংস্পর্শে আসে তখন ময়লা এবং মৃত কোষগুলি বাইরে বের হয়ে যায়, যার ফলে আপনার ত্বক পরিষ্কার হয়।এই কৌশলটি ব্ল্যাকহেডস বা হোয়াইটহেডগুলিও নরম করে এবং তাদের দ্রুত অপসারণকে বাড়িয়ে তোলে। ফেসিয়াল স্টিমিং আরও ত্বকের জ্বালা এবং আটকে থাকা ছিদ্রগুলির কারণে সংক্রমণ থেকে বাঁচায়।

২. ত্বককে হাইড্রেট করে

শুষ্ক ত্বক প্রায়শই নিস্তেজ এবং ক্লান্ত দেখায়। ফেস স্টিমিং ত্বকের কোমলতা বাড়ায় এবং শুষ্ক ত্বককে প্রতিরোধ করে। এটি প্রাকৃতিক তেলের উত্পাদন বাড়ায় যা ত্বককে ময়শ্চারাইজ করে। বাষ্প আরও ত্বকের ব্যাপ্তিযোগ্যতা বৃদ্ধি করে, এটি ত্বকের যত্নের পণ্যগুলি আরও ভালভাবে শোষিত করতে সক্ষম করে। তবে আপনার ঘন ঘন মুখের বাষ্পের বিপরীত প্রভাব পড়তে পারে এবং সুবিধার বিপরীত হতে পারে। মনে রাখবেন সপ্তাহে একাধিকবার আপনার মুখটি বাষ্প না করা।

৩. স্বাস্থ্যকর সংবহন

আপনি যখন আপনার মুখটি বাষ্প করবেন তখন উষ্ণ বাষ্প থার্মোরোগুলারিটি প্রতিক্রিয়া শুরু করে এবং ঘাম বাড়ায়। এর ফলে ত্বকে রক্তনালীগুলি প্রশস্ত হয়। এটি মুখের দিকে অক্সিজেন এবং পুষ্টিকর সমৃদ্ধ রক্তের প্রবাহকে বাড়িয়ে তোলে। এ জাতীয় রক্ত ​​সঞ্চালন বর্ণকে উন্নত করে এবং ত্বকে পুষ্টি জোগায়।

৪. টক্সিন অপসারণ করে

ত্বক ক্রমাগত রাসায়নিক, দূষক এবং টক্সিনের সংস্পর্শে থাকে যা ত্বকের বর্ণের পাশাপাশি বর্ণকেও প্রভাবিত করতে পারে। আপনার মুখকে ত্বকের ডিটক্স দেওয়ার জন্য স্টিমিং একটি প্রাকৃতিক উপায়। আপনার ত্বকে বাষ্পে প্রকাশ করা মৃত ত্বক, টক্সিন এবং ব্যাকটেরিয়া অপসারণের অনুমতি দেয়। এটি ত্বকের কোষগুলিকে পুনর্নবীকরণ এবং পুনরুজ্জীবিত করতে সহায়তা করে। এই কৌশলটি ত্বকে পুষ্টি জোগায় এবং আপনাকে পরিষ্কার চেহারা দেয়। আপনার মুখটি বাষ্প থেকে উত্তাপের সংস্পর্শে এলে আপনি ঘামতে শুরু করেন। এই জাতীয় ক্রিয়া ত্বক থেকে বিষাক্ত পদার্থগুলি দ্রুত সরিয়ে ফেলতে সহায়তা করে।

৫.ব্রণ রোধ করে

বদ্ধ ছিদ্রগুলি মূল কারণ যা ব্রণর ব্রেকআউটগুলিতে অবদান রাখে। ময়লা, টক্সিন, অপরিষ্কার এবং ব্যাকটেরিয়া ত্বকের পৃষ্ঠে জমা হতে পারে এবং এই সমস্ত ক্রমবর্ধমান ব্রণ হতে পারে। ফেসিয়াল স্টিমিং ব্রণ প্রতিরোধের একটি সহায়ক এবং সহজ উপায়। ফেসিয়াল স্টিমিং ছিদ্রগুলি খোলা করে ত্বককে অমেধ্য এবং ময়লা থেকে মুক্তি পেতে সহায়তা করে। এবং ব্রণর ওষুধ বা মলমগুলির শোষণকে বাড়িয়ে তোলে।

৬.রিল্যাক্স সাহায্য করে

ফেসিয়াল বাষ্প সম্পূর্ণরূপে শিথিল এবং মনোরম। ত্বকের স্বাস্থ্য বাড়ানোর পাশাপাশি এটি আপনাকে স্বাচ্ছন্দ্য এবং সতেজ বোধ করতে সহায়তা করে। জলে প্রাকৃতিক।ষধি বা প্রয়োজনীয় তেল যোগ করা ফলাফল আরও বাড়ায়। এটি স্নায়ুগুলিকে শিথিল করতে সহায়তা করে এবং আপনার সংবেদনকেও প্রশান্ত করে। সর্বোত্তম অংশটি হ’ল আপনি ঘরে বসে সহজেই এই অ্যারোমাথেরাপি সেশনটি উপভোগ করতে পারেন।

৭.সাইনাসের সমস্যাগুলি প্রতিরোধ করে

সাইনাস প্রায়শই যানজট এবং মাথা ব্যথার সাথে থাকে। ফেসিয়াল স্টিমিং সাইনাসের লক্ষণগুলি উপশম করতে পারে এবং আপনাকে আরও ভাল বোধ করতে সহায়তা করে। বাষ্পে শ্বাস ফেলা আপনার সাইনাসগুলিতে শুকনো বাতাসকে লড়াই করে। এটি আপনার সংবেদনশীল সাইনাসগুলিতে একটি প্রাকৃতিক ম্যাসেজ দেয় যা সহজে ইনহেলেশন এবং শ্বাসকষ্টকে সহায়তা করে। জলে প্রয়োজনীয় তেল যুক্ত করে আপনি কিছু অতিরিক্ত বেনিফিট সংগ্রহ করতে পারেন। আপনি অনুনাসিক এবং সাইনাস ভিড় পরিষ্কার করতে ইউক্যালিপটাস তেল যোগ করতে পারেন।

৮.বৃদ্ধ বয়স রোধ করে

ফেসিয়াল স্টিমিং আপনাকে আপনার বয়সের জন্য আরও তরুণ দেখায় look রাসায়নিক এবং টক্সিনের সাথে ত্বকের এক্সপোজার তার আর্দ্রতা ধরে রাখার ক্ষমতা হ্রাস করে। এর ফলস্বরূপ, ত্বকের স্থিতিস্থাপকতা হ্রাস পায় এবং ত্বকে বলিরেখা দেখা দিতে শুরু করে। সপ্তাহে একবার বা দু’বার আপনার মুখের বাষ্প আর্দ্রতা ফিরিয়ে আনতে সহায়তা করে এবং আপনার ত্বককে পরিষ্কার এবং তাজা করে তোলে। এটি ত্বকের দিকে রক্ত ​​প্রবাহকে বাড়িয়ে তোলে যা কোলাজেন উত্পাদন বাড়ায় এবং ত্বকে আর

৯.অন্যান্য চিকিৎসা গ্রহণযোগ্য

ফেসিয়াল স্টিমিং ত্বককে ত্বকের যত্নের পণ্যগুলি আরও ভালভাবে শোষিত করতে সহায়তা করে। এটি ব্যাপ্তিযোগ্যতা বাড়ে, ত্বকের টিস্যুগুলি টপিকগুলি আরও সহজে শোষণ করতে সক্ষম করে। এই বর্ধিত প্রভাবটি মুখের স্টিমিং দ্বারা সৃষ্ট পরিষ্কার ছিদ্রগুলির কারণে। ক্লোরড ছিদ্রগুলির তুলনায় পরিষ্কার ছিদ্রগুলি ত্বকের যত্নের পণ্যগুলি আরও দ্রুত গ্রহণ করে। অতএব, আরও ভাল এবং উন্নত প্রভাবের জন্য মুখের বাষ্পের পরে ত্বকের যত্নের পণ্যগুলি প্রয়োগ করুন।

১০.অর্থ সাশ্রয়

সৌন্দর্য চিকিত্সা এবং সৌন্দর্য পণ্যগুলি আপনার অর্থ ব্যয় বাড়িয়ে তুলতে পারে। সেলুন বা স্পাতে আপনার মুখের বাষ্পের জন্য বড় বড় অর্থ ব্যয় করতে হবে না। আপনি খুব বেশি প্রচেষ্টা না করে বাড়িতে সহজে ফেসিয়াল স্টিমের সুবিধা উপভোগ করতে পারেন। এটি লাভজনক পাশাপাশি সুবিধাজনক এবং আপনার কোনও বিশেষ সরঞ্জামের প্রয়োজন নেই। আপনার মুখটি বাটিটির উপরে রাখুন এবং জলের পৃষ্ঠ থেকে প্রায় ১৫ সেন্টিমিটার দূরে একটি দূরত্ব বজায় রাখুন। আলতো করে আপনার মুখটি সমস্ত দিকে ঘুরিয়ে নিন এবং আপনার মুখের সমস্ত অংশে বাষ্পটি ফুঁকতে দিন। তোয়ালে দিয়ে আপনার মাথাটি। রাখুন যাতে বাষ্পটি এড়ায় না।

আরাম করুন এবং ৫-১০ মিনিটের জন্য এই অবস্থানে বসুন। সংবেদনশীল ত্বকযুক্ত ব্যক্তিদের ৫ মিনিটের বেশি নয় বাষ্প করা উচিত। বাষ্পের পরে, আপনার মুখটি একটি পরিষ্কার মুখ তোয়ালে দিয়ে মুছুন এবং আর্দ্রতা এবং নমনীয়তা পুনরুদ্ধার করতে একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার লাগান।

পোষ্টটি ভালো লাগলে কমেন্ট করে জানাবেন।এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Posts

10 Comments

  1. আপনার ব্যাপারটা আমি ঠিক বুঝলাম না। আপনি এভাবে গুগল ট্রান্সলেট করে দিনের পর দিন অন্যের লিখা কপি করে যাচ্ছেন, আর গ্রাথর তাই অনুমোদন দিচ্ছে। একটা দুটা নয় আপনার সব লেখা চুরি করা। গুগল ট্রান্সলেট করা লেখা একটা ৫ম শ্রেণি পড়ুয়া বাচ্চাও বুঝতে পারে। আর আপনি মনে করেন কেউ বুঝে না? আপনি কি গ্রাথরের এডমিন প্যানেলের কেউ নাকি? না হলে এমন অপরাধ দিনের পর দিন কিভাবে করে যাচ্ছেন? আপনার লজ্জা থাকা উচিত। এই নিয়ে আমি অন্তত ৫ বার আপনাকে একই কথা বললাম।

মন্তব্য করুন