আপনার মোবাইল ফোন হারিয়ে গেলে কিভাবে খুজবেন?

আস্সালামু আলাইকুম ভাই ও বোনেরা। অনেক দিন পর আপনাদের মাঝে ফিরে আসলাম একটা নতুন ট্রিক্স নিয়ে। শিরোনাম দেখে অবশ্যই বুঝতে পেরেছেন।
আপনার যদি সন্তান থাকে এবং আপনি তার Location জানতে চান অথবা সে কখন কোথায় যাচ্ছে নজর রাখতে চান তাহরল এই ট্রিক টি আপনার জন্য।

আপনি এই ট্রিকটির মাধ্যমে কেবল আপনার কাছের মানুষেরই না আপনার নিজের মোবাইল ফোন (স্মার্ট ফোন) হারিয়ে গেলে খুজে পেতে পারেন।

আমি যেই ট্রিকটি বলব তার জন্য প্রয়োজন হবে ইন্টারনেট সংযোগ এবং যেই ফোনের অবস্থান জানতে চাচ্ছেন তার জিমেইল এবং পাসওয়ার্ড।

করণীয়:

আপনি যদি মোবাইল ফোন ব্যাবহার করে অপর মোবাইল ফোনের অবস্থান বের করতে চান তাহলে google Play Store এ গিয়ে Google Find My Device নামে App টি আপনার ফোনে ইনস্টল করে নিন।

২. তারপর App টি ওপেন করে হারানো ফোনে ব্যবহারকৃত ইমেইল দিয়ে লগইন করুন।

৩. যদি আপনি কম্পিউটার দিয়ে লোকেশন ট্রেস কগরতে চান তাহলে Chrome Browser এ গিয়ে হারানো ফোনের ইমেইল লগইন করুন।

৪. পরবর্তীতে https://myaccount.google.com/find-your-phone এই লিঙ্ক এ ঢুকুন।

৫. এখানে যাওয়ার পর যে যে ফোনে আপনার ইমেইল ব্যবহাপর করা হয়েছে সে সকল ডিভাইস এর নাম ও লোগো দেখতে পাবেন।

৬. আপনার হারানো ডিভািইসটিতে ক্লিক করুন।

৭. যদি আপনার হারানো ডিভাইসটির লোকেশন এবং ইন্টারনেট অন থাকে তাহলে মোবাইলটির লোকেশন আপনার কম্পিউটার স্ক্রিন অথবা ফোনের স্কিনে উঠবে।

বি:দ্র: লোকেশন ট্রেস করতে হলে অবশ্যই আপনার হারানো ফোনের লোকেশন এবং ইন্টারনেট সংযোগ অন থাকতে হবে।

এই ট্রিকটরে মাধ্যমে আপনি আপনার সন্তান অথবা প্রিয়জনের মোবাইল ফোন ট্রেস করতে পারবেন। এছাড়াও এই অ্যাপটির মাধ্যমে আপনি আপনার হারানো ফোন রিং করাতে পারবেন।

মোবাইল ফোন লক করাতে পারবেন। এবং চাইলে মোবাইল বা ডিভাইসটি থেকে ইমেইলটি রিমুভ করতে পারবেন।

যেহেতু এই অ্যাপটি গুগল এর নিজস্ব অ্যাপ তাই এই অ্যাপটি ১০০% নিরাপদ এবং কাজ করে।

আপনারা হয়তো জানেন যে গুগল আপনার অ্যান্ড্রইড ডিভিইসটির সম্পূর্ণ Access নিয়ে নেয়। তািই গুগল আপনার সকল কাজকারবার তাদের Database এ রেখে দেয়।

আমি পরবর্তী পোষ্টে আপনাদের দেখাবো যে কিভাবে একটি ফোনের যাবতীয় সার্চ হিস্টরী বের করতে হয়। এর মাধ্যমে আপনি জানতে পারবেন যে একটি ফোন বা ডিভাইস দিয়ে সারাদিন কি কি  অ্যাপ চালানো হয়েছে, কি কি সার্চ করা হয়েছে, কোন কোন সাইট এ ঢোকা হয়েছে এবং ইউটিউবে কি কি ভিডিও দেখা হয়েছে সব দেখতে পারবেন।

আজকের জন্য বিদায় আবার আগামী পোষ্ট এ আপনাদের সাথে সাক্ষাত হবে ইনশাল্লাহ।

Related Posts

1 Comment

মন্তব্য করুন