আপনার শিশুর জন্য সঠিক জুতো কীভাবে নির্বাচন করবেন

সবাই কেমন আছেন।আশাকরি সবাই ভালো আছেন।আজ নিয়ে আসলাম আপনার শিশুর জন্য কোন ধরনের জুতা নির্বাচন করবেন।
আপনার বাচ্চা তার পায়ে পড়ার আগেই আপনি স্বাভাবিকভাবেই এই শিশুর জুতো কিনতে আগ্রহী। আপনার ক্ষুদ্র টোটস তাদের সেরা পা এগিয়ে রাখার আগে এটি কেবল সময়ের বিষয়। সর্বদা একটু প্রস্তুতির প্রয়োজন হয়, তবে চুলচেরা কিছুই হয় না! অনেক পিতা-মাতা সিদ্ধান্ত নেন যে তাদের বাচ্চা তাদের প্রথম বুটিগুলি কাটিয়ে উঠতে আরও বেশি সময় কাটবে, অন্যরা খুব শীঘ্রই এটির জন্য যায়। যেভাবেই হোক, শীঘ্রই বা পরে আপনার শিশুর পক্ষে সঠিক জুতা খেলাধুলা করা এবং অতিরিক্ত পরিধানের অনুভূতির সাথে পরিচিত হওয়া প্রয়োজন
বাচ্চাদের জন্য বাজারটি আরাধ্য এবং সুন্দর জুতা দিয়ে প্লাবিত হয়েছে, তবে বাবা-মায়ের পক্ষে আপনার শিশুর ঠিক ঠিক ফিট হওয়া জুতো বাছাই করা গুরুত্বপূর্ণ। আপনার পছন্দের দোকানে জুতার তাকগুলিতে মনোমুগ্ধকর ফ্যাশনে সজ্জিত এই তলগুলির চেহারা দিয়ে দূরে সরে যাবেন না। প্রলোভন এড়াতে এবং আপনার শিশুর জন্য কী আরামদায়ক হবে তা বেছে নিতে।

আপনি কয়েকটি সহজ পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

জুতোর সঠিক আকার বেছে নেওয়ার সময় বাচ্চাদের প্রাপ্তবয়স্কদের মতো একই পরিমাণ মনোযোগ প্রয়োজন। অতএব, জুতোর আরাম এবং নমনীয়তা গুরুত্বপূর্ণ হয়ে ওঠে এবং এটি নির্বাচনের মূল মানদণ্ড হওয়া উচিত।একটি শিশুর জন্য জুতো যথাযথ উপযুক্ত হওয়া উচিত – খুব আলগা হলে আপনার শিশুটি পড়ে যেতে পারে বা হাঁটতে একেবারে অসুবিধাগ্রস্থ হতে পারে। খুব বেশি টাইট হলে আপনার বাচ্চার ফোস্কা বা জুতোয়ের কামড় পড়তে পারে, যার ফলে পায়ে জ্বালা বা ব্যথা হতে পারে যা খুব ঘা হয়ে যেতে পারে এবং আরও খারাপ হতে পারে।
আবহাওয়ার পরিস্থিতিও মনে রাখা উচিত। গ্রীষ্মের জন্য স্যান্ডেল, -অন বা খোলা টুড জুতো উপযুক্ত হবে, যা আপনার শিশুর পায়ে শ্বাস নিতে সহায়তা করে। জুতার তলগুলি পিচ্ছিল হওয়া উচিত এবং অবিচ্ছিন্নভাবে পুরু হওয়া উচিত না কারণ তারা নিবিড় হাঁটাচলা না করে।আপনি নিজের প্রবেশ করতে সক্ষম হবেন আপনার বাচ্চাটি ফিটটি পরীক্ষা করতে জুতোটি স্পোর্ট করে এবং জুতার আঙুল এবং শেষের মধ্যে কমপক্ষে আধা ইঞ্চি ফাঁক করে আঙ্গুলটি স্বাচ্ছন্দ্যে আঁচড়ান। চিকিত্সকের সাথে চেক করুন, আপনার সাধারণ পাতায় আপনার শিশুর পায়ের আকার আপ।

সাবধানতা অবলম্বন করা:

গন্ধযুক্ত পা এবং জুতা। কিছু বাচ্চাদের গন্ধ খারাপ হতে পারে, বড় হওয়ার চেয়ে খারাপ। সুতরাং, স্বাস্থ্যকর উদ্দেশ্যে ধুয়ে যাওয়া জোড়া জুতাতে বিনিয়োগ করা ভাল। বালির কামড় এবং পায়ের আঙ্গুলের সংক্রমণ এড়াতে জুতা বা এমনকি স্যান্ডেলগুলির অভ্যন্তর থেকে বালু বা কাদা পরিষ্কার করুন। জুতো গোড়ালি যদি উঁচু বা বুট হয় তবে শিশুর হাঁটাচলা সীমাবদ্ধতা এড়াতে পায়ের গোড়ালিগুলির চারদিকে চলাচল অবাধ এবং নমনীয় কিনা তা পরীক্ষা করুন। বাচ্চাদের ধীরে ধীরে মনোযোগ দেওয়া উচিত দ্বিতীয় বিভাজনে তারা পড়ে যেতে পারে এবং আপনার বিশ্বকে উপরের দিকে ডাউন করতে পারে। অতএব, জরিযুক্ত জুতা সঙ্গে তাদের অনেক পুনরায় টাই করতে প্রস্তুত থাকুন। সামান্যতম অবহেলা আপনার শিশুকে তার পায়ে কাঁপিয়ে তুলতে পারে। কিছু শ্বাস প্রশ্বাসের জন্য, ভেলক্রো দিয়ে জুতো বেছে নেওয়া ভাল। বাবার পা এক রকম নয় এক পা সবসময় অন্যটির চেয়ে কিছুটা বড় থাকে তাই বড় ফুট আরও ভাল ফিট করা জুতো বাছাই করা ভাল।

অনুপযুক্ত ফিটিং জুতো এর পার্শ্ব প্রতিক্রিয়া

বাচ্চা হিসাবে, আপনার শিশুর হাড়গুলি নমনীয় এবং যদি একটি ছোট আকারের জুতো পরানো হয় তবে নিজেকে সংকোচিত পরিবেশে উপযুক্ত করে তুলতে পারে। আপনার বাচ্চা অভিযোগ করতে বা কানা দিতে পারবে না, কারণ প্রভাবগুলি তাত্ক্ষণিকভাবে হবে না, তবে সময়ের সাথে সাথে, একটি বিধ্বংসী প্রভাব ফেলতে পারে। আপনার শিশুর জন্য বিবেচিত ভুল আকারের জুতাগুলির খারাপ প্রভাবগুলি বোঝার জন্য গবেষকরা এবং চিকিৎসকরা এখানে যা রেখেছেন তা এখানে।খুব সংক্ষিপ্ত এবং শক্ত জুতো পায়ের আঙ্গুলের প্রাকৃতিক অবস্থানকে বিকৃত করে যার ফলে পায়ের পায়ের জোড়গুলির অবস্থান পরিবর্তন হয়। টাইট বা ছোট জুতোতে পায়ের আঙ্গুলগুলি টানটান হয়ে যায় ফলে টেন্ডার ব্যথা, প্রদাহ এবং পায়ের পেশী সংক্ষিপ্ত হয়। স্বাভাবিকভাবেই, শর্ট জুতাগুলিতে রক্ত ​​সঞ্চালনের সমস্যা সৃষ্টি করে, ঠান্ডা এবং অসাড়তা অনুভূতি, ভেরিকোজ শিরাগুলির মতো শিরাজনিত সমস্যা দেখা দিলে পা তার প্রাকৃতিক অবস্থান হারাতে থাকে। সমস্ত মাননীয় জুতো খারাপ অঙ্গবিন্যাসের কারণ হতে পারে, কারণ আপনার শিশুটি বেশিরভাগ ক্ষেত্রে সন্ধান করতে পারে আরামদায়ক অঞ্চলটি স্লুইচিং করে বা পোঁদ নিয়ে পুরোপুরি বাইরে দাঁড়িয়ে বা তার শরীরের ওজন একাকীভাবে পা দুটির উপর দিয়ে বিশ্রাম নেওয়ার মাধ্যমে লড়াই করার জন্য আরাম জোন।অসুস্থতাযুক্ত জুতোজনিত কারণে সবচেয়ে সাধারণ এবং অত্যন্ত গুরুতর সমস্যা হ’ল ব্যান। সংক্ষিপ্ত বা আঁট জুতো পায়ের আঙ্গুলের গভীর বাঁক নিতে সময়সীমার কারণে যথাযথভাবে পায়ের প্রান্তরেখা নষ্ট করতে পারে, ফলে চরম ব্যথা হয় এবং কখনও কখনও অপারেশনেরও প্রয়োজন হয়।

কেনার উপযুক্ত সময়:

দিনের শেষে, আপনি আপনার শিশুর জুতা বাছাই করার সঠিক সময় সিদ্ধান্ত নেওয়ার পক্ষে সেরা বিচারক। কেবলমাত্র আপনি সেই সময়টি জানেন যখন আপনার শিশু প্রচুর মজাদার মেজাজে থাকে, এটি জুতার কেনাকাটার উপযুক্ত সময়। সর্বোপরি, আপনার বাচ্চাকে সেই জুতা খেলাধুলা করতে এবং সঠিক জোড় বেছে নেওয়ার সিদ্ধান্ত নিতে সহায়তা করার জন্য আপনার চারপাশে হাঁটতে হবে। এখন, যদি আপনার কান্নার বাচ্চা আপনাকে পাগল করে তোলে তবে তা সম্ভব হবে না। আপনার যদি আপনার প্রবাসে খুব বেশি চালাতে হয় তবে আপনার শিশুর জুতো চেক সেশনগুলি প্রথমে শেষ করার চেষ্টা করুন এবং আপনার বাচ্চা যখন সমস্ত ক্লান্ত এবং ছাদটি নীচে নেওয়ার জন্য প্রস্তুত থাকে তখন উভয়ই মলত্যাগের কারণ হয়ে থাকে।

জুতো পরিবর্তনের ফ্রিকোয়েন্সি:

আপনি যখন আপনার শিশুর জুতো বাছাই করেন তখন আপনাকে নিশ্চিত করতে হবে যে শিশুর পায়ের আঙ্গুল এবং জুতার শেষের মধ্যে কমপক্ষে আধা আঙ্গুলের দূরত্ব রয়েছে। কিছু বাবা-মা বাচ্চার হাঁটার ব্যয় সর্বাধিক পরিধানের চেষ্টা করে বড় আকারের জুতোয় বিনিয়োগ করে। প্রতিটি শিশুর জন্য বৃদ্ধির ফ্যাক্টর পরিবর্তিত হয়, সুতরাং, বড় আকারের জুতার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া আপনার শিশুর দ্রুত বৃদ্ধির উপরও নির্ভর করে। তিন সপ্তাহ থেকে এক মাস পর্যন্ত যে কোনও জায়গায় আপনার বাচ্চার জন্য নতুন জোড়া জুতা লাগতে পারে। জুতোর পরিবর্তন বিবেচনা করার জন্য আপনাকে একা এবং উপরের কভারটি পরিধান এবং টিয়ার করতে হবে।
এই শব্দগুলি মনে রাখবেন, সমস্ত পদক্ষেপগুলি আপনার পায়ের ভিত্তিতে পৌঁছানোর পরে এবং আপনার টটগুলি তাদের চতুর ছোট শক্ত পায়ে যাত্রা শুরু করার চেয়ে ভাল আর কিছু নেই।

পোষ্টটি কেমন লাগলো তা কমেন্ট করে জানাবেন। এই রকম আরো আপডেট আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন।পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Posts

11 Comments

  1. ভাই আপনার টপিকস ভাল। কিন্তু নিজে লিখতে পারেন না। সন সময় অন্যের লেখা কপি করেন অথবা গুগল ট্রান্সলেট করে হুবহু পেস্ট করে দেন। কখনো ভেবে দেখেন না লেখার মান ঠিক থাকলো কিনা।

মন্তব্য করুন