আপনার স্মার্টফোন কেনার বাজেট কি ২০,০০০ টাকা। ২০,০০০ টাকা দামের সেরা স্মার্টফোন কোনগুলো তা জেনে নিন এখুনি।

বর্তমান আমরা বেশিভাগ মানুষ মোবাইল ফোন ব্যবহার করে থাকি। আমাদের জীবনের একটি অপরিহার্য উপাদান হয়ে ওঠেছে এই স্মার্টফোন। এখন প্রযুক্তির এগিয়ে যাওয়াতে স্মার্টফোন ব্যবহার বেড়ে গিয়েছে। বর্তমান সময় আমাদের নরম্যাল বাটুন ফোন ব্যবহার কমে গিয়ে দিন দিন বৃদ্ধি পাচ্ছে এই ‍স্মার্টফোন কেনাবেচা ও ব্যবহার। আমদের দৈনন্দিন জীবনের এক গুুরুত্বপূর্ণ অংশ হয়ে দাড়িয়েছে এই স্মার্টফোন। আমরা প্রতিনিয়ত আমাদের আশে পাশের হাঁট বাজার সহ বিভিন্ন স্থানে আমরা মানুষের হাতে এই স্মার্টফোন ব্যবহার দেখে থাকি।

তা থেকে আমরা উপলদ্ধি করতে পারি যে এই স্মার্টফোন ব্যবহার কতটা বৃদ্ধি পেয়েছে। স্মার্টফোন ব্যবহার শুধু আমাদের বাংলাদেশেই নয় পৃথিবীর বিভিন্ন দেশে এর ব্যবহার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সাধারনত বেশি বয়সী বাচ্চাদের থেকে শুরু করে অনেক বৃদ্ধরাও এখন এর ব্যবহার করে থাকে। আমাদের হাতে একটি স্মার্টফোন থাকা মানে প্রযুক্তির এক বিশেষ অবদান এবং সমগ্র অনলাইন জগৎটি আমাদের হাতে থাকা কে বুঝায়। মানুষ যে কোন দেশে গিয়ে স্মার্টফোনের মাধ্যমে বিশ্বের যে কোন জায়গা এবং যে কোন পথ বের করা অনেক সহজ হয়ে দাঁড়িয়েছে। সাধারন মানের ফোন এবং স্মার্টফোনের মধ্যে রয়েছে এক বিশাল পার্থক্য।

এখন বেশিভাগ মানুষ নানা সুবিধা অসুবিধার জন্য স্মার্টফোন ব্যবহার করে থাকেন। আপনারা হয়তো অনেকেই আছেন যারা একটি ভালো মানের স্মার্টফোন কেনার কথা ভাবছেন। এখন স্মার্টফোনের বাজারে অনেক ব্র্যান্ডের প্রভাব লক্ষ্য করা যায়। এসব কোম্পানির মধ্যে সব কোম্পানির ফোনই যে ভালো তা কিন্তু নয়। এখন বাজারে ফোনের ভালো মানের দিক দিয়ে এবং জনপ্রিয়তার দিক দিয়ে এগিয়ে রয়েছে স্যামসাং। স্যামসাং শুধু ফোন বিক্রি ও মানের দিক দিয়ে সারা বাংলাদেশে নয় গোটা বিশ্বে এখন প্রথম স্থান লাভ করে আছে।

তবে আমাদের বাংলাদেশে এর পিছনে আরও কিছু ভালো মানের কোম্পানি রয়েছে। বাজারে তাদের কোম্পানির ফোনের চাহিদাও যথেষ্ট রয়েছে। আমরা যদি একটি ভালো মানের স্মার্টফোন কেনার কথা ভেবে থাকি এবং আমাদের বাজেট যদি ২০,০০০ টাকা হয়ে থাকে তাহলে আমরা একটি যথেষ্ট ভালো ফোন কিনতে পারবো। সাধারনত এই বাজেটে আপনার জন্য কোন স্মার্টফোন গুলো ভালো হবে তা নিয়ে আমাদের আজকের এই পোস্ট। আমরা হয়তো অনেকেই জানি না এই বাজেটের ভালো মানের ফোন কোনগুলো, এবং এই বাজেটের কোন কোম্পানির ফোনগুলো ভালো হয়ে থাকে। তাই এই বাজেটের ভালো ফোন কোনগুলো তা নিচে আলোচনা করা হল:

১. ওয়ালটন প্রিমো এস৭ প্রো- Walton Primo s7 Pro:

এই ফোনটি অনেক ভালো মানের একটি ফোন। এখানে রয়েছে অনেক ভালো ভালো আপডেট ফিচার। আর এই ব্র্যান্ডটি বাংলাদেশে বর্তমান অনেক জনপ্রিয় হয়ে থাকে। এই কোম্পানি মোবাইল ফোন ছাড়াও টিভি ফ্রিজ আরও অনেক কিছু উৎপাদ্দনে জনপ্রিয় হয়ে আছে। এই ফোন টির ব্লু এবং ব্লাক ক্যালারের পাওয়া যায়। এটির নাচযুক্ত ফুল এইচডি ১০৮০*২৩৪০ পিক্সেলের ভালো মানের ডিসপ্লে থাকে। ট্রিপল ক্যামেরা ৪৮+৮+২ মেগাপিক্সেলের হয়ে থাকে। ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের হয়ে থাকে। ৩৯৫০ মিলিএম্পএর ব্যাটারি, র‌্যাম ৬ জিবি ইন্টারনাল স্টেরেজ ১২৮ জিবি যা অনেক বেশি হয়ে থাকে। এটির অকটা কোর আপ টু ২.১ গিগাহর্য প্রসেসর। এছাড়াও ফিংগারপ্রিন্ট সহ আরও নানা ধরনের নতুন নতুন ফিচান রয়েছে। এটির বর্তমান বাজার মূল্য ১৯,৯৯৯ টাকা।

২. রিয়েলমি ৮ ৫জি-Realmi 8 5G:

এই কোম্পানিটির ফোন বর্তমান অনেক মানুষের হাতে দেখা যাচ্ছে। আর এই ফোনটি অনেক ভালো মানের একটি ফোন যেটাতে ৫জি সাপোর্ট করে থাকে। তাছাড়াও এই ফোন টিতে আরও রয়েছে আর্কষনীয় সব ফিচার। এটির ৬.৫” ১০৮০ *২৪০০ মানের ভালো মানের এইচডি ডিসপ্লে রয়েছে। এটির ক্যামেরা ৪৮+2+2  মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। এটির ৫০০০ মিলিএম্পএর ভালো মানের ব্যাটারি রয়েছে। এটির ভার্সন সাধারনত অ্যান্ড্রুয়েড ১১ র‌্যাম ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। যা অনেক বেশি এবং ভালো মানের হয়ে থাকে এবং দ্রুত কাজ করে থাকে। এটিরও আর ও অনেক নতুন নতুন ফিচার রয়েছে। এটির বর্তমান দাম ১৯,৯৯০ টাকা।

৩. অপ্পো এফ ১৭- Oppo F17:

এই কোম্পানিটি বাংলাদেশে সাধারনত বেশ কয়কেটি কোম্পনির পরে থাকলেও এই কোম্পানির ফোন মানুষের হাতে হাতে মোটামুটি ভালই দেখা যায়। এই মডেলের ফোন টি অনেক ভালো মানের একটি স্মার্টফোন হয়ে থাকে।  এটি অরেঞ্জ, ব্লু, এবং সিলভার ক্যালারের পাওয়া যায়। এটির ডিসপ্লে ৬.৪৪” ফুল এইচডি ১০৮০*২৪০০ পিক্সেলের হয়ে থাকে। এটির ক্যামেরা ১৬+৮+২+২ মেগাপিক্লেলের হয়ে থাকে, এবং ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের হয়ে থাকে। এটির ব্যাটারি ৪০১৫ মিলিএম্পএরর হয়ে থাকে, ৮ জিবি র‌্যাম ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি হয়ে থাকে। এটির দাম ২০,৯৯০ টাকা।

৪. স্যামসাং গ্যালাক্সি এম২১- Samsung Galaxy M21:

সাধারনত এই কোম্পনির ফোন শুধু বাংলাদেশে নয় পৃথিবীর বিভিন্ন দেশে এই কোম্পানির ফোনের বাজারে যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে। তবে আমদের দেশে ও এই কোম্পানিটি বিশেষ স্থান দখল করে আছে। আমাদের দেশে র প্রায় অধিকাংশ মানুষের মন জয় করে নিয়েছে এই ব্র্যান্ডটি। এই কোম্পানির বিভিন্ন ফোন অনেক মানুষই ব্যবহার করে থাকে। আসলে এই কোম্পানিটির ফোনের মান নিয়ে এখনো কোনো দূর্বলতা খুঁজে পাওয়া যায় নি তাই এটির বাজারে জনপ্রিয়তা রয়েছে। এই কোম্পানি সাধারনত অনেক ভালো মডেলের ফোন রিলিজ করে থাকে। তবে এই স্যমাসাং গ্যালাক্সি এম২১ এই ফোনটি  এই বাজেটের অনেক ভালো একটি ফোন হয়ে থাকে। ্এই ফোনে রয়েছে ৬.৪” ফুল এইচডি ১০৮০*২৩৪০ পিক্সেলের একটি ভালো মানের ডিসপ্লে। এটির ক্যামেরাও অনেক ভালো কোয়ালিটির ছবি হয়ে থাকে, যা ৪৮+৮+৫ মেগাপিক্সেলের হয়ে থাকে, আর ফ্রন্ট ক্যামেরা ২০ মেগাপিক্সেলের হয়ে থাকে। এটির ৬০০০ মিলিএম্পএর এক বিশাল শক্তিশালী ব্যাটারি রয়েছে। এটি অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড ১০। এটির ফিংগার প্রিন্ট সহ নানা ধরনের নতুন নতুন ফিচার রয়েছে। এটির র‌্যামের সাখে দামের একটু পার্থক্য লক্ষ্য করা যায়। র‌্যাম সাধারনত ৪ ও ৬ জিবি, ইন্টারনাল স্টোরেজ ৬৪ ও ১২৮ জিবি। ৪ জিবি ও ৬৪ জিবি স্টোরেজ এর বর্তমান বাজার দাম ১৮,৯৯৯ টাকা। এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এর দাম ১৯,৯৯৯ টাকা।

৫. শাওমি রেডমি নোট ১০- Xiaomi Redmi Note 10:

বাজেটের কথা ভেবে এটি বলা যায় যে এই বাজেটের এটিও অনেক ভালো মানের একটি স্মার্টফোন হয়ে থাকে। তবে এই কোম্পানিটির বর্তমান বাংলাদেশে বেশ জনপ্রিয় রয়েছে। অনেকেই আছেন যারা এই কোম্পানির ফোনকে অনেক পছন্দ করে থাকেন। আমাদের দেশে তো অসংখ্যা ব্র্যান্ড রয়েছে তার মধ্যে এটিও একটি ভালো ব্র্যান্ড। এই কোম্পানিও অসংখ্যা মডেলের ভালো ফোন রয়েছে কিন্তু এই বাজেটে এটিও অনেক ভালো মানের একটি ফোন। এটি ব্ল্যাক হোয়াইট এবং গ্রিন এই তিন ক্যালারের হয়ে থাকে। এটির ডিসপ্লে ৬.৪৩” যা ফুল এইচডি ১০৮০* ২৪০০ পিক্সেলের হয়ে থাকে। এটির ক্যামেরা অনেক ভালো প্রকৃতির যা ৪৮+৮+২+২ মেগাপিক্সেলের হয়ে থাকে, ফ্রন্ট ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের হয়ে থাকে। এটির ৫০০০ মিলিএম্পএর ভালো ব্যাটারি রয়েছে। র‌্যাম ৪ ও ৬ জিবি হয়ে থাকে, ইন্টারনাল স্টোরেজ ৬৪ ও ১২৮ জিবি। র‌্যাম ও ইন্টারনাল স্টোরেজ ভেদে দাম রয়েছে যা নিচে তুলে ধরা হলো:

৳19,999 4/64 GB,

৳20,999 4/128 GB

৳22,999 6/128 GB

আশাকরি, এই বাজেটের এই স্মার্টফোন গুলো আপনাদের মন মতন হবে। আর যেই ফোন নিয়ে আলোচনা করা হল সেগুলো এই বাজেটের অনেক ভালো মানের ফোন হয়ে থাকে। 

Related Posts

6 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ২৩০ টাকা বোনাস ৩০০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/earning-site-3778

মন্তব্য করুন