আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোনটি সহজেই খুঁজে বের করার দারুন উপায়।

হ্যালো বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন। আশাকরি ভালোই আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালোই আছি।

আমরা প্রায় সবাই স্মার্টফোনের উপর আকৃষ্ট কিংবা ব্যবহার করে থাকি। কিন্তু যদি আপনার ব্যবহার করা স্মার্টফোনটি হারিয়ে যায় তাহলে কেমন বিপদে পড়বেন বলুন তো। তাই আজ আপনাদেরকে বলবো কীভাবে আপনি আপনার হারিয়ে যাওয়া সেই স্মার্টফোনটি সহজেই খুঁজে বের করতে পারবেন।

যদি স্মার্টফোন ব্যবহার করতে চাচ্ছেন কিংবা ব্যবহার করছেন, তাহলে বিষয়টি জেনে রাখুন আপনার কাজে লাগতে পারে।

Use Find My Phone Feature
👇👇👇👇👇👇

গুগল আপনার হারিয়ে যাওয়া ফোন খুঁজে বের করার জন্য একটি চমৎকার Feature দিয়ে রেখেছে। সেটি হচ্ছে google find my device. এই ফীচারটির মাধ্যমে খুব সহজেই আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোনটির লোকেশন বের করতে পারবেন।

যদি স্মার্টফোন হারিয়ে যায় বা গিয়ে থাকে, তাহলে আপনাকে google find my device এর ওয়েবসাইটে যেতে হবে। তারপর আপনার হারিয়ে যাওয়া ঐ ফোনে যে google account registered মানে gmail account login ছিল সেই গুগল বা জিমেইল দিয়ে লগিন করতে হবে।

এরপর গুগল আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোনটির লোকেশন গুগল ম্যাপের মাধ্যমে দেখিয়ে দেবে। এই মাধ্যমে আপনার মোবাইল ফোনটি কোথায় থেকে কোথায় যাচ্ছে সে সম্পর্কেও জানতে পারবেন।

play sound নামের ফীচার ব্যবহার করে আপনি শুনতে পারবেন আপনার স্মার্টফোনের দূরত্ত। তাছাড়াও এর আরেকটি Erase device নামের ফাঙ্কশন ব্যবহার করে আপনার হারিয়ে যাওয়া ঐ মোবাইলের ডাটা বা ফাইল ডিলেট করে দিতে পারবেন।

এভাবে আপনারা আপনাদের হারিয়ে যাওয়া মোবাইলের লোকেশন বের করতে ও ডাটা ডিলেট করতে পারবেন। তবে একটা বিষয় মনে রাখবেন আপনার হারিয়ে যাওয়ার পর যতদ্রুত সম্ভব খুঁজে বের করার চেষ্টা করবেন গুগলে এই সিস্টেমের মাধ্যমে। কেননা, আপনার ফোনটি অন্য কারো হাতে যাওয়ার পর সে যদি আপনার লগিন করা গুগল এ্যাকাউন্ট লগআউট করে তাহলে তার লোকেশন বের করা আপনার জন্য অনেক কষ্টকর হতে পারে।

 

।।।।।।ধন্যবাদ।।।।।।

Related Posts