আপনার NID card দিয়ে কয়টা সিম রেজিস্ট্রেশন করা হয়েছে তার সম্পূর্ণ ডিটেইলস জেনে নিন। জানা না থাকলে চরমভাবে ক্ষতির সম্মুখীন হবেন

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম।

আমি আপনাদের মাঝে আবারো একটি নতুন টিপস নিয়ে হাজির হয়েছি যেটির মাধ্যমে আপনি খুব সহজে দেখে নিতে পারবেন আপনার NID card ব্যবহার করে কতজন লোক রেজিস্ট্রেশন করছে সিম। এবং কোন কোন সিমেরেজিস্ট্রেশন করা হয়েছে আপনার এনআইডি কার্ডের মাধ্যমে সেটা আপনি খুব ভালো করে দেখে নিতে পারবেন এবং ঐ সিমের নাম্বার গুলো আপনি জেনে নিতে পারবেন যে কোন কোন সিমে আপনার রেজিস্ট্রেশন করা আছে।

এই গুরুত্বপূর্ণ বিষয়টি জানতে হলে আপনাকে অবশ্যই সম্পূর্ণ আর্টিকেলটা মনোযোগ সহকারে পড়তে হবে তাহলে আপনি ভাল করে বুঝতে পারবেন যে কিভাবে আপনার এনআইডি কার্ড দিয়ে কয়টা সিম রেজিস্ট্রেশন করা আছে সেটা।

আর সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এটাচেক করার জন্য আপনার কোন কম্পিউটার ল্যাপটপ বা ডেস্কটপ এর প্রয়োজন হবে না শুধুমাত্র আপনার হাতের অ্যান্ড্রয়েড ফোন বা স্মার্টফোনের মাধ্যমে এ কাজটি করতে পারবেন খুব সহজে।

হ্যাঁ বন্ধুরা আপনার এন্ড্রয়েড ফোনটি ওপেন করে ফোনের ডায়াল প্যাডে চলে যাবেন এবং সেখানে গিয়ে ডায়াল করে একটি নাম্বার টাইপ করবেন।

*১৬০০১#

এই কোডটি আপনার ডায়াল প্যাড এ লিখে যেকোন একটি সিম দিয়ে যেভাবে কল করেন ওই ভাবে কল অপশন এ প্রেস করবেন। এবং অনেক ফোনে এই নাম্বারটি বসানোর সাথে সাথেই চলে আসবে কোন কল করতে হবে না।তারপর একটি উইন্ডো চালু হবে সেখানে আপনাকে বলবে আপনার এনআইডি কার্ডের লাস্ট 4 ডিজিট দিতে। আপনি খুব সিম্পল ভাবে আপনার এনআইডি কার্ডের লাস্ট 4 ডিজিট দিয়ে দেবেন।তবে মনে রাখবেন আপনার এনআইডি কার্ডের লাস্টের 4-digit যেন কোনমতে ভুল না হয় তাহলে কিন্তু আপনার সঠিক তথ্য পেতে অনেকটা সমস্যা হবে।

4 ডিজিট দেওয়ার পর আপনি যখন ওকে তে প্রেস করবেন তখন আপনার সামনে এমন একটি অপশন চালু হবে যে কিছুক্ষনের মধ্যে আপনার ফোনে একটি এসএমএস যাবে এবং এসএমএস এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেওয়া হবে সকল ইনফরমেশন গুলো।

আপনি সর্বোচ্চ 50 সেকেন্ড থেকে 1 মিনিটঅপেক্ষা করার মধ্যেই আপনার ফোনে একটি এসএমএস চলে যাবে এবং এসএমএস এর মাধ্যমে আপনি দেখে নিতে পারবেন আপনার ফোনে,
আপনার এনআইডি কার্ড ব্যবহার করে কতজন লোক বা কতটা সিমে রেজিস্ট্রেশন করা আছে।

আশা করি পোস্টটি সবার জন্যে একটি হেল্প ফুল এবং খুব গুরুত্বপূর্ণ পোস্ট হবে তাই ধৈর্য সহকারে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পর্ব।
ধন্যবাদ

Related Posts