আপনি ব্যবসা শুরু করতে চান, ১১ টি দুর্দান্ত ব্যবসা, পরিকল্পনা

আপনি একটি ব্যবসা শুরু করতে চান, কিন্তু আপনার ধারণা প্রকাশ করতে সমস্যা হয়. যে কেউ একজন উদ্যোক্তা হতে চান তার অনুপ্রেরণা প্রয়োজন। সবকিছু একটি ধারণা দিয়ে শুরু হয় যা সময়ের সাথে বিকশিত হতে পারে।আপনি যদি ২০২২ সালে একটি ব্যবসা শুরু করার কথা ভাবছেন, তাহলে নতুন স্বাভাবিক সম্পর্কে চিন্তা করা গুরুত্বপূর্ণ। করোনাভাইরাস মহামারী মানুষের পণ্য এবং পরিষেবাগুলি ব্যবহার করার পদ্ধতিকে গভীরভাবে পরিবর্তন করেছে।

একটি খুচরা ব্যবসা বা রেস্তোরাঁ শুরু করার সময় অতীতে একটি ভাল ধারণা হতে পারে, পরবর্তী বছর কীভাবে পরিণত হবে তা না দেখা পর্যন্ত আপনাকে সেই ধারণাগুলি পুনর্বিবেচনা করতে হতে পারে। এমন কোম্পানির কথা ভাবুন যেগুলি আরও ঐতিহ্যবাহী কোম্পানির পরিবর্তে আজ মানুষের জীবনযাত্রাকে সমর্থন করতে পারে। যেভাবেই হোক, আপনার একটি দৃঢ় ব্যবসায়িক পরিকল্পনা থাকতে হবে, কিন্তু এই তালিকার অনেকগুলি ধারণার জন্য শুধুমাত্র একজন ক্রেডিট কার্ড প্রক্রিয়াকরণ অংশীদার প্রয়োজন যেটি আপনাকে শুরু করার জন্য অর্থপ্রদান গ্রহণ করে।

ব্যবসায়িক ধারণার এই তালিকায় ১১ টি দুর্দান্ত ব্যবসার ধরন রয়েছে, যা আপনাকে উন্নতি করতে সহায়তা করবে। যখন আপনি ট্র্যাক করার জন্য একটি এলাকা খুঁজে পান।

১.কুরিয়ার সার্ভিস।

যদি আপনার একটি নির্ভরযোগ্য যান এবং ভাল সময় ব্যবস্থাপনা থাকে, তাহলে আপনার নিজের কুরিয়ার পরিষেবা শুরু করার কথা বিবেচনা করা উচিত – আরও নির্দিষ্টভাবে, একটি মেডিকেল কুরিয়ার পরিষেবা। ড্রাইভার হিসাবে, আপনি চিকিৎসা সামগ্রী যেমন পরীক্ষাগারের নমুনা, প্রেসক্রিপশন ওষুধ এবং সরঞ্জাম পরিবহনের জন্য দায়ী। আপনি আপনার নিজের কুরিয়ার ব্যবসা শুরু করতে পারেন বা আপনার জন্য কাজ করার জন্য অন্য ড্রাইভার নিয়োগ করতে পারেন।

২.অনলাইন অ্যাকাউন্টিং।

প্রযুক্তি অনলাইনে বই রাখার অনেক কাজ সম্পূর্ণ করা সম্ভব করেছে, অনেকটা স্কুলে পড়ার মতো। আপনি যদি একজন হিসাবরক্ষক বা হিসাবরক্ষক হন যিনি আপনার নিজের ব্যবসা পরিচালনার স্বাধীনতা এবং স্বাধীনতা চান তবে আপনার নিজস্ব অনলাইন বুককিপিং পরিষেবা চালু করতে সমসাময়িক প্রযুক্তি ব্যবহার করুন।

৩.অনলাইন বক্তৃতা।

অনলাইন শিক্ষার চাহিদার ফলে উদ্যোক্তাদের জন্য সুযোগ তৈরি হয়েছে। যেহেতু এটি একটি ইন্টারনেট ব্যবসা, তাই আপনি যে কোনো বিষয়ে বিশেষজ্ঞ বাছাই করতে পারেন এবং আপনি যে কোনো জায়গা থেকে একটি কোর্স চালাতে পারেন। বিদেশী শিক্ষার্থীদের কাছে ইংরেজি শেখানোকে একটি বিদেশী ভাষা হিসাবে বিবেচনা করুন যদি আপনার কোন নির্দিষ্ট ক্ষেত্রে ব্যাপক বোঝার অভাব থাকে।

৪.ইন্টারনেট নিলাম।

যারা ফ্যাশন এবং/অথবা বিক্রয়ের প্রতি অনুরাগ তাদের একটি ইন্টারনেট ডিস্ট্রিবিউটর কোম্পানি শুরু করার কথা ভাবতে পারেন। আপনি সাইড হাস্টল হিসাবে শুরু করতে পারেন এবং এটিকে একটি পূর্ণ-সময়ের পুনঃবিক্রয় ব্যবসায় পরিণত করতে পারেন, তবে এটির জন্য সময়, প্রতিশ্রুতি এবং শৈলীর অনুভূতি লাগে। আপনি অনলাইন মার্কেটপ্লেসগুলিতে আপনার অবাঞ্ছিত পণ্য বিক্রি করে শুরু করতে পারেন।

৫.প্রতিলিপি জন্য সেবা।

আপনার কান ভালো থাকলে এবং দ্রুত টাইপ করতে পারলে একটি ট্রান্সক্রিপশন পরিষেবা আপনাকে নমনীয় সময়সূচী সহ বাড়ি থেকে কাজ করতে সক্ষম করবে। স্বাস্থ্যসেবা প্রদানকারীর শ্রুতিমধুর জন্য বক্তৃতা স্বীকৃতি প্রযুক্তির বিস্তারের সাথে, চিকিৎসা প্রতিলিপি পরিষেবাগুলি প্রয়োজনীয় হয়ে উঠছে। আপনি যদি এখনই শুরু করতে না চান বা আপনি যদি আপাতত আপনার দিনের কাজ রাখতে চান তবে আপনি যতটা চান তত কম বা অনেকগুলি ট্রান্সক্রিপশন কাজ গ্রহণ করতে পারেন। আপনার কোম্পানির সম্ভাবনা উন্নত করতে এবং আপনাকে আরও চার্জ করার অনুমতি দেওয়ার জন্য একটি প্রত্যয়িত ট্রান্সক্রিপশনস্ট হয়ে ওঠা এবং কয়েকটি ক্ষেত্রে বিশেষজ্ঞ হওয়ার কথা বিবেচনা করুন।

৬.পরিষ্কার-পরিচ্ছন্ন সহায়তা।

আপনি যদি পরিষ্কার করতে পছন্দ করেন তবে আপনি সম্ভবত এটি করে অর্থ উপার্জন করতে পারেন। আপনি ব্যক্তি, অ্যাপার্টমেন্ট বিল্ডিং এবং বাণিজ্যিক প্রাঙ্গনে একটি ছোট দল, বিভিন্ন ধরণের পরিষ্কারের উপকরণ এবং পরিবহনের সাথে পরিচ্ছন্নতার পরিষেবা প্রদান করতে সক্ষম। পরিচ্ছন্নতার পরিষেবার জন্য গড় প্রতি ঘণ্টার হার হল ১০০ থেকে ৩০০। পরিচ্ছন্নতার পরিষেবাগুলি হল ন্যূনতম ওভারহেড সহ সাধারণ উদ্যোগ; ক্লায়েন্টদের আকর্ষণ করার জন্য আপনার যা দরকার তা হল প্রস্তুতি, প্রতিশ্রুতি এবং প্রচার।

আপনি যদি অন্য ক্লিনিং ব্যবসা থেকে নিজেকে আলাদা করতে চান, তাহলে এক্সটার্নাল পাওয়ার ওয়াশিং বা মেঝে ওয়াক্সিং এর মতো প্রিমিয়াম পরিষেবাগুলির জন্য আরও বেশি চার্জ করার কথা ভাবুন। এই পরিষেবাগুলি আপনার নতুন পরিচ্ছন্নতার পরিষেবা এবং প্রতিষ্ঠিত ব্যবসাগুলির মধ্যে পার্থক্য করতে পারে যাদের সেই পরিচ্ছন্নতার ক্যালিবার অফার করার জন্য অনেক বেশি গ্রাহক রয়েছে৷

৭.ইন্টারনেট বিজ্ঞাপন।

প্রতিদিন যা যায়, ইন্টারনেটের মান বৃদ্ধি পায়, কিন্তু অনলাইন বিশৃঙ্খলার কারণে ব্যবসার জন্য কার্যকরভাবে অনলাইনে নিজেদের বিক্রি করাও কঠিন হয়ে পড়ে। যেহেতু সবসময় ডিজিটাল মার্কেটিং পরিষেবার প্রয়োজন থাকে, তাই অনেক ছোট এবং মাঝারি আকারের ব্যবসাগুলি একটি ব্যয়বহুল ইন-হাউস স্টাফ তৈরি করার পরিবর্তে তাদের আউটসোর্স করতে পছন্দ করবে। আপনি যদি এসইও, কন্টেন্ট মার্কেটিং, পিপিসি, ওয়েব ডেভেলপমেন্ট, বা সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্টে দক্ষ হন, তাহলে আপনি এমন একটি ব্যবসায়িক সুযোগের সুবিধা নিতে পারবেন যা আপনাকে বাড়ি থেকে কাজ করার নমনীয়তা দেয়।
যেকোনো ব্র্যান্ডে ইন্টারনেট বিজ্ঞাপনের তাৎপর্য বিবেচনা করে, আপনাকে অবশ্যই আপনার ক্লায়েন্টদের বিপণন পরিকল্পনার পরিবর্তনে প্রতিক্রিয়া জানাতে হবে। সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট হল পোস্টিং-এর সময় নির্ধারণের চেয়েও বেশি কিছু এটি মন্তব্য এবং যোগাযোগের জন্য ক্রমাগত নিরীক্ষণ জড়িত। যদি তুমি পছন্দ কর।

৮.গ্রাফিক ডিজাইন \মুদ্রণের জন্য নকশা।

প্রত্যেকেরই নজরকাড়া বিপণন উপকরণ প্রয়োজন, কিন্তু প্রত্যেকেরই নান্দনিকতার বোধ থাকে না। কর্পোরেশন, ছোট উদ্যোগ এবং একমাত্র মালিকদের সকলেরই এই উপকরণ প্রয়োজন। ফ্লায়ার, ডিজিটাল বিজ্ঞাপন, পোস্টার এবং অন্যান্য দৃষ্টিকটু কন্টেন্ট তৈরি করতে একটি মুদ্রণের জন্য নকশা \গ্রাফিক ডিজাইন কোম্পানি শুরু করুন যদি আপনার একটি শৈল্পিক স্ট্রীক থাকে এবং আপনি কীভাবে একটি সুন্দর উপায়ে বিষয়বস্তু সাজাতে জানেন। একটি ল্যাপটপ এবং একটি ডেস্ক ছাড়াও, গ্রাফিক ডিজাইনের জন্য অনেক শারীরিক আইটেম প্রয়োজন হয় না।

৯.টি-শার্ট ডিজাইন।

গ্রাফিক ডিজাইনের মতো, একটি টি-শার্ট প্রিন্টিং ব্যবসা শুরু করা মজাদার হতে পারে যদি আপনার গভীর শৈল্পিক দৃষ্টি থাকে বা প্লেইন টি-শার্টে অন্য লোকের ডিজাইন স্ক্রিনপ্রিন্ট করা উপভোগ করেন। উভয় ক্ষেত্রেই, আপনি দ্রুত প্রয়োজনীয় সরঞ্জাম কিনতে পারেন এবং শুরু করতে পারেন যদি আপনার কাছে টি-শার্ট প্রিন্টিং সেটআপের জন্য জায়গা থাকে।

১০.একটি খাদ্য ট্রাকের মালিকানা।

যেহেতু ইনডোর ডাইনিং বর্তমানে অনেক জায়গায় দুষ্প্রাপ্য, তাই উদীয়মান রেস্তোরাঁর খাবারের ট্রাকের সাথে ভাল ভাগ্য থাকতে পারে। বিভিন্ন ধরণের খাবারের ট্রাক রয়েছে যা বিভিন্ন ধরণের খাবার এবং খাবার সরবরাহ করে। আপনার পছন্দের রন্ধনপ্রণালী আপনার সাথে আনুন যাতে আপনি যেতে যেতে ক্ষুধার্ত ভোক্তাদের কাছে এটি বিক্রি করতে পারেন। হ্যাঁ, আপনি কাজ করবেন, কিন্তু আপনি এমন একটি ক্ষেত্রে তা করবেন যা সম্পর্কে আপনি উত্সাহী, আপনাকে আপনার আগ্রহগুলি ভাগ করে এমন অন্যদের সাথে দেখা করার সুযোগ দেবে।যদিও তারা একটি পাগল ধারণা মত মনে হতে পারে, খাদ্য ট্রাক জন্য সেক্টর প্রসারিত হয়. গতিশীলতার অতিরিক্ত সুবিধা থাকার পাশাপাশি, একটি ট্রাকের ওভারহেড এবং রক্ষণাবেক্ষণের খরচ একটি রেস্টুরেন্টের তুলনায় অনেক কম।

১১.একটি উবার চালান।

আপনার নিজের ব্যবসা শুরু করা কঠিন বা যথেষ্ট ঝুঁকিপূর্ণ মনে হলে উবার ড্রাইভার হওয়ার জন্য আপনার গাড়ি ব্যবহার করা একটি বিকল্প। রাইডশেয়ার পরিষেবাটি ব্যবসার খরচ এবং প্রশাসনিক বোঝা বহন করে বলে আপনি যতটা চান বা যতটা কম কাজ করতে পারবেন।

একটি পার্শ্ব ব্যবসা প্রতিষ্ঠা করার ক্ষমতা যা ভাল অর্থ প্রদান করে এবং শুধুমাত্র লোকেদের তাদের গন্তব্যে নিয়ে যাওয়ার এবং মাঝে মাঝে ভদ্র কথোপকথনে জড়িত হওয়ার ইচ্ছার প্রয়োজন উবার এবং লিফটের মতো ট্যাক্সি পরিষেবা প্রোগ্রামগুলি দ্বারা সম্ভব হয়েছে৷ব্যাক-এন্ড লজিস্টিক চালানোর চাহিদা ছাড়াই একটি ছোট ব্যবসার মালিকের স্বাধীনতা উবার চালকরা উপভোগ করে। ট্যাক্সি পরিষেবা হতে পারে সেরা বিকল্প যদি অন্য কোম্পানির ধারণার জন্য খুব বেশি কাজ বা অগ্রিম অর্থের দাবি করা হয়।

Related Posts

18 Comments

মন্তব্য করুন