আমরা অনলাইন ইনকাম করে টাকা পাইনা কেন?

আমরা অনলাইন ইনকাম করে টাকা পাইনা কেন?

আমরা যারা সাধারণ গরিব ঘরের শিক্ষার্থী রা আছি , আমরা সাধারণ জানি যে মোবাইলের মাধ্যমে ইনকাম করা সম্ভব ।

তাই আমরা অনেক কষ্ট করে বাসায় বলে, একটা মোবাইল ক্রয় করি, অথবা নিজে টাকা জমিয়ে স্বল্প মূল্যের একটা মোবাইল ক্রয় করি তারপর ইউটিউবে বিভিন্ন এপসের ভিডিও দেখে কাজ করি কিন্তু টাকা পাইনা , আবার পাইলেও তা অনেক কম হয়ে যায়।  টাকা দেওয়ার কথা বলে আমাদের থেকে কাজ করিয়ে নিয়ে তারা ইনকাম করে কিন্তু আমাদের দেয় না , আমরা মনে কতো আশা নিয়ে ইনকাম করার জন্য এপ্স বা সাইটে কাজ করি যেন আমাদের নিজেদের পড়া লেখার কাজে একটু হলেও হেল্প হয় , কিন্তু  আমরা এই কষ্টের ইনকামের টাকা পাইনা, তখন্ মন টা আমাদের খুব খারাপ হয়ে যাই এবং মনে হয় আমরা আর কোন এপস বা সাইটে কাজ করবো না । অই সমস্ত ধোকাবাজ এডমিন দের বলতে চাই মানুষের ন্যায্য টাকা মেরে খাওয়া ঠিক না , মানুষের কষ্টের টাকা দিয়ে দেওয়াই ভালো মানুষের কাজ ।

তাই আমাদের করণীয় হলো সঠিক ভাবে যাচাই করার পর এপস বা ভালো কোন সাইট এ কাজ করা, যেন আমরা প্রতারণার শিকার না হয়। যেমন gathor.com এই সাইট টির মান খুব ভালো এরা পেমেন্ট ও নিয়মিত করে থাকে ।

হুট করে কোন এপস বা সাইট এ আমাদের কাজ করা উচিত না শুধু সময় নষ্ট হবে এছাড়া কিছুই না । আরেকটি প্রমান যেন রিং আইডিও আমাদের নিয়মিত পেমেন্ট করতেছে । আপনারা যে এপস এ কাজ করতে চাইবেন আগে সর্ব প্রথম ইউটিউবে সেই এপ এর প্রেমেন্ট আছে কিনা দেখে নিবেন , তার পর প্লে ষ্টোরে সেই এপস এর রিভিউ দেখে নিবেন।

বা কোন সাইটে কাজ করতে চাইলে সেই সাইটের সমস্ত কিছু যাচাই করে নিবেন, সাইটির রিভিউ কেমন টাকা দেই কিনা।

আমার মনে হয় এই নিয়ম গুলো মানলে আমরা কেউ প্রতারণার শিকার হবো না ।

Related Posts

18 Comments

মন্তব্য করুন