আমেরিকা প্রযুক্তিতে শীর্ষে

বর্তমান পৃথিবী প্রযুক্তি নির্ভর। প্রযুক্তি নির্ভর বর্তমান বিশ্বে যোগাযোগের অন্যতম বড় মাধ্যম হচ্ছে ইন্টারনেট। ইন্টারনেট বলতে আমরা পরিচিত Google, Apple, Facebook, Microsoft, Yahoo, Intel, Amazon. এই ৭টি মাধ্যম ছাড়া ইন্টারনেটের আর কিছুই নেই। আশ্চর্য হলেও যোগাযোগের এই সকল মাধ্যমের জন্ম স্থান আমেরিকায়।
.
১. GOOGLE – ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয় গুগল। Gmail, Crome, google+ যোগাযোগের এই সব মাধ্যম গুলো Google এর দান। বর্তমানে আমরা যেকোন কিছু জানতে Google-এ search করি। বর্তমান পৃথিবীতে Google এর বিকল্প ভাবা দুস্কর।
.
২. APPLE – পৃথিবীতে Mobile phone, Computer, Laptop ইত্যাদি ইলেকট্রনিক্স পণ্যের ব্র্যান্ডের শেষ নেই। তবে সব ব্র্যান্ডকে ঠুকরে সর্ব প্রথম অবস্থানে Apple।
.
৩. FACEBOOK – সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম Facebook. ২০০৪ সালে ৩জন বন্ধুদের মাঝে যোগাযোগের জন্য মার্ক যুকার্বার্গ নামে একজন আমেরিকান ছাত্র তৈরি করেন Facebook. বর্তমান ২০১৯সালে Facebook ব্যবহার কারির সংখ্যা প্রায় ৩বিলিওনে দাড়িয়েছে।
.
৪. MICROSOFT – ইলেকট্রনিক্স পণ্য জগতের লেজেন্ট এবং Apple এর থেকেও কোন অংশে কম নয় Microsoft. ১৯৭৫ সালের ৪এপ্রিল প্রতিষ্ঠিত হয় Microsoft. সমগ্রবিশ্বে Microsoft এর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।
.
৫. YAHOO – ইন্টারনেট বিশ্বের অগ্রদূত ইয়াহু। কিন্তু সময়ের বিবর্তমানে ইয়াহু তার জৌলুস হারায়। ১৯৯৪ সালের জানুয়ারি মাসে ইয়াহু প্রতিষ্ঠিত হয়। আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সানিভেল শহরের প্রধান কার্যালয়। ইয়াহুর বেশ কিছু ইন্টারনেট ভিত্তিক সেবা আছে যার মধ্যে ইয়াহু মেইল, ইয়াহু নিউজ, ইয়াহু ভিডিও ইত্যাদি।
.
৬. INTEL – বিশ্বের সর্ববৃহৎ সেমিকন্ডাক্টর চিপ প্রস্তুতকারি প্রতিষ্ঠান। এছাড়াও কম্পিউটারের স্ট্যাটিক Ram ডায়নামিক Ram এর সৃতির উন্নয়নকারী প্রতিষ্ঠান। ১৯৬৮ সালের ১৮ জুলাই Intel প্রতিষ্ঠিত হয়।
.
৭. AMAZON – অনলাইন কেনা বেচার অন্যতম জনপ্রিয় মাধ্যম amazon. পৃথিবীতে অনলাইন বাজার এর সেরা amazon. ১৪টি দেশে ব্যাপক আলোরন সৃষ্টি করে অনলাইনে কেনা বেচা করছে। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, কানাডা, জার্মানি, ইতালি, স্পেন, নেডারল্যান্ড, অষ্ট্রেলিয়া, ব্রাজিল, জাপান, চীন, মেক্সিকো ও ভারত বর্ষে বুক চিতিয়ে amazon পণ্য বিক্রির মাধ্যমে তার সেবা দিয়ে যাচ্ছে।

<

Related Posts

8 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ২৩০ টাকা বোনাস ৩০০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/earning-site-3778

মন্তব্য করুন